বৃহস্পতিবার ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৯:২৭
শিরোনাম :
বাংলাদেশ থেকে পোশাকশিল্প সরিয়ে নেওয়ার ষড়যন্ত্র হচ্ছে: হাতেম মামলার তদন্ত না করে পুলিশ অহেতুক কাউকে গ্রেফতার করবে না: নবাগত এসপি আড়াইহাজারে সাইফ হত্যার ঘটনায় শেখ হাসিনা-শামীম সহ ৯৪ জন আসামি শামীম ওসমানের ক্যাডার বাহিনী জিম্মি করে রেখেছিলো: গিয়াসউদ্দিন আড়াইহাজার থানার ধ্বংস্তুপ পরিদর্শন করলেন পুলিশ সুপার রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ এক মাসের আয় বন্যার্তদের দিলেন সিয়াম-অবন্তি দম্পতি আমরা প্রতিবাদী-বিপ্লবী, হার না মানা নির্ভীক যোদ্ধা : চমক বন্যার্তদের সর্বোচ্চ সহায়তা করতে চাইলেন জয়া আহসান প্রিয়তমা’র পর নতুন সিনেমা ‘বরবাদ’ নিয়ে শাকিব খান ও ইধিকা পাল ঢাকা-১০ আসনের সাবেক এমপি ফেরদৌস আহমেদের বিরুদ্ধে হত্যা মামলা ২১ হলে মুক্তি পেল ডিপজলের সিনেমা হত্যা মামলায় সাকিবকে আসামি, মিথিলার ‘দুঃখ প্রকাশ’ রাওয়ালপিন্ডি টেস্ট: সাদমান-মুমিনুলের ব্যাটে লড়ছে বাংলাদেশ পাকিস্তান হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক বন্যার প্রভাব নেই ঢাকার সবজির বাজারে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে সেনা সদস্যদের এক দিনের বেতন দান নেপালে ভারতীয় পর্যটকবাহী বাস খাদে পড়ে ১৪ জনের মৃত্যু বন্যায় ১১ জেলার ৪৫ লাখ মানুষ আক্রান্ত: ১৩ জনের মৃত্যুর খবর রাশেদ খান মেননের ৫ দিনের রিমান্ড আদেশ: ব্যবসায়ী হত্যার অভিযোগে মামলা

হাট নিয়ে যাতে কোন অরাজকতা ও গুন্ডামি না হয়, হুশিয়ার করলেন সেলিম ওসমান

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : জুন, ৯, ২০২৪, ৩:৫৪ অপরাহ্ণ
  • ৪১ ০৯ বার দেখা হয়েছে

নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান বলেন, ইদানিং গরুর হাট নিয়ে আবার শুরু হয়েছে। এত বছরের গরুর হাট নিয়ে কোন কথা বলতে হয় নাই। এখন সরকারি/বেসরকারি উভয় এখন হাট নিয়ে ব্যবসা-বানিজ্য করতেছেন। আমি এমনও দেখেছি, একটি হাট বরাদ্দ দেওয়ার পর তার হাফ কিলোমিটার পরে আরেকটি হাট বরাদ্দ দিয়ে দেওয়া হয়েছে। অন্যান্য জেলায় এমপির অনুমোতি সাপেক্ষে হাটের অনুমোতি দেওয়া হয়, কিন্তু নারায়ণগঞ্জের ব্যপারে এটা উল্টা। হাট বানাইছেন ঠিক আছে, এই হাট নিয়ে যদি কোন অরাজকতা হয়, সরকারি কর্মকর্তা যারা আছেন; আমি কাউকে ভয় পাই না। এই হাট নিয়ে যাতে কোন অরাজকতা না হয়, গুন্ডামি না হয়; তার ব্যবস্থা আপনারা করেন। পুলিশ, ইউএনও সাহেবের উপর দায়িত্ব হাটকে সামাল দেওয়ার। আমার বন্দরে হাট নিয়ে যাতে কোন অশান্তি না হয়।

রোববার (৯ জুন) বেলা ১২টায় বন্দর উপজেলা পরিষদের পাশে মডেল মসজিদের ভিত্তিপ্রস্থর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সেলিম ওসমান বলেন, এই মসজিদের কাজ উদ্বোধন করতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি। আমাদের সবার সহযোগিতা থাকলে এটা অত্যাধুনিক মসজিদ হবে। তবে, দেশের আর্থিক অবস্থা খুব খারাপ। তারজন্য একটু সময় লাগবে, আপনার ভয় পেয়ে জাইয়েন না।

তিনি আরও বলেন, বন্দরে দুই-একদিন আগে একটা হত্যা হইছে। পিটিয়ে নাকি মানুষ মেরে ফেলে। এটি তো আমাদের ভবিষ্যত প্রজন্ম দেখে, এগুরোর বিচার হতে হবে। আমি তো এখন আর বেশি বন্দরে আসি না। ইতিমধ্যে শুরু হয়ে গেছে, আরেকজনের জমিতে সাইনবোর্ড লাগানো। ইতিমধ্যে শুরু হয়ে গেছে, বালুর ব্যবসা করতে হলে বালু আমার কাছ থেকে নিতে হবে। একটা স্থানের ভিডিও করে পাঠিয়েছিলাম। ডিসি-ইউএনও সাহেব বলেছিলেন ব্যবস্থা নেওয়া হবে। আমি জানি না কি ব্যবস্থা নেওয়া হইসে। মাটি কেটে নেওয়া হচ্ছে, এই মাটি কে কাটে? আমরা কি জানি না। আমার প্রশাসন কি জানে না। তাহলে ব্যবস্থাটা কোথায়। যেখানে নিষেধ করা আছে যে, কৃষি জমির মধ্যে হাত দেওয়া যাবে না। সেই জায়গায় ট্রাকে করে মাটি উপরে ফেলতে চায়। এটা তো হতে পারে না। আমরা কি রাতকানা নাকি দিনকানা। ঈমান ঠিক রাখেন, ইনশাআল্লাহ আমাদের মাঝে ঢুকে ইবলিশ কোন ক্ষতি করতে পারবে না। ইবলিশের আগমন হয়েছে।

বন্দরের উন্নয়ন প্রসঙ্গে সেলিম ওসমান বলেন, বন্দরবাসীর কাছে আমি বার বার অনুরোধ করছি, আপনারা আপনাদের জমি বিক্রি করে দিয়েন না। এই বন্দর কি হবে, তা আপনি কল্পনায়ও দেখেন নাই। কয়েকদিন আগেই মাননীয় প্রধানমন্ত্রীর সাথে আমার প্রায় দেড় ঘন্টা একক ভাবে বন্দর নিয়ে আমার আলোচনা হযেছে। শান্তিচরের জমি একোয়ার করতে গিয়ে দেখি এর কাগজপত্র কই গেলো কেউই জানে না। ১৫০০ বিভা জমি ছিলো। এই জমি খায় কে। কারা খাচ্ছে। আমরা নিজেরা কখনো আইন হাতে তুলে নিবো না। আইনের মাধ্যমেই ব্যবস্থা নেওয়া হবে।

বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এ মুহাইমিন আল জিহানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন- বন্দর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান সানাউল্লাহ সানু, বন্দর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এহসানউদ্দিন আহাম্মেদ, কলাগাছিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেনসহ স্থানীয় জনপ্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধাসহ স্থানীয়রা।

খবরটি শেয়ার করে আপনার বন্ধুকে পড়ার সুযোগ করে দিন

More News Of This Category

পুরাতন খবর

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০  
© All rights reserved © 2023 এনএনডি টিভি
Design & Developed BY:
ThemesCell