শুক্রবার ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ১০:০১
শিরোনাম :
বাংলাদেশ থেকে পোশাকশিল্প সরিয়ে নেওয়ার ষড়যন্ত্র হচ্ছে: হাতেম মামলার তদন্ত না করে পুলিশ অহেতুক কাউকে গ্রেফতার করবে না: নবাগত এসপি আড়াইহাজারে সাইফ হত্যার ঘটনায় শেখ হাসিনা-শামীম সহ ৯৪ জন আসামি শামীম ওসমানের ক্যাডার বাহিনী জিম্মি করে রেখেছিলো: গিয়াসউদ্দিন আড়াইহাজার থানার ধ্বংস্তুপ পরিদর্শন করলেন পুলিশ সুপার রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ এক মাসের আয় বন্যার্তদের দিলেন সিয়াম-অবন্তি দম্পতি আমরা প্রতিবাদী-বিপ্লবী, হার না মানা নির্ভীক যোদ্ধা : চমক বন্যার্তদের সর্বোচ্চ সহায়তা করতে চাইলেন জয়া আহসান প্রিয়তমা’র পর নতুন সিনেমা ‘বরবাদ’ নিয়ে শাকিব খান ও ইধিকা পাল ঢাকা-১০ আসনের সাবেক এমপি ফেরদৌস আহমেদের বিরুদ্ধে হত্যা মামলা ২১ হলে মুক্তি পেল ডিপজলের সিনেমা হত্যা মামলায় সাকিবকে আসামি, মিথিলার ‘দুঃখ প্রকাশ’ রাওয়ালপিন্ডি টেস্ট: সাদমান-মুমিনুলের ব্যাটে লড়ছে বাংলাদেশ পাকিস্তান হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক বন্যার প্রভাব নেই ঢাকার সবজির বাজারে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে সেনা সদস্যদের এক দিনের বেতন দান নেপালে ভারতীয় পর্যটকবাহী বাস খাদে পড়ে ১৪ জনের মৃত্যু বন্যায় ১১ জেলার ৪৫ লাখ মানুষ আক্রান্ত: ১৩ জনের মৃত্যুর খবর রাশেদ খান মেননের ৫ দিনের রিমান্ড আদেশ: ব্যবসায়ী হত্যার অভিযোগে মামলা

প্রয়াত এমপি নাসিম ওসমানের ১০ম মৃত্যু বার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : এপ্রিল, ২৯, ২০২৪, ২:১৭ অপরাহ্ণ
  • ৬৩ ০৯ বার দেখা হয়েছে

নারায়ণগঞ্জ-৫ (শহর-বন্দর) আসনের সাবেক সংসদ সদস্য ঐতিহ্যবাহী ওসমান পরিবারের বড়ছেলে বীর মুক্তিযোদ্ধা ও ৭৫’র প্রতিরোধ যোদ্ধা একেএম নাসিম ওসমানের ১০ম মৃত্যু বার্ষিকী মঙ্গলবার (৩০ এপ্রিল) । ২০১৪ সালের এই দিনে ভারতের দিল্লীর একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

প্রভাবশালী সংসদ সদস্য একেএম শামীম ওসমান ও বীর মুক্তিযোদ্ধা সেলিম ওসমানের বড় ভাই বীর মুক্তিযোদ্ধা নাসিম ওসমান নারায়ণগঞ্জ-৫ আসন থেকে চারবার (১৯৮৮৪, ১৯৮৬, ২০০৮ ও ২০১৪) জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৭৫ সালের ১৪ আগষ্ট ছিলো তার বিয়ের দিন। ওইদিন তার ঘনিষ্ঠ বন্ধু ও জাতির জনক বঙ্গবন্ধুর জোষ্ঠ্যপুত্র শেখ কামাল বিয়ের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। পরদিন ১৫ আগষ্ট বঙ্গবন্ধু ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি অনুষ্ঠানে যাবেন তাই রাতে নারায়ণগঞ্জ থেকে ঢাকায় গিয়ে পরদিন ১৫ আগষ্ট স্বপরিবারে নিহত হন। সেদিন শেখ কামাল নারায়ণগঞ্জে থেকে গেলে রাজনীতির ইতিহাস অন্যভাবে লেখা হতো। বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার সংবাদ পেয়ে ওইদিনই নববধুকে রেখে বঙ্গবন্ধু হত্যার প্রতিশোধ নিতে বাড়ী থেকে বের হয়ে যান নাসিম ওসমান। যোগ দেন কাদেরীয়া বাহিনীতে।

১৯৮৪ সালে জাতীয় পার্টিতে যোগ দিয়ে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন নাসিম ওসমান। এরপর আরও তিনবার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি জাতীয় পার্টির অন্যতম নীতিনির্ধারক ও প্রেসিডিয়াম সদস্য ছিলেন। তারপরও বঙ্গবন্ধু ও শেখ হাসিনার প্রশ্নে আমৃত্যু অবিচল ছিলেন। প্রয়াত এমপি নাসিম ওসমানের ছোটভাই এমপি সেলিম ওসমান এবং সহধর্মীনী পারভীন ওসমান বর্তমানে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য।

নাসিম ওসমানের মৃত্যুর পর জাতীয় সংসদে বক্তব্য দেয়ার সময় কেঁদেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেছিলেন, রাজনীতি করতে গিয়ে ওসমান পরিবারকে বহু ঘাত-প্রতিঘাত সহ্য করতে হয়েছে। এই পরিবারের দায়িত্ব আমি নিলাম।

শীতলক্ষা তৃতীয় সেতু নির্মাণে বিশেষ অবদানের কারনে এই সেতুর নামকরণ ‘বীর মুক্তিযোদ্ধা নাসিম ওসমান সেতু’ করা হয়েছে। প্রয়াত এই নেতার ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে পরিবার ও নেতা-কর্মীদের পক্ষ থেকে মিলাদ দোয়া কবর জিয়ারতসহ নানা কর্মসূচী গ্রহণ করা হয়েছে।

খবরটি শেয়ার করে আপনার বন্ধুকে পড়ার সুযোগ করে দিন

More News Of This Category

পুরাতন খবর

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০  
© All rights reserved © 2023 এনএনডি টিভি
Design & Developed BY:
ThemesCell