শুক্রবার ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ৯:১২
শিরোনাম :
বাংলাদেশ থেকে পোশাকশিল্প সরিয়ে নেওয়ার ষড়যন্ত্র হচ্ছে: হাতেম মামলার তদন্ত না করে পুলিশ অহেতুক কাউকে গ্রেফতার করবে না: নবাগত এসপি আড়াইহাজারে সাইফ হত্যার ঘটনায় শেখ হাসিনা-শামীম সহ ৯৪ জন আসামি শামীম ওসমানের ক্যাডার বাহিনী জিম্মি করে রেখেছিলো: গিয়াসউদ্দিন আড়াইহাজার থানার ধ্বংস্তুপ পরিদর্শন করলেন পুলিশ সুপার রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ এক মাসের আয় বন্যার্তদের দিলেন সিয়াম-অবন্তি দম্পতি আমরা প্রতিবাদী-বিপ্লবী, হার না মানা নির্ভীক যোদ্ধা : চমক বন্যার্তদের সর্বোচ্চ সহায়তা করতে চাইলেন জয়া আহসান প্রিয়তমা’র পর নতুন সিনেমা ‘বরবাদ’ নিয়ে শাকিব খান ও ইধিকা পাল ঢাকা-১০ আসনের সাবেক এমপি ফেরদৌস আহমেদের বিরুদ্ধে হত্যা মামলা ২১ হলে মুক্তি পেল ডিপজলের সিনেমা হত্যা মামলায় সাকিবকে আসামি, মিথিলার ‘দুঃখ প্রকাশ’ রাওয়ালপিন্ডি টেস্ট: সাদমান-মুমিনুলের ব্যাটে লড়ছে বাংলাদেশ পাকিস্তান হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক বন্যার প্রভাব নেই ঢাকার সবজির বাজারে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে সেনা সদস্যদের এক দিনের বেতন দান নেপালে ভারতীয় পর্যটকবাহী বাস খাদে পড়ে ১৪ জনের মৃত্যু বন্যায় ১১ জেলার ৪৫ লাখ মানুষ আক্রান্ত: ১৩ জনের মৃত্যুর খবর রাশেদ খান মেননের ৫ দিনের রিমান্ড আদেশ: ব্যবসায়ী হত্যার অভিযোগে মামলা

গোলটেবিলে যা বললেন শামীম ওসমান

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : ফেব্রুয়ারি, ৩, ২০২৪, ১১:৪৯ পূর্বাহ্ণ
  • ৭৭ ০৯ বার দেখা হয়েছে

