শুক্রবার ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৪:৩৪
শিরোনাম :
বাংলাদেশ থেকে পোশাকশিল্প সরিয়ে নেওয়ার ষড়যন্ত্র হচ্ছে: হাতেম মামলার তদন্ত না করে পুলিশ অহেতুক কাউকে গ্রেফতার করবে না: নবাগত এসপি আড়াইহাজারে সাইফ হত্যার ঘটনায় শেখ হাসিনা-শামীম সহ ৯৪ জন আসামি শামীম ওসমানের ক্যাডার বাহিনী জিম্মি করে রেখেছিলো: গিয়াসউদ্দিন আড়াইহাজার থানার ধ্বংস্তুপ পরিদর্শন করলেন পুলিশ সুপার রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ এক মাসের আয় বন্যার্তদের দিলেন সিয়াম-অবন্তি দম্পতি আমরা প্রতিবাদী-বিপ্লবী, হার না মানা নির্ভীক যোদ্ধা : চমক বন্যার্তদের সর্বোচ্চ সহায়তা করতে চাইলেন জয়া আহসান প্রিয়তমা’র পর নতুন সিনেমা ‘বরবাদ’ নিয়ে শাকিব খান ও ইধিকা পাল ঢাকা-১০ আসনের সাবেক এমপি ফেরদৌস আহমেদের বিরুদ্ধে হত্যা মামলা ২১ হলে মুক্তি পেল ডিপজলের সিনেমা হত্যা মামলায় সাকিবকে আসামি, মিথিলার ‘দুঃখ প্রকাশ’ রাওয়ালপিন্ডি টেস্ট: সাদমান-মুমিনুলের ব্যাটে লড়ছে বাংলাদেশ পাকিস্তান হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক বন্যার প্রভাব নেই ঢাকার সবজির বাজারে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে সেনা সদস্যদের এক দিনের বেতন দান নেপালে ভারতীয় পর্যটকবাহী বাস খাদে পড়ে ১৪ জনের মৃত্যু বন্যায় ১১ জেলার ৪৫ লাখ মানুষ আক্রান্ত: ১৩ জনের মৃত্যুর খবর রাশেদ খান মেননের ৫ দিনের রিমান্ড আদেশ: ব্যবসায়ী হত্যার অভিযোগে মামলা

আজ সাংবাদিক কন্যা মোসাফ্ফার শুভ জন্মদিন

এনএনডি টিভি
  • আপডেট : ফেব্রুয়ারি, ১১, ২০২৪, ১:৪২ অপরাহ্ণ
  • ৭৩ ০৯ বার দেখা হয়েছে

একুশে টেলিভিশনের সাংবাদিক মাহতাব মিনহাজের কন্যা তাশরিফা রহমান মোসাফ্ফার তৃতীয় জন্ম বার্ষিকী। হাটি হাটি পা করে দুই বছর শেষ করে তিন বছরে পদার্পণ করলো সে। আদরের কন্যার জন্মদিনে সবার কাছে দোয়া প্রার্থনা করেছেন তিনি।
কন্যার জন্মদিনে বাবা মাহতাব মিনহাজ আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন। সেখানে লিখেছেন, সব কিছুই যেন স্বপ্নের মতো মনে হচ্ছে। এইতো সেদিন তার মা তাকে পেটে নিয়ে হাঁটছে, ঘুরছে, ডাক্তার দেখাচ্ছে, সংসারের যাবতীয় কাজ করছে ইত্যাদি ইত্যাদি সবকিছুই যেন আমার চোখের সামনে ভেসে উঠছে।

২০২২ সালের ফেব্রুয়ারীর ১০ তারিখ। সবশেষ আলট্রাসনোগ্রাফি রিপোর্টে এই তারিখটিই লেখা ছিল। তাই অফিস থেকে একটু তাড়াতাড়ি বের হই। মোসাফ্ফার মা তার বাবার বাড়িতে থাকায় নারয়ণগঞ্জে যাওয়ার পূর্ব মুহূর্তে সেলুনে যাই নিজেকে একটু পরিপাটি করার জন্য। আনুমানিক সন্ধ্যা সাড়ে সাতটার দিকে স্ত্রী ফোন করে লেবার পেইনের কথা জানায়। প্রথমবার বাবা হওয়ার অনুভূতি আর অজানা ভয়ে আমার শরীর তখন কাঁপছিল। কীভাবে বাইক চালিয়ে যাব সেই চিন্তা মুহূর্তেই দূর করে দেয় আমার পরম বন্ধু মামুন। নারায়ণগঞ্জ পৌঁছানসহ সারারাত হাসপাতালে আমার সঙ্গে নির্ঘুম কাটায় সে।

