বৃহস্পতিবার ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১০:১২
শিরোনাম :
বাংলাদেশ থেকে পোশাকশিল্প সরিয়ে নেওয়ার ষড়যন্ত্র হচ্ছে: হাতেম মামলার তদন্ত না করে পুলিশ অহেতুক কাউকে গ্রেফতার করবে না: নবাগত এসপি আড়াইহাজারে সাইফ হত্যার ঘটনায় শেখ হাসিনা-শামীম সহ ৯৪ জন আসামি শামীম ওসমানের ক্যাডার বাহিনী জিম্মি করে রেখেছিলো: গিয়াসউদ্দিন আড়াইহাজার থানার ধ্বংস্তুপ পরিদর্শন করলেন পুলিশ সুপার রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ এক মাসের আয় বন্যার্তদের দিলেন সিয়াম-অবন্তি দম্পতি আমরা প্রতিবাদী-বিপ্লবী, হার না মানা নির্ভীক যোদ্ধা : চমক বন্যার্তদের সর্বোচ্চ সহায়তা করতে চাইলেন জয়া আহসান প্রিয়তমা’র পর নতুন সিনেমা ‘বরবাদ’ নিয়ে শাকিব খান ও ইধিকা পাল ঢাকা-১০ আসনের সাবেক এমপি ফেরদৌস আহমেদের বিরুদ্ধে হত্যা মামলা ২১ হলে মুক্তি পেল ডিপজলের সিনেমা হত্যা মামলায় সাকিবকে আসামি, মিথিলার ‘দুঃখ প্রকাশ’ রাওয়ালপিন্ডি টেস্ট: সাদমান-মুমিনুলের ব্যাটে লড়ছে বাংলাদেশ পাকিস্তান হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক বন্যার প্রভাব নেই ঢাকার সবজির বাজারে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে সেনা সদস্যদের এক দিনের বেতন দান নেপালে ভারতীয় পর্যটকবাহী বাস খাদে পড়ে ১৪ জনের মৃত্যু বন্যায় ১১ জেলার ৪৫ লাখ মানুষ আক্রান্ত: ১৩ জনের মৃত্যুর খবর রাশেদ খান মেননের ৫ দিনের রিমান্ড আদেশ: ব্যবসায়ী হত্যার অভিযোগে মামলা

ফতুল্লা ইউপি: ৩১ বছরে মাত্র ৯ মাস ছিল চেয়ারম্যান

এনএনডি টিভি
  • আপডেট : জানুয়ারি, ১৬, ২০২৪, ৩:৩৯ অপরাহ্ণ
  • ১০৩ ০৯ বার দেখা হয়েছে
ভারপ্রাপ্ত চেয়ারম্যানে শেষ হলো ফতুল্লা ইউপির ৩১ বছর, সুবিধা বঞ্চিত নাগরিক

১১টি গ্রাম নিয়ে গঠিত হয়েছে ইউনিয়ন। ১ লাখ ১৭ হাজার মানুষের বসবাস রয়েছে। আছে স্কুল, কলেজসহ শত শত প্রতিষ্ঠান। অথচ, ইউনিয়ন পরিষদের নেতৃত্বে গত ৩১ বছরে মাত্র ৯ মাস চেয়ারম্যান পেয়েছে বাসিন্দারা। এখন আবারও পরিষদের চেয়ারম্যান পদটিতে ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

 

এই চিত্র শিল্প নগরী নারায়ণগঞ্জের ফতুল্লা ইউনিয়ন পরিষদের। এতে এই অঞ্চলের মানুষ দীর্ঘ দিন যাবত অবহেলিত হয়ে আসছে। বঞ্চিত হচ্ছে বিভিন্ন নাগরিক সেবা থেকে।

 

১৯৯২ সালের ৫ ফেব্রুয়ারি ফতুল্লা ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। ওই নির্বাচনে জয়ী চেয়ারম্যান বহু আগেই মারা গেছেন। মারা গিয়েছিল পাঁচ সদস্যও (মেম্বার)। সংরক্ষিত আসনের এক নারী সদস্য স্বেচ্ছায় পদত্যাগ করে চলে গিয়েছে অনেক আগেই। লুৎফর রহমান স্বপন নামে একজন সাধারণ সদস্য দীর্ঘদিন ইউনিয়নটির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন।

 

১৯৯৬ সালে ফতুল্লা ইউনিয়নের নির্বাচন ঠেকাতে ‘সীমানা সংক্রান্ত জটিলতা’ দেখিয়ে মামলা করে কুতুবআইল এলাকার বাসিন্দা কদর আলী। এ ছাড়া এই ইউনিয়নকে ঘিরে ২০০২ সালে হানিফ মাতবর নামে এলাকার আরও এক ব্যক্তি হাইকোর্টে রিট পিটিশন করেন। ২০০৬ সালে মামলাটি খারিজ করে দেন আদালত। তবে উচ্চ আদালতে রিট পিটিশন চলমান থাকায় ফতুল্লা ইউনিয়নে নির্বাচন করা সম্ভব হয়নি। অবশেষে সম্প্রতি রিট পিটিশন মামলাটিও খারিজ করা হলে  ২০২১ সালের ২৬ ডিসেম্বর ৩ দশমিক ৬১ বর্গমাইল আয়তনের ইউনিয়নটির মানুষ নতুন করে অভিভাবক বানান ভারপ্রাপ্ত চেয়ারম্যান লুৎফর রহমান স্বপনকে।

 

মাত্র ৯ মাস চেয়ারম্যানের দায়িত্ব পালন করে স্বপন হৃদ ক্রিয়া বন্ধ হয়ে ২০২৩ সালের ২৩ সেপ্টেম্বর মৃত্যু বরণ করেন।

 

খন্দকার লুৎফর রহমান স্বপনের মৃত্যুর পর ২৪ সেপ্টেম্বর ফতুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদটিকে শূন্য ঘোষণা করেন নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রিফাত ফেরদৌস।

 

এরপর সেই পরিষদের এক সদস্যকে আবারও ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়েছে।

 

স্থানীয় বাসিন্দারা জানান, আশপাশের ইউনিয়নে ব্যাপক উন্নয়ন হলেও ফতুল্লা ইউনিয়নে চেয়ারম্যান না থাকায় অনেক সুবিধা থেকে বঞ্চিত হয়েছে মানুষ।

 

 

খবরটি শেয়ার করে আপনার বন্ধুকে পড়ার সুযোগ করে দিন

More News Of This Category

পুরাতন খবর

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০  
© All rights reserved © 2023 এনএনডি টিভি
Design & Developed BY:
ThemesCell