সন্ত্রাস, চাঁদাবাজী, মাদকমুক্ত, হকার ও যানজট নিরসন করে ক্লিন নারায়ণগঞ্জ গড়তে নানা পরিকল্পনার কথা জানিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান। শনিবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জ প্রেস ক্লাব অডিটরিয়ামে আয়োজিত এক গোলটেবিল বৈঠকে তিনি তার পরিকল্পনার কথা জানান। বৈঠকে নারায়ণগঞ্জ সিটি মেয়র সেলিনা হায়াত আইভী, বড়ভাই সেলিম ওসমান এমপি, জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সড়কে গাড়ি রেখে যানজট সৃষ্টির কথা উল্লেখ করে শামীম ওসমান বলেন, ‘ আমি শামীম ওসমান এমপি হওয়ার পরও গাড়ি রাখার জন্য জায়গা ভাড়া করে রেখে দিয়েছি আর অন্যরা এসে রাস্তায় গাড়ি রেখে দিচ্ছে। এটা আপনাদের দেখা উচিত। আমি আইন মেনে চলছি। আমার মনে হয় আমি এবং আইভী একমত, বিআরটিএর অনুমতি ছাড়া কোন গাড়ি চলাচল করতে দেওয়া হবেনা। আর বিআরটিএ এতোগুলো গাড়ির পারমিশন (অনুমতি) দিবেনা যতটুকুর এখানে প্রয়োজন নাই। অবশ্যই এখানে অগ্রাধিকার পাবেন নারায়ণগঞ্জে যারা বসবাসকারী আছেন, যারা নিজেরা ট্রান্সপোর্ট ব্যবসা করেন। অবশ্যই তাদেরকে আগে মূল্যায়ন করতে হবে। কারণ তারা আমাদের এলাকার মানুষ।
বিআরটিএ’র সহকারী পরিচালককে উদ্দেশ্য করে তিনি বলেন, আইন অনুযায়ী অটোবাইক বা ব্যাটারীচালিত রিকশা চলাচলে সরকারের কোন অনুমতি নেই। কিন্তু আপনি বললেন এটা সিটি করপোরেশন পারমিশন দিতে পারে কিছু সংখ্যক। কালকে যদি সিটি করপোরেশন এটা পারমিশন দেয়, এই সিটি করপোরেশনের অযুহাতে সারা বাংলাদেশে কিন্তু এটার পারমিশন দিতে বাধ্য হবে। শহরে বেবি-ট্যাক্সি কয়টা চলবে এটার অনুমতি সিটি করপোরেশন কেন দিবে? এটা তো সিটি করপোরেশনের অধীনের কাজ না। এটা আপনাদের কাজ। আর স্ট্যান্ড কোথায় হবে? আদৌ কী স্ট্যান্ড দরকার আছে এই শহরে? এটা কিন্তু পায়ে হাঁটার শহর। আমার মনে হয়না, এতো দরকার আছে। যদি দরকার থাকে আপনারা সিটি করপোরেশনের সাথে আলাপ করেন নির্দিষ্ট জায়গায় এটা বসবে। কিন্তু একটা জিনিস লক্ষ্য রাখতে হবে, এরা কিন্তু এমনি এমনি বসেনা, এরা সমাজের বহু মানুষকে টাকা দেয়।
হকার ইস্যুতে তিনি বলেন, আমরা মনে করছি আমরা দয়া করছি হকারদের। একটা দোকান মার্কেটের ভেতরে যা ভাড়া দেয়, আমার মনে হয় একটা হকার মাস শেষে তার চেয়ে বেশি টাকা দেয়। তারা হয়তো আমাকে দেয়, নয়তো পুলিশকে দেয় নয়তো কোন মাস্তানকে দেয় নয়তো সাংবাদিককে দেয়। কাউকে না কাউকে তো টাকা দেয়। এখন কথা হচ্ছে, হকার মুক্ত করতে হবে। এটা একটা দাবি। মেয়র আইভী এটা অনেকদিন ধরে দাবি করে আসছে। ও বলে আসছে সেলিম সাহেব আপনার ভাই অনেকদিন ধরে হকার বসিয়ে আসছে। আমি মাইন্ড করিনি। আমি গরিব মানুষের পক্ষে থাকার লোক। কিন্তু এ কথা যদি বলতে থাকি সমস্যার সমাধান হবেনা। সমস্যার সমাধান করতে হলে হকার মুক্ত করতে হবে। হকারমুক্ত করতে চান, আমার তরফ থেকে কোন বাধা আসবে না। আমরা সিদ্ধান্ত হচ্ছে হকার উচ্ছেদ করলে সবগুলো উঠাতে হবে। কবে উঠাবে সিদ্ধান্ত নেন। নিয়ম হচ্ছে, সিটি করপোরেশন ম্যাজিস্ট্রেট দিবে পুলিশ তাদের চাহিদা পত্র অনুযায়ী সহযোগিতা করবে।
অটোরিকশা বন্ধের দাবি জানিয়ে তিনি বলেন, অটোরিকশা বা ব্যাটারি চালিত রিকশার বিষয়ে যা দেখলাম গতকাল শুক্রবার ৫ বার লোডশেডিং হয়েছে। এটা ডিসি সাহেব আপনি আপনার মত করে তদন্ত করেবেন। এতো বার বিদ্যুৎ যাওয়ার কথা না। এই অটো রিকশাগুলো ব্যাটারি চার্জ করে আমার ধারণা সারা বাংলাদেশে এই ব্যাটারিগুলো কমপক্ষে এক হাজার মেঘাওয়াট বিদ্যুৎ নষ্ট করে। এতো বিদ্যুৎ নষ্ট করে আবার টাকা দিয়ে এই গাড়ি গুলো চলছে।
