বৃহস্পতিবার ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ১০:২৯
শিরোনাম :
বাংলাদেশ থেকে পোশাকশিল্প সরিয়ে নেওয়ার ষড়যন্ত্র হচ্ছে: হাতেম মামলার তদন্ত না করে পুলিশ অহেতুক কাউকে গ্রেফতার করবে না: নবাগত এসপি আড়াইহাজারে সাইফ হত্যার ঘটনায় শেখ হাসিনা-শামীম সহ ৯৪ জন আসামি শামীম ওসমানের ক্যাডার বাহিনী জিম্মি করে রেখেছিলো: গিয়াসউদ্দিন আড়াইহাজার থানার ধ্বংস্তুপ পরিদর্শন করলেন পুলিশ সুপার রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ এক মাসের আয় বন্যার্তদের দিলেন সিয়াম-অবন্তি দম্পতি আমরা প্রতিবাদী-বিপ্লবী, হার না মানা নির্ভীক যোদ্ধা : চমক বন্যার্তদের সর্বোচ্চ সহায়তা করতে চাইলেন জয়া আহসান প্রিয়তমা’র পর নতুন সিনেমা ‘বরবাদ’ নিয়ে শাকিব খান ও ইধিকা পাল ঢাকা-১০ আসনের সাবেক এমপি ফেরদৌস আহমেদের বিরুদ্ধে হত্যা মামলা ২১ হলে মুক্তি পেল ডিপজলের সিনেমা হত্যা মামলায় সাকিবকে আসামি, মিথিলার ‘দুঃখ প্রকাশ’ রাওয়ালপিন্ডি টেস্ট: সাদমান-মুমিনুলের ব্যাটে লড়ছে বাংলাদেশ পাকিস্তান হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক বন্যার প্রভাব নেই ঢাকার সবজির বাজারে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে সেনা সদস্যদের এক দিনের বেতন দান নেপালে ভারতীয় পর্যটকবাহী বাস খাদে পড়ে ১৪ জনের মৃত্যু বন্যায় ১১ জেলার ৪৫ লাখ মানুষ আক্রান্ত: ১৩ জনের মৃত্যুর খবর রাশেদ খান মেননের ৫ দিনের রিমান্ড আদেশ: ব্যবসায়ী হত্যার অভিযোগে মামলা

নারায়ণগঞ্জ রাজস্ব খাতে শীর্ষে: বিভাগীয় কমিশনার

নগর প্রতিবেদক
  • আপডেট : জুন, ১, ২০২৪, ৩:৫৭ অপরাহ্ণ
  • ৩৯ ০৯ বার দেখা হয়েছে

ঢাকা বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম বলেছেন, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা অনেক সৌভাগ্যবান। কারণ, তারা গ্রাম আদালত পরিচালনা করতে পারেন। যদিও পক্ষপাতদুষ্টতার কারণে অনেক স্থানে আমরা দেখতে পাই, হয় চেয়ারম্যানরা গ্রাম আদালতে বসেন না; নয়তো বিচার প্রার্থীরা আসেন না। নারায়ণগঞ্জ রাজস্ব খাতে শীর্ষে।
শনিবার (১ জুন) দুপুরে এসডিজি স্থানীয়করণ এবং জন্ম ও মৃত্যু নিবন্ধনের লক্ষ্যমাত্রা অর্জন সংক্রান্ত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

নারায়ণগঞ্জের যেসব কারখানা পরিবেশ দূষণ করছে তাদের নিয়ে সভা করার বিষয়ে জেলা প্রশাসককে নির্দেশনা দেন বিভাগীয় কমিশনার। প্রয়োজনে ওইসব পরিবেশ দূষণকারী কারখানার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার কথাও বলেন তিনি।

সভায় তিনি বলেন, জন্ম ও মৃত্যু নিবন্ধন আবেদন দ্রুত নিষ্পত্তি করতে হবে। সংশোধনের আবেদন যাতে বেশিদিন পেন্ডিং না থাকে। স্বাস্থ্যকর জীবনযাপনের জন্য জলাবদ্ধতা ও বর্জ্য ব্যবস্থাপনা ইস্যুকে প্রায়োরিটি দিয়ে কার্যক্রম পরিচালনার জন্য তাগিদ দেন তিনি।

সাবিরুল ইসলাম আরও বলেন, বর্তমানে ভূগর্ভস্থ পানির স্তর অনেক নিচে নেমে যাচ্ছে। এজন্য সরকার সারফেস ওয়াটার ব্যবহারকে গুরুত্ব দিচ্ছে। আপনাদের এলাকার নদী, খাল, বিল যেগুলো ভরাট দখল হয়ে গেছে, সরকারি যেসব খাস জমি বেদখল হয়ে গেছে সে বিষয়ে প্রস্তাবনা আকারে আমাদের জানান। ওয়ান পারসেন্টের টাকায় আপনারা খাল খনন কচুরিপানা পরিষ্কারের প্রকল্প হাতে নিতে পারেন।

তিনি আরও বলেন, না কাঁদলে মাও দুধ দেয় না। আপনারা যার যার ইউনিয়নে কি কি সমস্যা আছে সেটা প্রথমে নিজে সমাধানের চেষ্টা করবেন। না পারলে প্রস্তাবনা আকারে আমাদের কাছে পাঠান। স্থানীয় সরকারের মাধ্যমে সরকার জনগণের কাছে পৌঁছায়। ২০৪১ সালে উন্নত বাংলাদেশ গঠনের যে টার্গেট সে জায়গায় পৌঁছাতে হলে আপনাদের সক্রিয়তা আরও বাড়াতে হবে।

জেলা প্রশাসনের উদ্যোগে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে কর্মশালাটি অনুষ্ঠিত হয়। এতে জেলা প্রশাসক মো. মাহমুদুল হকের সভাপতিত্বে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. এএফএম মুশিউর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. সোহান সরকার, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মো. মৌরিন করিম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. শফিকুর আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাকিব আল রাব্বী, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা দেদারুল ইসলাম, জেলা সমাজসেবা কর্মকর্তা আসাদুজ্জামানসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, ৩৯টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সচিবরা।

খবরটি শেয়ার করে আপনার বন্ধুকে পড়ার সুযোগ করে দিন

More News Of This Category

পুরাতন খবর

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০  
© All rights reserved © 2023 এনএনডি টিভি
Design & Developed BY:
ThemesCell