বৃহস্পতিবার ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১০:১০
শিরোনাম :
বাংলাদেশ থেকে পোশাকশিল্প সরিয়ে নেওয়ার ষড়যন্ত্র হচ্ছে: হাতেম মামলার তদন্ত না করে পুলিশ অহেতুক কাউকে গ্রেফতার করবে না: নবাগত এসপি আড়াইহাজারে সাইফ হত্যার ঘটনায় শেখ হাসিনা-শামীম সহ ৯৪ জন আসামি শামীম ওসমানের ক্যাডার বাহিনী জিম্মি করে রেখেছিলো: গিয়াসউদ্দিন আড়াইহাজার থানার ধ্বংস্তুপ পরিদর্শন করলেন পুলিশ সুপার রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ এক মাসের আয় বন্যার্তদের দিলেন সিয়াম-অবন্তি দম্পতি আমরা প্রতিবাদী-বিপ্লবী, হার না মানা নির্ভীক যোদ্ধা : চমক বন্যার্তদের সর্বোচ্চ সহায়তা করতে চাইলেন জয়া আহসান প্রিয়তমা’র পর নতুন সিনেমা ‘বরবাদ’ নিয়ে শাকিব খান ও ইধিকা পাল ঢাকা-১০ আসনের সাবেক এমপি ফেরদৌস আহমেদের বিরুদ্ধে হত্যা মামলা ২১ হলে মুক্তি পেল ডিপজলের সিনেমা হত্যা মামলায় সাকিবকে আসামি, মিথিলার ‘দুঃখ প্রকাশ’ রাওয়ালপিন্ডি টেস্ট: সাদমান-মুমিনুলের ব্যাটে লড়ছে বাংলাদেশ পাকিস্তান হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক বন্যার প্রভাব নেই ঢাকার সবজির বাজারে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে সেনা সদস্যদের এক দিনের বেতন দান নেপালে ভারতীয় পর্যটকবাহী বাস খাদে পড়ে ১৪ জনের মৃত্যু বন্যায় ১১ জেলার ৪৫ লাখ মানুষ আক্রান্ত: ১৩ জনের মৃত্যুর খবর রাশেদ খান মেননের ৫ দিনের রিমান্ড আদেশ: ব্যবসায়ী হত্যার অভিযোগে মামলা

হকারদের পূর্ণবাসনের কথা বলা ব্যক্তিরা ভালো মানুষ নয়: সেলিম ওসমান

এনএনডি টিভি
  • আপডেট : ফেব্রুয়ারি, ১৩, ২০২৪, ৪:১০ অপরাহ্ণ
  • ১০৪ ০৯ বার দেখা হয়েছে

সড়ক ও ফুটপাতের দখলদারদের পূর্ণবাসনের কথা বলা ব্যক্তিরা ভালো মানুষ নয়; বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান।

তার ভাষ্য ‘একজন মানুষের জন্য ১ হাজার মানুষ কষ্ট পাবে, এটা হতে পারে না।’

নারায়ণগঞ্জ কলেজে আয়োজিত এক অনুষ্ঠানে মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) এ কথা বলেন তিনি।

এর আগে ৩ ফেব্রুয়ারী নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান ও নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান হকারদের উচ্ছেদের সিদ্ধান্ত নেন।

৬ ফেব্রুয়ারী থেকে হকারদের উচ্ছেদে নামে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন ও পুলিশ। এরপর থেকে হকারদের পূর্ণবাসনের দাবি তুলা হচ্ছে।

পূর্ণবাসনের দাবি তুলা ব্যক্তিদের অতি উৎসাহী দাবি করে সেলিম ওসমান বলেন, ‘মানুষের জন্যই মানুষ, আমরা চেষ্টা করে ছিলাম, নিরিহ মানুষ যেন ব্যবসা করে খেতে পারে। কিন্তু তারাই যদি রাস্তা ঘাট বন্ধ করে দেয়, তাই কমলমতি শিক্ষার্থীর সড়ক দিয়ে আসা যাওয়া করতে পারে না? তারপরেও বলছি, যদি হকারদের জন্য কোন ব্যবস্থা করানোর মতো থাকে, তাহলে মেয়র, ডিসি কিংবা সংসদ সদস্যদের কাছে লিখিত চিঠি দেন।’

সেলিম ওসমান বলেন, নারায়ণগঞ্জের মানুষ হকারদেরকে সমর্থন করে নিজেদের যেন বিপদ না আনে। তাই আমি বলবো, নারায়ণগঞ্জের মানুষের সু-বুদ্ধি আসুক।

এ সময় হকারদের উচ্ছেদের জন্য শিক্ষার্থীরা সেলিম ওসমানকে ধন্যবাদ জানাতে চাইলে বলেন, উচ্ছেদের সিদ্ধান্তের জন্য মেয়রকে ধন্যবাদ দেওয়া উচিৎ।

প্রসঙ্গত, নারায়ণগঞ্জের বিভিন্ন সমস্যার মধ্যে অন্যতম সড়ক দখল করে হকার বসানো। সদস্যাটির সমাধানে ২০১৮ সালে উদ্যোগ নিয়েছিল নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী। সেই সময় সিটি করপোরেশনের উচ্ছেদ অভিযানে হামলা চালিয়েছিল হকাররা। হকারদের পাশে দাঁড়িয়ে ছিল নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান।

খবরটি শেয়ার করে আপনার বন্ধুকে পড়ার সুযোগ করে দিন

More News Of This Category

পুরাতন খবর

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০  
© All rights reserved © 2023 এনএনডি টিভি
Design & Developed BY:
ThemesCell