শুক্রবার ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১:৫১
শিরোনাম :
বাংলাদেশ থেকে পোশাকশিল্প সরিয়ে নেওয়ার ষড়যন্ত্র হচ্ছে: হাতেম মামলার তদন্ত না করে পুলিশ অহেতুক কাউকে গ্রেফতার করবে না: নবাগত এসপি আড়াইহাজারে সাইফ হত্যার ঘটনায় শেখ হাসিনা-শামীম সহ ৯৪ জন আসামি শামীম ওসমানের ক্যাডার বাহিনী জিম্মি করে রেখেছিলো: গিয়াসউদ্দিন আড়াইহাজার থানার ধ্বংস্তুপ পরিদর্শন করলেন পুলিশ সুপার রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ এক মাসের আয় বন্যার্তদের দিলেন সিয়াম-অবন্তি দম্পতি আমরা প্রতিবাদী-বিপ্লবী, হার না মানা নির্ভীক যোদ্ধা : চমক বন্যার্তদের সর্বোচ্চ সহায়তা করতে চাইলেন জয়া আহসান প্রিয়তমা’র পর নতুন সিনেমা ‘বরবাদ’ নিয়ে শাকিব খান ও ইধিকা পাল ঢাকা-১০ আসনের সাবেক এমপি ফেরদৌস আহমেদের বিরুদ্ধে হত্যা মামলা ২১ হলে মুক্তি পেল ডিপজলের সিনেমা হত্যা মামলায় সাকিবকে আসামি, মিথিলার ‘দুঃখ প্রকাশ’ রাওয়ালপিন্ডি টেস্ট: সাদমান-মুমিনুলের ব্যাটে লড়ছে বাংলাদেশ পাকিস্তান হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক বন্যার প্রভাব নেই ঢাকার সবজির বাজারে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে সেনা সদস্যদের এক দিনের বেতন দান নেপালে ভারতীয় পর্যটকবাহী বাস খাদে পড়ে ১৪ জনের মৃত্যু বন্যায় ১১ জেলার ৪৫ লাখ মানুষ আক্রান্ত: ১৩ জনের মৃত্যুর খবর রাশেদ খান মেননের ৫ দিনের রিমান্ড আদেশ: ব্যবসায়ী হত্যার অভিযোগে মামলা

বন্দরে পারটেক্স পার্টিকেলে শ্রমিক অসন্তোষ

বন্দর প্রতিবেদক
  • আপডেট : ডিসেম্বর, ২৭, ২০২৩, ১:৫৬ অপরাহ্ণ
  • ৮৯ ০৯ বার দেখা হয়েছে
বন্দরে পারটেক্স পার্টিকেলে শ্রমিক অসন্তোষ

নারায়নগঞ্জের বন্দরে ৩ মাসের বকেয়া বেতনের দাবিতে শ্রমিক অসুন্তুোষ দেখা দিয়েছে।  বুধবার (২৭ ডিসেম্বর) সকাল ৮টায় বন্দর উপজেলার হরিপুরস্থ পারটেক্স পার্টিকেল বোর্ডের সামনে উল্লেখিত শ্রমিকরা  এ বিক্ষোভ করে।  বিক্ষোভের  খবর পেয়ে বন্দর থানা ও ইন্ডাস্ট্রিয়াল পুলিশ দ্রুত ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ ঘটনায় বিক্ষুব্ধ শ্রমিকরা বকেয়া বেতন পরিশোধের জন্য দুপুরে পারটেক্স ষ্টার গ্রুপের ভিসি বরাবর লিখিত ভাবে আবেদন করে।

 

বিক্ষুদ্ধ শ্রমিকেরা গণমাধ্যমকে জানায়, আমরা দীর্ঘ দিন ধরে  হরিপুর পারটেক্স পাটিকেল বোর্ডে সুনামের সাথে চাকুরি করে আসছি। দু:খের বিষয় হচ্ছে গত অক্টোবর ও নভেম্বর এবং চলতি মাস ডিসেম্বর মাসে পারটেক্স পার্টিকেল বোর্ড  কর্তৃপক্ষ  আমাদের বকেয়া বেতন আটকিয়ে দেয়। গত ২ বছর ধরে আমাদের বেতন বৃদ্ধি করেনি। একদিকে দ্রব্যমূল্য বৃদ্ধি অন্যদিকে বকেয়া  বেতন না পাওয়ার কারনে উল্লেখিত কোম্পানি শ্রমিকরা মানবেতর জীবনযাপন করছে।

 

এ ব্যাপারে পারটেক্স পার্টিকেল বোর্ডে শ্রমিক ইসমাইল মিয়া ক্ষোভ  প্রকাশ করে আরো জানান, সাধারন শ্রমিকদের দাবি ধাওয়া লিখিত ভাবে কর্তৃপক্ষকে জানানো হয়েছে। আমাদের প্রথম দাবি হলো অনতি বিলম্বে ৩ মাসের বকেয়া বেতন চলতি মাসে অর্থাৎ ডিসেম্বর মাসে পরিশোধ করতে হবে। ওয়ার্কার ও স্টাফদের প্রতি বছর জানুয়ারিেত বেতন বৃদ্ধি করতে হবে। আগামী ২০২৪ইং সালে জানুয়ারিতে ওয়ার্কার ও স্টাফদের বেতন ৪ হাজার টাকা বৃদ্ধি করতে হবে। ২০১৮/ ২০১৯ সালের মেডিকেল বিল পরিশোধ করতে হবে। প্রতি মাসের ১ তারিখ থেকে ৫ তারিখের মধ্যে বেতনাদি পরিশোধ করতে হবে। প্রভিডেন্টফান্ড এর ১৯% বকেয়া টাকা পরিশোধ করতে হবে। এছাড়াও আমাদের দাবি দেওয়া কারনে যদি কোন ওয়ার্কার ও স্টাফদের চাকরিচ্যুত করা হলে পুনরায় আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষনা দেওয়া হয়।

 

এ ব্যাপারে পারটেক্স পার্টিকেল বোর্ডের জি.এম. তোফাজ্জল হোসেনের সাথে আলাপ কালে তিনি জানান,বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের মধ্যে অসন্তোষ দেখা দিয়েছিল।  শ্রমিকদের সঙ্গে আলোচলায় বসা হয়েছে। তাদের সঙ্গে সমঝোতা হয়েছে। আজকে এক মাসের ৯ জানুয়ারী ও ২০ জানুয়ারী মধ্যে তিন মাসের বকেয়া বেতন পরিশোধ করা হবে বলে প্রতিশ্রুতিতে  শ্রমিকরা সন্তোষ প্রকাশ করে এবং বিক্ষোভ তুলে নেয়।

 

 

খবরটি শেয়ার করে আপনার বন্ধুকে পড়ার সুযোগ করে দিন

More News Of This Category

পুরাতন খবর

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০  
© All rights reserved © 2023 এনএনডি টিভি
Design & Developed BY:
ThemesCell