বৃহস্পতিবার ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৮:৫৮
শিরোনাম :
বাংলাদেশ থেকে পোশাকশিল্প সরিয়ে নেওয়ার ষড়যন্ত্র হচ্ছে: হাতেম মামলার তদন্ত না করে পুলিশ অহেতুক কাউকে গ্রেফতার করবে না: নবাগত এসপি আড়াইহাজারে সাইফ হত্যার ঘটনায় শেখ হাসিনা-শামীম সহ ৯৪ জন আসামি শামীম ওসমানের ক্যাডার বাহিনী জিম্মি করে রেখেছিলো: গিয়াসউদ্দিন আড়াইহাজার থানার ধ্বংস্তুপ পরিদর্শন করলেন পুলিশ সুপার রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ এক মাসের আয় বন্যার্তদের দিলেন সিয়াম-অবন্তি দম্পতি আমরা প্রতিবাদী-বিপ্লবী, হার না মানা নির্ভীক যোদ্ধা : চমক বন্যার্তদের সর্বোচ্চ সহায়তা করতে চাইলেন জয়া আহসান প্রিয়তমা’র পর নতুন সিনেমা ‘বরবাদ’ নিয়ে শাকিব খান ও ইধিকা পাল ঢাকা-১০ আসনের সাবেক এমপি ফেরদৌস আহমেদের বিরুদ্ধে হত্যা মামলা ২১ হলে মুক্তি পেল ডিপজলের সিনেমা হত্যা মামলায় সাকিবকে আসামি, মিথিলার ‘দুঃখ প্রকাশ’ রাওয়ালপিন্ডি টেস্ট: সাদমান-মুমিনুলের ব্যাটে লড়ছে বাংলাদেশ পাকিস্তান হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক বন্যার প্রভাব নেই ঢাকার সবজির বাজারে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে সেনা সদস্যদের এক দিনের বেতন দান নেপালে ভারতীয় পর্যটকবাহী বাস খাদে পড়ে ১৪ জনের মৃত্যু বন্যায় ১১ জেলার ৪৫ লাখ মানুষ আক্রান্ত: ১৩ জনের মৃত্যুর খবর রাশেদ খান মেননের ৫ দিনের রিমান্ড আদেশ: ব্যবসায়ী হত্যার অভিযোগে মামলা

উত্তেজনার মধ্যেই কেন্দ্রে গেলেন সভাপতি-সেক্রেটারী

এনএনডি টিভি
  • আপডেট : ফেব্রুয়ারি, ১৯, ২০২৪, ৪:২০ অপরাহ্ণ
  • ৬১ ০৯ বার দেখা হয়েছে

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের ১৭টি ওয়ার্ড কমিটি ঘোষণা নিয়ে চরম উত্তেজনার মধ্যে দলটির সভাপতি আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক খোকন সাহা কেন্দ্রীয় নেতৃবৃন্দ্রের সাথে সাক্ষাত করেছেন। সোমবার (১৯ ফেব্রুয়ারী) আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি সাংগঠনিক সম্পাদক মির্জা আজমের সাথে সাক্ষাত করে ফুলেল শুভেচ্ছা জানিয়েছে। তবে এ নিয়ে প্রশ্ন উঠেছে, তারা কী কেন্দ্রে নালিশ দিয়েছে কিনা।

এ বিষয়ে জানতে চাইলে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন বলেন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মির্জা আজম ভাইয়ের সাথে সৌজন্য সাক্ষাত হয়েছে। তবে আওয়ামী লীগের কার্যালয়ে তালা দেওয়া ও কমিটির বিষয়ে কোন কথা হয়নি। তিনি একটু ব্যস্ত ছিলেন, একারণে এ বিষয়ে কথা হয়নি।

