শুক্রবার ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ দুপুর ১২:৪৫
শিরোনাম :
বাংলাদেশ থেকে পোশাকশিল্প সরিয়ে নেওয়ার ষড়যন্ত্র হচ্ছে: হাতেম মামলার তদন্ত না করে পুলিশ অহেতুক কাউকে গ্রেফতার করবে না: নবাগত এসপি আড়াইহাজারে সাইফ হত্যার ঘটনায় শেখ হাসিনা-শামীম সহ ৯৪ জন আসামি শামীম ওসমানের ক্যাডার বাহিনী জিম্মি করে রেখেছিলো: গিয়াসউদ্দিন আড়াইহাজার থানার ধ্বংস্তুপ পরিদর্শন করলেন পুলিশ সুপার রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ এক মাসের আয় বন্যার্তদের দিলেন সিয়াম-অবন্তি দম্পতি আমরা প্রতিবাদী-বিপ্লবী, হার না মানা নির্ভীক যোদ্ধা : চমক বন্যার্তদের সর্বোচ্চ সহায়তা করতে চাইলেন জয়া আহসান প্রিয়তমা’র পর নতুন সিনেমা ‘বরবাদ’ নিয়ে শাকিব খান ও ইধিকা পাল ঢাকা-১০ আসনের সাবেক এমপি ফেরদৌস আহমেদের বিরুদ্ধে হত্যা মামলা ২১ হলে মুক্তি পেল ডিপজলের সিনেমা হত্যা মামলায় সাকিবকে আসামি, মিথিলার ‘দুঃখ প্রকাশ’ রাওয়ালপিন্ডি টেস্ট: সাদমান-মুমিনুলের ব্যাটে লড়ছে বাংলাদেশ পাকিস্তান হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক বন্যার প্রভাব নেই ঢাকার সবজির বাজারে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে সেনা সদস্যদের এক দিনের বেতন দান নেপালে ভারতীয় পর্যটকবাহী বাস খাদে পড়ে ১৪ জনের মৃত্যু বন্যায় ১১ জেলার ৪৫ লাখ মানুষ আক্রান্ত: ১৩ জনের মৃত্যুর খবর রাশেদ খান মেননের ৫ দিনের রিমান্ড আদেশ: ব্যবসায়ী হত্যার অভিযোগে মামলা

অবৈধ সম্পদ থাকলে ব্যবস্থা গ্রহণ করবো : কমিশনার জহুরুল হক

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : জুন, ৬, ২০২৪, ২:৩৮ অপরাহ্ণ
  • ৪১ ০৯ বার দেখা হয়েছে

দুর্নীতি দমন কমিশন (দুদক) কমিশনার (তদন্ত) মো. জহুরুল হক বলেন, দুর্নীতির কোন অভিযোগ সুনির্দিষ্ট হলে আপনারা দুদকে অভিযোগ করবেন। সেই সাথে যথাযথ তথ্য দিতে হবে। যদি কোন ব্যক্তির অবৈধ সম্পদ থাকে তার বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ করুন, আমরা ব্যবস্থা গ্রহণ করবো। এছাড়া মানুষ হয়রানির সুনির্দিষ্ট অভিযাগ করলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

বৃহস্পতিবার (৬ জুন) সকাল থেকে দুপুর পর্যন্ত নারায়ণগঞ্জ জেলা শিল্পকলা একাডেমি অডিটরিয়ামে গণশুনানি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শুনানির প্রসঙ্গে জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক বলেন, গণশুনানিতে ২৮টি দপ্তরের বিরুদ্ধে ৫৫টি অভিযোগ পেয়েছি। এর মধ্যে ৫টি অভিযোগ তদন্ত করবে দুদক। এছাড়া ৫০টি অভিযোগের বিষয়ে সংশ্লিষ্ট দফতরগুলোকে বিভিন্ন সময় দেওয়া হয়েছে। সুতরাং দুদকের এই গণশুনানি সফল ও সার্থক হয়েছে। এর ফলে আমরা আশা করছি, সেবা প্রার্থীরা সেবা পাবে এবং দুর্নীতির সংখ্যা কমে আসবে।

গণশুনানিতে ২৮টি দপ্তরের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে। এর মধ্যে তিতাস গ্যাস, ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি), বিভিন্ন উপজেলার ভূমি অফিস, সরকারি হাসপাতাল ও চিকিৎসক, সিআইডি পুলিশ, পাসপোর্ট অফিস, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কাউন্সিলরের বিরুদ্ধে অভিযোগ সহ নানা অভিযোগের শুনানি হয়েছে। এ সময় অভিযোগকারী ও অভিযুক্তের সামনে শুনানির কার্যক্রম পরিচালনা করা হয়। অনেক সংস্থাকে নির্দিষ্ট সময়ের মধ্যে ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে। এছাড়া অভিযোগের তথ্য পেয়ে বেশ কয়েকটি প্রতিষ্ঠান আগে থেকে সমস্যা সমাধান করেছে বলে উপস্থিত সবাইকে জানিয়েছেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন দুদকের মহাপরিচালক (প্রতিরোধ) মো. আক্তার হোসেন, দুদকের পরিচালক (ঢাকা) মোহাম্মদ মেরশেদ আলম, জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, দুর্নীতি দমন কমিশনের সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মাঈনুল হাসান রওশনী সহ প্রমুখ।

খবরটি শেয়ার করে আপনার বন্ধুকে পড়ার সুযোগ করে দিন

More News Of This Category

পুরাতন খবর

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০  
© All rights reserved © 2023 এনএনডি টিভি
Design & Developed BY:
ThemesCell