শুক্রবার ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ দুপুর ১:২৮
শিরোনাম :
বাংলাদেশ থেকে পোশাকশিল্প সরিয়ে নেওয়ার ষড়যন্ত্র হচ্ছে: হাতেম মামলার তদন্ত না করে পুলিশ অহেতুক কাউকে গ্রেফতার করবে না: নবাগত এসপি আড়াইহাজারে সাইফ হত্যার ঘটনায় শেখ হাসিনা-শামীম সহ ৯৪ জন আসামি শামীম ওসমানের ক্যাডার বাহিনী জিম্মি করে রেখেছিলো: গিয়াসউদ্দিন আড়াইহাজার থানার ধ্বংস্তুপ পরিদর্শন করলেন পুলিশ সুপার রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ এক মাসের আয় বন্যার্তদের দিলেন সিয়াম-অবন্তি দম্পতি আমরা প্রতিবাদী-বিপ্লবী, হার না মানা নির্ভীক যোদ্ধা : চমক বন্যার্তদের সর্বোচ্চ সহায়তা করতে চাইলেন জয়া আহসান প্রিয়তমা’র পর নতুন সিনেমা ‘বরবাদ’ নিয়ে শাকিব খান ও ইধিকা পাল ঢাকা-১০ আসনের সাবেক এমপি ফেরদৌস আহমেদের বিরুদ্ধে হত্যা মামলা ২১ হলে মুক্তি পেল ডিপজলের সিনেমা হত্যা মামলায় সাকিবকে আসামি, মিথিলার ‘দুঃখ প্রকাশ’ রাওয়ালপিন্ডি টেস্ট: সাদমান-মুমিনুলের ব্যাটে লড়ছে বাংলাদেশ পাকিস্তান হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক বন্যার প্রভাব নেই ঢাকার সবজির বাজারে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে সেনা সদস্যদের এক দিনের বেতন দান নেপালে ভারতীয় পর্যটকবাহী বাস খাদে পড়ে ১৪ জনের মৃত্যু বন্যায় ১১ জেলার ৪৫ লাখ মানুষ আক্রান্ত: ১৩ জনের মৃত্যুর খবর রাশেদ খান মেননের ৫ দিনের রিমান্ড আদেশ: ব্যবসায়ী হত্যার অভিযোগে মামলা

নৌকার ক্যাম্পে আগুন: ১২ জনের বিরুদ্ধে মামলা

Mobarok hosen kamol khan
  • আপডেট : ডিসেম্বর, ৩১, ২০২৩, ৫:২৫ পূর্বাহ্ণ
  • ৬৯ ০৯ বার দেখা হয়েছে

