বৃহস্পতিবার ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১০:১৩
শিরোনাম :
বাংলাদেশ থেকে পোশাকশিল্প সরিয়ে নেওয়ার ষড়যন্ত্র হচ্ছে: হাতেম মামলার তদন্ত না করে পুলিশ অহেতুক কাউকে গ্রেফতার করবে না: নবাগত এসপি আড়াইহাজারে সাইফ হত্যার ঘটনায় শেখ হাসিনা-শামীম সহ ৯৪ জন আসামি শামীম ওসমানের ক্যাডার বাহিনী জিম্মি করে রেখেছিলো: গিয়াসউদ্দিন আড়াইহাজার থানার ধ্বংস্তুপ পরিদর্শন করলেন পুলিশ সুপার রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ এক মাসের আয় বন্যার্তদের দিলেন সিয়াম-অবন্তি দম্পতি আমরা প্রতিবাদী-বিপ্লবী, হার না মানা নির্ভীক যোদ্ধা : চমক বন্যার্তদের সর্বোচ্চ সহায়তা করতে চাইলেন জয়া আহসান প্রিয়তমা’র পর নতুন সিনেমা ‘বরবাদ’ নিয়ে শাকিব খান ও ইধিকা পাল ঢাকা-১০ আসনের সাবেক এমপি ফেরদৌস আহমেদের বিরুদ্ধে হত্যা মামলা ২১ হলে মুক্তি পেল ডিপজলের সিনেমা হত্যা মামলায় সাকিবকে আসামি, মিথিলার ‘দুঃখ প্রকাশ’ রাওয়ালপিন্ডি টেস্ট: সাদমান-মুমিনুলের ব্যাটে লড়ছে বাংলাদেশ পাকিস্তান হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক বন্যার প্রভাব নেই ঢাকার সবজির বাজারে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে সেনা সদস্যদের এক দিনের বেতন দান নেপালে ভারতীয় পর্যটকবাহী বাস খাদে পড়ে ১৪ জনের মৃত্যু বন্যায় ১১ জেলার ৪৫ লাখ মানুষ আক্রান্ত: ১৩ জনের মৃত্যুর খবর রাশেদ খান মেননের ৫ দিনের রিমান্ড আদেশ: ব্যবসায়ী হত্যার অভিযোগে মামলা

৫০ পাউন্ড কেক ও বর্ণাঢ্য আয়োজনে গনবিদ্যার সূবর্ণ জয়ন্তী উদযাপন

নগর প্রতিবেদক
  • আপডেট : ফেব্রুয়ারি, ১৬, ২০২৪, ৪:০২ অপরাহ্ণ
  • ৭০ ০৯ বার দেখা হয়েছে

নারায়ণগঞ্জের অন্যতম বিদ্যাপীঠ গনবিদ্যা নিকেতন উচ্চ বিদ্যালয়ের গৌরবের পঞ্চাশ বছর তথা সূবর্ণ জয়ন্তী বিভিন্ন প্রকার বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে উদযাপন করা হয়েছে।

শুক্রবার (১৬ ফেব্রæয়ারী) শুক্রবার সকাল সাড়ে আটটায় বিদ্যালয়টির শত শত প্রাক্তন ছাত্রদের নিয়ে সূবর্ণ জয়ন্তী উদ্যাপন কমিটির উদ্যোগে স্কুল প্রাঙ্গন থেকে ব্যানার, প্লাকার্ড, সজ্জিত ঘোড়ারগাড়ী এবং বাদ্যযন্ত্র নিয়ে বর্ণাঢ্য শোভা যাত্রা বের করা হয়। র‌্যালীটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠান স্থলে গিয়ে শেষ হয়।

র‌্যালী শেষে বিদ্যালয়ের সূবর্ণ জয়ন্তী উদ্যাপন কমিটির সভাপতি ও বিদ্যালয়টির অন্যতম প্রতিষ্ঠাতা ভাষা সৈনিক ও মহান মুক্তিযুদ্ধের অন্যতম সহচর, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর প্রয়াত আলহাজ¦ মহিউদ্দিন আহমদ খোকার দ্বিতীয় সন্তান আলহাজ¦ ফয়েজ উদ্দিন আহমদ লাভলুর সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাসিক ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ^াস, সংরক্ষিত মহিলা কাউন্সিলর আফসানা আফরোজ বিভা,কাষ্টমসের সাবেক কমিশনার জামাল হোসেন এবং অত্র বিদ্যালয়ের কৃতি ছাত্র মেডিসিন বিশেষজ্ঞ ডাঃ মফিজুল ইসলাম প্রমূখ। প্রথম পর্বের আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন ৫০ বছর উদ্যাপন কমিটির সাধারন সম্পাদক ও সাবেক নাসিক কাউন্সিলর মোঃ নাজমুল আলম সজল। শুভেচ্ছা বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল জাব্বার ও সহকারী প্রধান শিক্ষক মোঃ দেলোয়ার হোসেন। আলোচনা শেষে অতিথিদের সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।
৫০ বছর উদ্যাপনকে কেন্দ্র করে সারাদিন ব্যাপী আয়োজিত অনুষ্ঠানে রেজিষ্ট্রেশনকৃত মোট ৮ শত জন প্রাক্তন ছাত্র, প্রাক্তন প্রধান ও সিনিয়ির শিক্ষকগন এবং বর্তমান শিক্ষক শিক্ষিকাবৃন্দ সহ স্কুলের বিভিন্ন শ্রেণীর ছাত্র ছাত্রী, শিক্ষার্থীগন উপস্থিত ছিলেন। আয়োজিত অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে বিভিন্ন ব্যাচের প্রতিনিধিদের স্মৃতিচারণ এবং ফটো সেশন অনুষ্ঠিত হয়।

এদিন অনুষ্ঠানের সাংস্কৃতিক পর্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাসিক প্যানেল মেয়র মোঃ আব্দুল করিম বাবু, বাংলাদেশ ইয়ার্ণ মার্চেন্ট এসোসিয়েশনের সভাপতি লিটন সাহা। আলোচনা শেষে অতিথিদের সম্মাননা ক্রেষ্ট প্রদান ও উপস্থিত সকলকে সান্ধ্যকালীন নাস্তা পরিবেশন করা হয়। সাংস্কৃতিক পর্বে মনোমুগ্ধকর যাদু প্রদর্শন করেন দেশের অন্যতম যাদু শিল্পী কবীর প্রধান। পরে অতিথিদের সাথে নিয়ে সূবর্ণ জয়ন্তী উপলক্ষে ৫০ পাউন্ডের কেক কাটা হয়। অনুষ্ঠানের শেষ পর্যায়ে অনুষ্ঠিত হয় বিশেষ আয়োজন কনসার্ট। এতে অংশ গ্রহন করে সঙ্গীত পরিবেশন করেন বাংলাদেশের অন্যতম ব্যান্ড দল অবসকিউর। কনসার্ট শেষে আতশবাজি ফুটানোর মধ্য দিয়ে সূবর্ণ জয়ন্তীর জমকালো অনুষ্ঠানের পর্দা নামানো হয়।
ক্যাপশন
গতকাল নগরীর অন্যতম বিদ্যাপীঠ গনবিদ্যা নিকেতন উচ্চ বিদ্যালয়ের সূবর্ণ জয়ন্তী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

খবরটি শেয়ার করে আপনার বন্ধুকে পড়ার সুযোগ করে দিন

More News Of This Category

পুরাতন খবর

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০  
© All rights reserved © 2023 এনএনডি টিভি
Design & Developed BY:
ThemesCell