বৃহস্পতিবার ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৮:৪১
শিরোনাম :
বাংলাদেশ থেকে পোশাকশিল্প সরিয়ে নেওয়ার ষড়যন্ত্র হচ্ছে: হাতেম মামলার তদন্ত না করে পুলিশ অহেতুক কাউকে গ্রেফতার করবে না: নবাগত এসপি আড়াইহাজারে সাইফ হত্যার ঘটনায় শেখ হাসিনা-শামীম সহ ৯৪ জন আসামি শামীম ওসমানের ক্যাডার বাহিনী জিম্মি করে রেখেছিলো: গিয়াসউদ্দিন আড়াইহাজার থানার ধ্বংস্তুপ পরিদর্শন করলেন পুলিশ সুপার রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ এক মাসের আয় বন্যার্তদের দিলেন সিয়াম-অবন্তি দম্পতি আমরা প্রতিবাদী-বিপ্লবী, হার না মানা নির্ভীক যোদ্ধা : চমক বন্যার্তদের সর্বোচ্চ সহায়তা করতে চাইলেন জয়া আহসান প্রিয়তমা’র পর নতুন সিনেমা ‘বরবাদ’ নিয়ে শাকিব খান ও ইধিকা পাল ঢাকা-১০ আসনের সাবেক এমপি ফেরদৌস আহমেদের বিরুদ্ধে হত্যা মামলা ২১ হলে মুক্তি পেল ডিপজলের সিনেমা হত্যা মামলায় সাকিবকে আসামি, মিথিলার ‘দুঃখ প্রকাশ’ রাওয়ালপিন্ডি টেস্ট: সাদমান-মুমিনুলের ব্যাটে লড়ছে বাংলাদেশ পাকিস্তান হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক বন্যার প্রভাব নেই ঢাকার সবজির বাজারে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে সেনা সদস্যদের এক দিনের বেতন দান নেপালে ভারতীয় পর্যটকবাহী বাস খাদে পড়ে ১৪ জনের মৃত্যু বন্যায় ১১ জেলার ৪৫ লাখ মানুষ আক্রান্ত: ১৩ জনের মৃত্যুর খবর রাশেদ খান মেননের ৫ দিনের রিমান্ড আদেশ: ব্যবসায়ী হত্যার অভিযোগে মামলা

হকার উচ্ছেদে শামীম-আইভী ঐক্যমত, তবে…!

এনএনডি টিভি
  • আপডেট : ফেব্রুয়ারি, ৩, ২০২৪, ১:১২ অপরাহ্ণ
  • ১০০ ০৯ বার দেখা হয়েছে

 শহরের ফুটপাত দখল করে অবৈধ হকারদের উচ্ছেদে একমত হয়েছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী ও নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান।

নারায়ণগঞ্জ শহরের হকার সমস্যা ও যানজট নিরসনে গোলটেবিল বৈঠক অংশ নিয়ে শনিবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে একমত পোষণ করেন। এসময় তাদের পাশে নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) মাহমুদুল হক, অতিরিক্ত পুলিশ সুপার (ভারপ্রাপ্ত পুলিশ সুপার) আমির খসরু, জেলা পরিষদের চেয়ারম্যান চন্দন শীল উপস্থিত ছিলেন।

নারায়ণগঞ্জ প্রেস ক্লাব গোলটেবিল বৈঠকের আয়োজন করেন।

বৈঠকের শেষ পর্যায়ে এসে সংসদ সদস্য শামীম ওসমান বলেন, ভালো কাজ আমরা সবাই মিলে করব। পুরো শহর হকার মুক্ত করুন। কবে করবেন জানান। মেয়র আবেদন করলে পুলিশ ও ম্যাজিস্ট্রেট দেবে। স্পষ্টভাবে বলতে চাই, হকার উচ্ছেদ ও যানজট নিরসনে নেওয়া সিদ্ধান্তগুলোর প্রতি আমার শতভাগ সমর্থন থাকবে। আমার তরফ থেকে কোনো বাধা আসবে না, আপনারা নিশ্চিত থাকেন। তবে নিয়মটা সবার জন্য হতে হবে। এক জায়গায় উচ্ছেদ আরেক রাস্তায় হকার বসবে এটা যেন না হয়।