নারায়ণগঞ্জের রূপগঞ্জে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর নির্বাচনী ক্যাম্পে হামলা ও আগুন দেওয়ার ঘটনায় থানায় মামলা হয়েছে। মামলায় পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী মোশারফ হোসেন ও তার প্রধান সহযোগী আনোয়ার হোসেনসহ ১২ জনকে আসামি করা হয়েছে।
শনিবার দুপুরে কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল আওয়াল বাদী হয়ে রূপগঞ্জ থানায় মামলাটি দায়ের করেন।
রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, ‘নির্বাচনকালীন সময়ে এই ধরনের সহিংস ঘটনায় গুরুত্বের সাথে তদন্ত করছে পুলিশ। মামলার আসামিদের গ্রেপ্তারে অভিযান চালাচ্ছে পুলিশ।’
তবে রাত আটটায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত এই মামলায় কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।
গত শুক্রবার সন্ধ্যায় উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের পূর্ব নাওড়া এলাকায় নৌকার ক্যাম্পে হামলা ও আগুন দেওয়ার ঘটনা ঘটে। স্থানীয় আওয়ামী লীগ নেতাদের অভিযোগ, নারায়ণগঞ্জ-১ আসনে স্বতন্ত্র প্রার্থী শাহজাহান ভূঁইয়ার ঘনিষ্ঠ অনুসারী হত্যা, ধর্ষণ, চাঁদাবাজি ও মাদকসহ অন্তত ৪০ মামলার আসামি সন্ত্রাসী মোশারফ হোসেন ও তাঁর বাহিনী নিয়ে হামলা করেন।
নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনে আবারও নৌকার প্রার্থী হয়েছেন আসনটিতে নির্বাচিত তিনবারের সংসদ সদস্য ও রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম দস্তগীর গাজী।
রূপগঞ্জ থানা পুলিশের একটি সূত্র জানায়, মোশাররফ হোসেন পুলিশের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী। তাঁর বিরুদ্ধে হত্যা, ধর্ষণসহ ৪০টিরও বেশি মামলা রয়েছে। ‘মোশা বাহিনী’ নামে রূপগঞ্জে তাঁর একটি সক্রিয় বাহিনী রয়েছে। কয়েক মাস আগে পুলিশের ওপর হামলা চালিয়ে মোশাররফ আলোচনায় আসেন। পরে তিনি র‌্যাবের হাতে গ্রেপ্তার হন। সম্প্রতি জামিনে বের হয়েছেন।
স্থানীয় লোকজন জানান, জামিনে বের হওয়ার পর স্বতন্ত্র প্রার্থী শাহজাহান ভূঁইয়ার পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নিচ্ছেন মোশারফ ও তাঁর সহযোগীরা। শুক্রবার দিনভর ওই আসনের স্বতন্ত্র প্রার্থী শাহজাহান ভূঁইয়া কায়েতপাড়ার বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন।
এদিকে, হামলার ঘটনায় নির্বাচন কমিশনেও লিখিত অভিযোগ জানানো হয়েছে। নৌকার প্রার্থীর পক্ষে তাঁর প্রস্তাবকারী মুড়াপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তোফায়েল আহমেদ আলমাছ লিখিত অভিযোগ দেন।
নৌকার ক্যাম্পে হামলা ‘দুঃসাহস’, গ্রেপ্তারের দাবি মেয়র আইভীর
নারায়ণগঞ্জের রূপগঞ্জে নৌকার ক্যাম্পে হামলার ঘটনাকে ‘দুঃসাহস’ মন্তব্য করে হামলাকারীদের গ্রেপ্তারের দাবি জানিয়েছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী।
শনিবার বিকেলে গোলাম দস্তগীরের বাড়িতে যান আইভী। এই সময় তিনি গোলাম দস্তগীরের স্ত্রী তারাব পৌরসভার মেয়র হাছিনা গাজীর সাথে কুশল বিনিময় করেন।
তিনি বলেন, নির্বাচনী বিধিনেষধ থাকায় তিনি নৌকার প্রচারণায় যেতে পারছেন না। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের জন্য গাছ কিনতে গিয়েছিলেন পূর্বাচলে। সেখান থেকে ফেরার পথে শারীরিকভাবে অসুস্থ হাছিনা গাজীর সাথে কুশল বিনিময় করেছেন।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইভী বলেন, ‘ক্যাম্প পোড়ানো খুবই বাজে সংস্কৃতি, তাও আবার নৌকার ক্যাম্প। জননেত্রী শেখ হাসিনা সারা বাংলাদেশে উন্নয়নের জোয়ার বইয়ে দিয়েছেন। নারায়ণগঞ্জেও এর বাইরে নয়, এখানেও ব্যাপক উন্নয়ন হয়েছে। রূপগঞ্জে ব্যক্তিগতভাবেও গাজী ভাই অনেক উন্নয়ন করেছেন। পৌর মেয়র হিসেবে হাছিনা গাজীও অনেক উন্নয়নমূলক কাজ করেছেন। যারা এভাবে মানুষের কল্যাণে কাজ করেছেন সেখানে নৌকার ক্যাম্প পোড়ানোর মতো দুঃসাহস কার হলো, কেন সে তা করলো, প্রশাসনের উচিত তা খতিয়ে দেখা।’
‘এখানে পরিবেশ পরিস্থিতি কেন বা কারা উত্তপ্ত করতে চাচ্ছে, এইটা বের করা দরকার। শান্তিপূর্ণভাবে নির্বাচন করার প্রতিশ্রুতি প্রধানমন্ত্রীর। তিনি বারবার বলেছেন, ভোটের মাঠে যেন উৎসবমুখর পরিবেশ থাকে’, যোগ করেন তিনি।
নির্বাচনকালীন সহিংসতা বর্জন করার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, ‘নির্বাচন শেষ হয়ে গেলে কালকেই একজন আরেকজনের মুখ দেখবে। তাই সহিংসতা পরিহার করে উচিত। আওয়ামী লীগের একজন কর্মী হিসেবে বলবো, কে বা কারা নৌকার ক্যাম্প ভাঙচুর এবং আগুন দিলো তা খুঁজে বের করে আইনের আনার জন্য।’
নারায়ণগঞ্জে আগামী ৪ জানুয়ারি নির্বাচনকালীন জনসভায় আসনছেন আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর আগমন উপলক্ষে স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা উজ্জীবিত ও আনন্দিত বলে জানান জেলা আওয়ামী লীগের সাবেক জ্যেষ্ঠ সহসভাপতি সেলিনা হায়াৎ আইভী।

খবরটি শেয়ার করে আপনার বন্ধুকে পড়ার সুযোগ করে দিন

More News Of This Category

পুরাতন খবর

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০  
© All rights reserved © 2023 এনএনডি টিভি
Design & Developed BY:
ThemesCell