শুক্রবার ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১:৫৫
শিরোনাম :
বাংলাদেশ থেকে পোশাকশিল্প সরিয়ে নেওয়ার ষড়যন্ত্র হচ্ছে: হাতেম মামলার তদন্ত না করে পুলিশ অহেতুক কাউকে গ্রেফতার করবে না: নবাগত এসপি আড়াইহাজারে সাইফ হত্যার ঘটনায় শেখ হাসিনা-শামীম সহ ৯৪ জন আসামি শামীম ওসমানের ক্যাডার বাহিনী জিম্মি করে রেখেছিলো: গিয়াসউদ্দিন আড়াইহাজার থানার ধ্বংস্তুপ পরিদর্শন করলেন পুলিশ সুপার রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ এক মাসের আয় বন্যার্তদের দিলেন সিয়াম-অবন্তি দম্পতি আমরা প্রতিবাদী-বিপ্লবী, হার না মানা নির্ভীক যোদ্ধা : চমক বন্যার্তদের সর্বোচ্চ সহায়তা করতে চাইলেন জয়া আহসান প্রিয়তমা’র পর নতুন সিনেমা ‘বরবাদ’ নিয়ে শাকিব খান ও ইধিকা পাল ঢাকা-১০ আসনের সাবেক এমপি ফেরদৌস আহমেদের বিরুদ্ধে হত্যা মামলা ২১ হলে মুক্তি পেল ডিপজলের সিনেমা হত্যা মামলায় সাকিবকে আসামি, মিথিলার ‘দুঃখ প্রকাশ’ রাওয়ালপিন্ডি টেস্ট: সাদমান-মুমিনুলের ব্যাটে লড়ছে বাংলাদেশ পাকিস্তান হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক বন্যার প্রভাব নেই ঢাকার সবজির বাজারে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে সেনা সদস্যদের এক দিনের বেতন দান নেপালে ভারতীয় পর্যটকবাহী বাস খাদে পড়ে ১৪ জনের মৃত্যু বন্যায় ১১ জেলার ৪৫ লাখ মানুষ আক্রান্ত: ১৩ জনের মৃত্যুর খবর রাশেদ খান মেননের ৫ দিনের রিমান্ড আদেশ: ব্যবসায়ী হত্যার অভিযোগে মামলা

২৩ প্রিজাইডিং কর্মকর্তা এমপির রাজনীতিতে যুক্ত, পরিবর্তনের দাবি জাপা প্রার্থীর

এনএনডি টিভি
  • আপডেট : ডিসেম্বর, ২৭, ২০২৩, ১২:৫৫ অপরাহ্ণ
  • ১১৬ ০৯ বার দেখা হয়েছে
২৩ প্রিজাইডিং কর্মকর্তা এমপির রাজনীতিতে যুক্ত, পরিবর্তনের দাবি জাপা প্রার্থীর

নারায়ণগঞ্জ ২ আসনের (আড়াইহাজার) আসন্ন জাতীয় নির্বাচনে ২১ জন প্রিজাইডিং ও ২ জন সহকারি প্রিজাইডিং কর্মকর্তা স্থানীয় সংসদ সদস্য ও আওয়ামীলীগ দলীয় প্রার্থী নজরুল ইসলাম বাবুর রাজনীতিতে যুক্ত উল্লেখ করে তাদের পরিবর্তনের আবেদন করেছেন জাতীয় পার্টির প্রার্থী আলমগীর সিকদার লোটন।

 

বুধবার (২৭ ডিসেম্বর) আবেদনের প্রদানের বিষয়টি নিশ্চিত করেছেন আলমগীর সিকদার লোটন। তিনি জানান, সুষ্ঠু নির্বাচনের স্বার্থে তাদের পরিবর্তন প্রয়োজন মনে করে আমি রিটার্নিং কর্মকর্তা বরাবর আবেদন জমা দিয়েছি মঙ্গলবার (২৬ ডিসেম্বর)।

 

আবেদনে তিনি উল্লেখ করেন, আমি মো: আলমগীর সিকদার লোটন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-২ আসনে জাতীয় পাটির মনোনীত প্রার্থী। আমার প্রতীক লাঙল। আমার অভিযোগ উল্লেকিত ব্যাক্তিরা গত স্থানীয় সরকার ও জাতীয় নির্বাচনে প্রিজাইডিং অফিসার ও সহকারী প্রিজাইডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করে বিতর্কিত হয়েছিলেন। কারণ তারা আওয়ামীলীগ প্রার্থীর সাথে রাজীনীতি করে থাকে এবং সরাসরি কর্মী। তাছাড়ও ২৫ ডিসেম্বর এদের মধ্যে ৯ জন খাগকান্দা এলাকায় নির্বাচনী সমাবেশে অংশ নিয়েছেন এবং নৌকার পক্ষে ভোট চান।