যানজটের কারণ উল্লেখ করে তিনি বলেন, সিএনজি ও অটোরিকশা চলছে। কিন্তু এই অটোরিকশার ব্যাটারি চার্জের কারণে পাঁচ হাজার মেগাওয়াট বিদ্যুৎ নষ্ট হয়। এরা কিন্তু বিদ্যুৎ বিল দিচ্ছে না। তারা বিল না দিয়ে চলছে, গাড়ি চালাচ্ছে। ওরা দয়ায় চলছে না, কেউ না কেউ টাকা খাচ্ছে তাদের কাছ থেকে। বিআরটিএ’র পারমিশন ছাড়া কোনো গাড়ি চলতে দেওয়া উচিত না। বিআরটিএ প্রয়োজনের অতিরিক্ত গাড়ির পারমিশন দেবে না। আর সেক্ষেত্রে আমাদের নারায়ণগঞ্জের পরিবহন ব্যবসায়ীদের আগে মূল্যায়ন করা উচিত। সিএনজি ও অটোরিকশার পারমিশন সিটি কর্পোরেশন দিলে কাল এর অযুহাতে সারাদেশে সবাই পারমিশন দেবে। এটা কেন সিটি করপোরেশন দেবে? এটা আপনাদের কাজ। স্ট্যান্ড কোথায় হবে, দরকার থাকলে নির্দিষ্ট জায়গায় বসবে। এরা কিন্তু ফ্রি বসে না। তারা কাউকে না কাউকে টাকা দেয়।

বৈঠকে শামীম ওসমানের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী বলেন, অনেক দিন পরে হলেও শামীম ওসমান একমত হয়েছে যানজট ও হাকার উচ্ছেদের বিষয়ে, এটার মত ভালো দিক আর অন্য কোন কিছু হতে পারে না।

যানজট নিরসনে বঙ্গবন্ধু সড়কের বিকল্প পথ হিসেবে ঢাকা-নারায়ণগঞ্জ রেলপথকে তুলে ধরেছেন সেলিনা হায়াৎ আইভী। সিটি করপোরেশন এলাকায় এই পথে গাড়ি চলাচলের জন্য সড়ক করে দিতে আগ্রহী তিনি।

সেলিনা হায়াৎ আইভী বলেন, আমি কোন অবস্থাতেই নেগেটিভ নারায়ণগঞ্জ চাই না। কোন অবস্থাতেই খুন, মাদক, ইভটিজিং দেখতে চাই না। নারায়ণগঞ্জ শহরকে বাস-ট্রাকের নগরী হিসেবে দেখতে চাই না।

শামীম আইভীর দ্বন্দের কারণে নারায়ণগঞ্জ শহরের উন্নয়ন হয় না; প্রশাসনের এমন কথার জবাবে সেলিনা হায়াৎ আইভী বলেন, এক সাথে মিলে কাজ করা শুরু করলাম, এর মধ্যে কেউ আর বা হাত দিয়েন না। শহরবাসীর উন্নয়নের জন্য কাজ করতেদেন। আমি আমার মেয়রের স্থানে আছি, সংসদ সদস্যরা তাদের স্থানে আছে আর প্রশাসন প্রশাসের স্থানে আছে। আমরা ঝগড়া করবো, দল নিয়ে দলাদলি করবো, আপনারা যারা সরকারি কর্মকর্তা আছেন, দয়া করে আপনাদের কাজ করবেন। আপনারা আমাদেন মাঝ খানে আসবেন না। আপনারা সরকারের হয়ে কাজ করবেন।

বৈঠকে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি আরিফ আলম দীপু, সহসভাপতি বিল্লাল হোসেন রবিন, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জীবন, সিনিয়র সাংবাদিক আব্দুস সালাম, আবু সাউদ মাসুদ, প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক আহসান সাদিক, সদস্য আফজাল হোসেন পন্টি, ডিবিসি নিউজের জেলা প্রতিনিধি রাজু আহমেদ, নাগরিক টিভির প্রতিনিধি কামাল হোসেনসহ সিটি কর্পোরেশনের কাউন্সিলরবৃন্দ, বিভিন্ন থানার অফিসার ইনচার্জ ও ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করে আপনার বন্ধুকে পড়ার সুযোগ করে দিন

More News Of This Category

পুরাতন খবর

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০  
© All rights reserved © 2023 এনএনডি টিভি
Design & Developed BY:
ThemesCell