রাত নয়টার দিকে স্ত্রীকে হাসপাতালে নিয়ে যাই। সবকিছু ঠিকঠাক থাকায় ড. আন্টি (খুব কাছের মানুষ) তাকে লেবার রুমে নিয়ে যান। স্বাভাবিক প্রক্রিয়ায় প্রসভের জন্য আমার স্ত্রী শারিরিক-মানসিক যুদ্ধ চালাতে শুরু করে। দেখতে দেখতে রাত শেষ হয়ে ফজরের আজান হয়ে যায়। ড. আন্টি অসাধারণ ধৈর্য্য-ভালোবাসা দিয়ে দায়িত্ব পালন করছিলেন। বর্তমান সিজারিয়ান যুগে তার অবদান কখনই ভুলবনা আমরা। এরমধ্যে আমি নামাজে দাঁড়িয়ে যাই। ঠিক নামাজ শেষ করে সালাম ফেরানোর মুহূর্তেই আমাদের কোলকে আলোকিত করে সুতীব্র চিৎকারের মাধ্যমে মোসাফ্ফা তার আগমনের বার্তা জানিয়ে দিলো পৃথিবীকে।
কিছুক্ষণের মধ্যেই ড. আন্টি আমার কোলে এনে দেয় মোসাফ্ফাকে। চাঁদের মতো সোনামুখটি দেখে সকল ভয়, দুশ্চিন্তা, নির্ঘুম রাতের জ্বালা মুহূর্তেই উবে গেল কর্পূরের মতো। প্রথম দেখায় যে অনুভূতি হয়েছিল সেটা স্বল্প লেখায় প্রকাশ করা অসম্ভব। এরপর তার কানে মুসলিম রীতি অনুযায়ী আজান দেই।

কেবিনে ঢুকে স্ত্রীকে একেবারে বিদ্ধস্ত অবস্থায় দেখতে পাই। সারারাতের মনোদৈহিক যুদ্ধের ছাপ ছিল চেহারায় স্পষ্ট। মোসাফ্ফাকে তার পাশে শুইয়ে দেওয়ার পর আবেগঘন মুহূর্তটিতে আমরা মা-বাবা দুজনই কান্না সংবরন করতে পারিনি। তবে এ কান্না বেদনার ছিলোনা, ছিল সুখের, সাফল্যের, মাতৃত্ব-পিতৃত্বের গৌরবের।

একটু বলে রাখি, রাতজুড়ে আমার মায়ের উৎকণ্ঠা ছিল মনে রাখার মত। নামাজের বিছানায় বসে নামাজের ফাঁকে ফাঁকে ফোন করে খবর রেখেছেন বার বার। আর শাশুড়ি মা সারারাত মেয়েকে মানসিক শক্তি জুগিয়েছেন পাশে বসে থেকে। মামুনের সঙ্গে একমাত্র শ্যালক ইফাতও আমার নির্ঘুম রাত কাটিয়েছে। একমাত্র ছোট বোনটিসহ ভাইয়া-ভাবিও ঘুমায়নি সেই রাতে। পরিশেষে প্রায় দশ ঘণ্টার উৎকণ্ঠার অবশান ঘটিয়ে আমাদের কাঙ্খিত সন্তান পৃথিবীতে এসে আনন্দের জোয়ার বইয়ে দেয়।
শিয়রে মা বসে থাকার পরও আমার স্ত্রী বারবার আমাকে দেখতে চেয়েছিল। ড. একপ্রকার বাধ্য হয়ে আমাকে ডেকেও পাঠিয়েছেন একবার। মোসাফ্ফার মায়ের সেই মুহূর্তের কথাগুলো হয়তো সারাজীবন আমার মনে তার প্রতি ভালোবাসা বাড়িয়েই যাবে। ওই দিনের সেই অভিজ্ঞতার আলোকে আমি মনে করি, অন্যদের পাশাপাশি স্বামীকে স্ত্রীর পাশে প্রসবকালীন সময়ে থাকা একান্তই বাঞ্ছনীয়।

এখন পুরো ঘর মাতিয়ে রাখে মোসাফ্ফা। আমাদের সকাল-সন্ধ্যা তাকে ঘিরেই কাটে। সুমাইয়া, সোহেলি, জোহামনি, তাহামনি, রাহামনির নয়নের মনি সে। কচি কণ্ঠের মিষ্টি কথায় দাদা-দাদি, নানা-নানীকে মুগ্ধ করে প্রতিনিয়ত। আমার ছোট্ট পরিটাকে দেশীয় সংস্কৃতি আর ধর্মীয় মূল্যবোধের আলোকে এগিয়ে নিতে চাই। পিতার এ মনোবাঞ্ছা পূরণের জন্য পরম করুনাময় আল্লাহ রাব্বুল আলামীন তার উপর যেন সমস্থ রহমত বর্ষণ করেন। মোসাফ্ফার জন্মদিনে এই আমার বিনীত প্রার্থনা।

খবরটি শেয়ার করে আপনার বন্ধুকে পড়ার সুযোগ করে দিন

More News Of This Category

পুরাতন খবর

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০  
© All rights reserved © 2023 এনএনডি টিভি
Design & Developed BY:
ThemesCell