শুক্রবার ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ১০:৩৮
শিরোনাম :
বাংলাদেশ থেকে পোশাকশিল্প সরিয়ে নেওয়ার ষড়যন্ত্র হচ্ছে: হাতেম মামলার তদন্ত না করে পুলিশ অহেতুক কাউকে গ্রেফতার করবে না: নবাগত এসপি আড়াইহাজারে সাইফ হত্যার ঘটনায় শেখ হাসিনা-শামীম সহ ৯৪ জন আসামি শামীম ওসমানের ক্যাডার বাহিনী জিম্মি করে রেখেছিলো: গিয়াসউদ্দিন আড়াইহাজার থানার ধ্বংস্তুপ পরিদর্শন করলেন পুলিশ সুপার রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ এক মাসের আয় বন্যার্তদের দিলেন সিয়াম-অবন্তি দম্পতি আমরা প্রতিবাদী-বিপ্লবী, হার না মানা নির্ভীক যোদ্ধা : চমক বন্যার্তদের সর্বোচ্চ সহায়তা করতে চাইলেন জয়া আহসান প্রিয়তমা’র পর নতুন সিনেমা ‘বরবাদ’ নিয়ে শাকিব খান ও ইধিকা পাল ঢাকা-১০ আসনের সাবেক এমপি ফেরদৌস আহমেদের বিরুদ্ধে হত্যা মামলা ২১ হলে মুক্তি পেল ডিপজলের সিনেমা হত্যা মামলায় সাকিবকে আসামি, মিথিলার ‘দুঃখ প্রকাশ’ রাওয়ালপিন্ডি টেস্ট: সাদমান-মুমিনুলের ব্যাটে লড়ছে বাংলাদেশ পাকিস্তান হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক বন্যার প্রভাব নেই ঢাকার সবজির বাজারে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে সেনা সদস্যদের এক দিনের বেতন দান নেপালে ভারতীয় পর্যটকবাহী বাস খাদে পড়ে ১৪ জনের মৃত্যু বন্যায় ১১ জেলার ৪৫ লাখ মানুষ আক্রান্ত: ১৩ জনের মৃত্যুর খবর রাশেদ খান মেননের ৫ দিনের রিমান্ড আদেশ: ব্যবসায়ী হত্যার অভিযোগে মামলা

দখলমুক্ত হলো আলোচিত মীর জুমলা সড়ক

Mobarok hosen kamol khan
  • আপডেট : ফেব্রুয়ারি, ৬, ২০২৪, ১২:২০ অপরাহ্ণ
  • ৮৪ ০৯ বার দেখা হয়েছে

এনএনডি টিভি: অবশেষে দখল মুক্ত হলো শহরের আলোচিত মীর জুমলা সড়ক।

অবৈধ দোকানীদের উচ্ছেদের পর স্বস্তি ফিরেছে সড়কটির পথচারীদের।

শহরের দিগুবাবুর বাজারের মীর জুমলা সড়কটি মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সকালে অবৈধ হকার ও বাজার উচ্ছেদ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত মোহাম্মদ নোমান।

এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ ভারপ্রাপ্ত পুলিশ সুপার আমির খসরু, নারায়ণগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাৎ হোসেনসহ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা।

উচ্ছেদ অভিযান শেষে নারায়ণগঞ্জ ভারপ্রাপ্ত পুলিশ সুপার আমির খসরু বলেন, নারায়ণগঞ্জ প্রেসক্লাবে আয়োজিত গোলটেবিল আলোচনায় জনপ্রতিনিধিসহ সকলেরই ঐক্য মতে, যানজট, অবৈধ স্ট্যান্ড, হকার ও অবৈধ স্থাপনা উচ্ছেদে কাজ করছে প্রশাসন। তারই প্রেক্ষিতে গত তিনদিন ধরে নারায়ণগঞ্জের বিভিন্ন স্থাপনা উচ্ছেদে কাজ করছে প্রশাসন। তারই ধারাবাহিকতায় জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ পুলিশ প্রশাসনের যৌথভাবে আজ মীর জুমলা সড়কটির দুপাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে। আপনারা দেখছেন কি সুন্দর একটি ঢালাই করা রাস্তা মনে হবে না যে এখানে রাস্তা ছিল ।আমরা দুই-তিনদিন ধরে চেষ্টা করে যাচ্ছি হকার মুক্ত মানুষের চলাচলের রাস্তা নারায়ণগঞ্জবাসীকে উপহার দেয়ার জন্য।

তিনি আরও বলেন, আমি আশাকরি যারা হকার আছে তাদের থেকে শুরু নারায়ণগঞ্জের সুশীল সমাজ, রাজনীতিবিদ , সাংবাদিকসহ প্রশাসনের সকলের যৌথ প্রচেষ্টায় আমরা সুন্দর একটি স্মাট নারায়ণগঞ্জ গড়ব। যেখানে মানুষ নির্বিঘ্নে হাঁটতে ও চলাচল করতে পারবে। আমাদের যে কার্যক্রম চলছে সেটি অব্যাহত থাকবে। গত ২-৩দিনে যে অর্জনটা করেছি সকলের সহযোগিতা ও প্রচেষ্টায় সেই অর্জনটা আমরা স্থায়ীভাবে ধরে রাখতে চাই।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন থেকে বাজারের সামনের খালি জায়গা ইজারা নিয়ে মীর জুমলা সড়কে দোকানী বসাতেন ইজারাদার। বহু চেষ্টা করেও এখানকার হকারদের উচ্ছেদ করা সম্ভব হয়নি।

কয়েক বছর পূর্বে আলোচিত পুলিশ সুপার মুহাম্মদ হারুন অর রশীদের নির্দেশে সড়কটি উদ্ধার হয়। তিনি বদলি হয়ে যাওয়ার পরপরই দোকান মালিকরা আবারও রাস্তাটি দখল করে নেয়।

গত ৩ ফেব্রুয়ারি নারায়ণগঞ্জ প্রেস ক্লাবে আয়োজিত গোলটেবিল বৈঠকে সড়কের অবৈধ দখলদার উচ্ছেদের সিদ্ধান্ত আসে।

সেই গোল টেবিল বৈঠকে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান, নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান, জেলা প্রশাসক মো. মাহমুদুল হক ও নারায়ণগঞ্জ ভারপ্রাপ্ত পুলিশ সুপার আমির খসরু।

খবরটি শেয়ার করে আপনার বন্ধুকে পড়ার সুযোগ করে দিন

More News Of This Category

পুরাতন খবর

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০  
© All rights reserved © 2023 এনএনডি টিভি
Design & Developed BY:
ThemesCell