যানজট কমিয়ে ভিন্ন রুটে বাস চলাচলের বিষয়ে তিনি বলেন,‘শহরে এটা গাড়ি যখন ঢুকবে মীরজুমলা সড়ক দিয়ে প্রবেশ করে বাস স্ট্যান্ডে চলে যাবে। তাতে করে হাইস্কুলের সামনের সড়ক ফ্রি হয়ে যাবে। তবে ট্রেন না কমালে এই যানজট কমাতে পারবেন না। ছোট একটা শহরের উপর দিয়ে ট্রেন যদি দিনে ১৬ বার যাতায়াত করে তাহলে যানজট তো হবেই। এখন আবার এটা ডাবল ট্রেন লাইন হচ্ছে। তাহলে বন্দরের নেতা, সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান সহ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী মিলে যদি রেল মন্ত্রণালয়ে গিয়ে বলে চাষাঢ়া থেকে দুই নম্বর গেইট পর্যন্ত ট্রেন লাইন উঠিয়ে দেওয়ার জন্য। এখানে বন্দরের লোকজন মাইন্ড করতে পারে। কিন্তু ট্রেন যদি দুই নম্বর গেট দিয়ে চলাচল করে তাহলে যানজট কোনভাবেই বন্ধ করতে পারবেন না। তাহলে সমাধান কী? ট্রেন লাইনটা থাকবে। ট্রেনটা চাষাঢ়া পর্যন্ত থাকবে শুধু সিঙ্গেল ইঞ্জিন নারায়ণগঞ্জ থেকে ঘুরে যাবে। এটা ঘুরে যেতে মিনিমাম ২ মিনিট সময় লাগবে। রেললাইনের এই সড়কটি যদি সিটি করপোরেশনের অধীনে নিয়ে নেওয়া যায়, তাহলে বাস শহরের ঢুকে মীর জুমলা সড়ক হয়ে সিটি করপোরেশনের সড়ক ধরে বের হয়ে যাবে। সেখানে আমরা সবাই মিলে যদি সিটি করপোরেশনের ফান্ড করতে পারি, তাহলে ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়কের উপর দিয়ে উঠিয়ে ফ্লাইওভার করে দিতে পারি। তাহলে আপনি টের পাবেন না এই শহরে গাড়ি চলাচল করছে। আর একেএম সামুসজ্জোহা যেটা আগে লিংক রোড নামে পরিচিত সেটা যদি সেনাবাহিনী ছাড় দেয় তাহলে শহরে যানজট নিয়ে কোন সমস্যা থাকবেনা।
মেয়র আইভীকে রাজনীতি করতে হবে উল্লেখ করে তিনি বলেন, ‘ আইভী ছোট তারপরও বয়স হয়েছে। আর আমার বয়স ৬২। তো সারাজীবন রাজনীতি করতে হবে এমপি হতে হবে ওই মানসিকতা নেই। আমি রাজনীতি করতে আসছি। সেলিনা হায়াৎ আইভী সিটি করপোরেশনের মেয়র হয়েছেন রাজনীতি করবেন না। অবশ্যই রাজনীতি করতে হবে আপনাকে। রাজনীতির চেয়ে মহৎ কিছু নেই। কারণ আপনাকে একটা দলের সমর্থন দিয়ে পাশ করিয়ে আনা হয়েছে। তবে ভালো কাজটা আমরা সবাই মিলে করবো।
দূরপাল্লার বাস স্ট্যান্ড অপসারন করতে হবে উল্লেখ করে তিনি বলেন,‘ নারায়ণগঞ্জ থেকে দূর পাল্লার প্রায় তিনশ বাসের স্ট্যান্ড রয়েছে। এগুলো নারায়ণগঞ্জ থেকে ছেড়ে যায়। তারা ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড ব্যবহার করছে। এসব বাসের রুট পারমিট আছে বলে আমার মনে হচ্ছেনা। এটা ইন্টারডিস্ট্রিক গাড়ি শহরের রাস্তা বন্ধ করে গাড়ি চালাবে কেন। ওইটাকে কেউ বাধা দেননা কেন? আপনারা বলেছেন, ঢাকা শহরে ১০ টার আগে ট্রাক ঢুকতে পারেনা। তাহলে নারায়ণগঞ্জ শহরে ১০ টার আগে ট্রাক ঢুকে কেন? এটা যদি সিটি করপোরেশন শহরে ৪-৫ জায়গায় ব্যারিয়ার দিয়ে রাখে অথবা পুলিশ যদি নিশ্চিত করে রাত ১০ টার আগে ট্রাক শহরে ঢুকবে না আবার ভোট ৬ টার আগে সব বেরিয়ে যাবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন জেলার ভারপ্রাপ্ত পুলিশ সুপার আমির খসরু ও জেলা পরিষদের চেয়ারম্যান চন্দন শীল, সাংবাদিকবৃন্দরা উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করে আপনার বন্ধুকে পড়ার সুযোগ করে দিন

More News Of This Category

পুরাতন খবর

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০  
© All rights reserved © 2023 এনএনডি টিভি
Design & Developed BY:
ThemesCell