জানা গেছে, গত শুক্রবার বিকেলে এক সভায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ও জেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ সভাপতি ডা. সেলিনা হায়াৎ আইভী মহানগরের সভাপতি আনোয়ার হোসেনকে অবাঞ্চিত ঘোষণা করে ক্ষোভ প্রকাশ করেন। একই সাথে আনোয়ার হোসেনের তীব্র সমালোচনা করেন। ওই সভায় বক্তব্যের এক অংশে ক্ষোভ প্রকাশ করে মেয়র আইভী বলেন, ‘ আনোয়ার কাকা (মহানগর আওয়ামী লীগের সভাপতি) প্রতিহিংসার মনোভাব নিয়ে এই কমিটি দিয়েছেন। তিনি দেওভোগকে বুঝিয়েছেন, উনি যা চাইবেন তা হবে এখানে। যেই দেওভোগে পূর্বপুরুষেরা নেতৃত্ব দিয়েছে আওয়ামী লীগের, তাদের অসম্মানিত করেছনে তিনি। আজকে এখানে দাঁড়িয়ে দেওভোগের মানুষ হিসেবে তাকে অবাঞ্ছিত ঘোষণা করলাম আমি।’

ওই দিন রাতে ১৬ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক প্রার্থী সাব্বির আলম সাগরের নেতৃত্বে নেতাকর্মীদের নিয়ে মহানগর আওয়ামী লীগ অফিসে তালা ঝুলিয়ে দেয়। এ সময় সভাপতি আনোয়ার হোসেনকে অবাঞ্চিত ঘোষণা করে এবং তাকে ভুয়া ভুয়া বলে স্লোগান দেয়। এরপর থেকে পুরো জেলায় আলোচনা সমালোচনার ঝড় উঠে।

এই ঘটনার দুই দিন পর সোমবার (১৮ ফেব্রুয়ারী) দুপুরে এক সভায় নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সদস্য এ কে এম শামীম ওসমান বলেন, পার্টি অফিসে তালা দেওয়ার বিষয়টা আমার মনে হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা থেকে শুরু করে কেউ তালা দেওয়ার বিষয়টি ভালো চোখে দেখবেনা। তাদের ক্ষোভ থাকতে পারে; কিন্তু আওয়ামী লীগ অফিস শুধু আওয়ামীলীগের নেতাকর্মীদের অফিস নয়, আওয়ামী লীগ অফিস হচ্ছে স্বাধীনতার পক্ষের সকল মানুষের অফিস। তাই তালা দেওয়ার দরকার নাই। আমরা বসে এ বিষয়ের সমাধান করবো। তিনি সবাইকে মিলেমিশে থাকার অনুরোধ করেন।

ওই দিন সন্ধ্যায় শীর্ষ দুই নেতা (নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান ও সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর) অনুরোধে পদবঞ্চিত নেতারা মহানগর আওয়ামী লীগের কার্যালয়ের তালা খুলে দেয়। আওয়ামী লীগের সিনিয়র নেতাকর্মীরা পদবঞ্চিতদের আশ্বাস দিয়েছেন বলে জানিয়েছেন।

মহানগর আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির মৃধা বলেন, এমপি শামীম ওসমান বলেছেন কমিটির বিষয়টি দেখবেন। যদি এ বিষয়ের কোন সুরাহা না হয়, তবে কেন্দ্রীয় কমিটিকে নালিশ করা হবে। রাজাকারপুত্র, হাইব্রিডদের কমিটিতে রাখতে কেন্দ্র কখনো বলেনি। এখন আমরা কেন্দ্রের সিদ্ধান্তের দিকে তাঁকিয়ে আছি।

এই নেতা আরও বলেন, তারা কী কেন্দ্রে নালিশ করেছেন। এ বিষয়ে কেউ আমাদের কিছু বলেনি।

সংশ্লিষ্টরা বলছেন, দলীয় কার্যালয়ে তালা দেওয়ার বিষয়ে দুই শীর্ষ নেতা হয়তো নালিশ করতে গিয়েছে নয়তো এ বিষয়টি জানাতে গিয়েছেন। এছাড়া কোন উদ্দেশ্য নেই। এই উত্তেজনার মধ্যে হঠাৎ করে তারা কেন কেন্দ্রীয় নেতার কাছে গিয়েছেন তা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে।

খবরটি শেয়ার করে আপনার বন্ধুকে পড়ার সুযোগ করে দিন

More News Of This Category

পুরাতন খবর

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০  
© All rights reserved © 2023 এনএনডি টিভি
Design & Developed BY:
ThemesCell