 

তারা হলেন, প্রিজাইডিং অফিসার গিয়াস উদ্দিন সরকার, জাহেদুল হক, কফিলউদ্দিন,শাখাওয়াত হোসেন, হায়াতুজ্জামান,আহাম্মদ আলী, জাহাঙ্গীর আলম ভুইয়া, জানে আলম, মোঃ ফজলুল হক, দুলাল মিয়া, মইনুল হোসেন, মোজাম্মেল হক, ফারুক হোসেন, মোতাহার হোসেন, মৃদৃলকান্তিপাল, মাহাবুব আলম, সোলায়মান মিয়া, লোকনাথ পোদ্ধার, দেলোয়ার হোসেন, নুরুল হক ও আনোয়ারুজ্জামান খানঁ, সহকারী প্রিজাইডিং অফিসার আব্দুল্লাহ আল মামুন ও লোকমান হোসেন।

 

তিনি চিঠিতে আরো লিখেন, এ সকল ভোটগ্রহণ কর্মকর্তাকে একাধিকবার এমপি বাবুর সাথে বিভিন্ন অনুষ্ঠানে দেখা গেছে। এমপি বাবু এবার নৌকার মনোনয়ন পাওয়ার পর এ সকল শিক্ষক ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন। কেউবা দু’ আঙুল উচিয়ে ভি চিহ্ন দেখিয়েছেন। যার প্রমাণ আমার কাছে রয়েছে। ফেসবুকসহ সোস্যাল মিডিয়ায় এ সকল দলকানা শিক্ষকদের বিভিন্ন ছবি প্রকাশিত হয়েছে। অনেক সরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা বাদ দিয়ে তার প্রতিষ্ঠিত একটি কিন্ডারগার্টেন ইউনাইটেড স্কুল এন্ড কলেজ থেকে অধ্যক্ষ আব্দুল্লাহ আল মামুনসহ ১৪ জন লোক ভোট গ্রহণ কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

 

মোজাম্মেল নামের একজন প্রিজাইডিং অফিসার মাহমুদপুর ইউনিয়ন আওয়ামীলীগের সহসভাপতি ও মইনুল হোসেন মানিক ফতেহপুর ইউনিয়নের আওয়ামীলীগের সহসভাপতি হিসেবে দায়িত্বে রয়েছে। অথচ তাদের প্রিজাইডিং অফিসার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। যা আমরা উপজেলা নির্বাহী অফিসারের ফেইসবুক পেইছ থেকে পেয়েছি। আওয়ামীলীগ প্রার্থী নজরুল ইসলাম বাবুর স্ত্রী সায়মা আফরোজ ইভা আড়াইহাজার স্বাস্থ্য কেন্দ্রে কর্মরত। শোকজের পর তার দলবল নিয়ে নৌকার পক্ষে ভোট চাচ্ছে। তার অধীনের সকল কর্মকর্তা নির্বাচনের ভোট গ্রহন কর্মকর্তা হিসেবে কাজ করছে। সেই সাথে তারা বাবুর পক্ষে ভোটও চাইছে।

 

এতে করে সুষ্ট নির্বাচন নিয়ে আমি সন্দেহ প্রকাশ করছি।  আমি তদন্ত সাপেক্ষ এদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য জোর দাবী জানাচ্ছি। অতএব দলকানা ভোটগ্রহণ কর্মকর্তার পরিবর্তে নতুন করে নিরপেক্ষ ভোটগ্রহণ কর্মকর্তা নিয়োগ দেয়ার দাবি জানাচ্ছি।

 

 আবেদনের সাথে তিনি সোসাল মিডিয়ায় প্রকাশিত ছবি, ভিডিও ফুটেজ ও পেপার কাটিং সংযুক্ত করেছেন।

 

 

খবরটি শেয়ার করে আপনার বন্ধুকে পড়ার সুযোগ করে দিন

More News Of This Category

পুরাতন খবর

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০  
© All rights reserved © 2023 এনএনডি টিভি
Design & Developed BY:
ThemesCell