শুক্রবার ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ৮:৩২
শিরোনাম :
বাংলাদেশ থেকে পোশাকশিল্প সরিয়ে নেওয়ার ষড়যন্ত্র হচ্ছে: হাতেম মামলার তদন্ত না করে পুলিশ অহেতুক কাউকে গ্রেফতার করবে না: নবাগত এসপি আড়াইহাজারে সাইফ হত্যার ঘটনায় শেখ হাসিনা-শামীম সহ ৯৪ জন আসামি শামীম ওসমানের ক্যাডার বাহিনী জিম্মি করে রেখেছিলো: গিয়াসউদ্দিন আড়াইহাজার থানার ধ্বংস্তুপ পরিদর্শন করলেন পুলিশ সুপার রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ এক মাসের আয় বন্যার্তদের দিলেন সিয়াম-অবন্তি দম্পতি আমরা প্রতিবাদী-বিপ্লবী, হার না মানা নির্ভীক যোদ্ধা : চমক বন্যার্তদের সর্বোচ্চ সহায়তা করতে চাইলেন জয়া আহসান প্রিয়তমা’র পর নতুন সিনেমা ‘বরবাদ’ নিয়ে শাকিব খান ও ইধিকা পাল ঢাকা-১০ আসনের সাবেক এমপি ফেরদৌস আহমেদের বিরুদ্ধে হত্যা মামলা ২১ হলে মুক্তি পেল ডিপজলের সিনেমা হত্যা মামলায় সাকিবকে আসামি, মিথিলার ‘দুঃখ প্রকাশ’ রাওয়ালপিন্ডি টেস্ট: সাদমান-মুমিনুলের ব্যাটে লড়ছে বাংলাদেশ পাকিস্তান হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক বন্যার প্রভাব নেই ঢাকার সবজির বাজারে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে সেনা সদস্যদের এক দিনের বেতন দান নেপালে ভারতীয় পর্যটকবাহী বাস খাদে পড়ে ১৪ জনের মৃত্যু বন্যায় ১১ জেলার ৪৫ লাখ মানুষ আক্রান্ত: ১৩ জনের মৃত্যুর খবর রাশেদ খান মেননের ৫ দিনের রিমান্ড আদেশ: ব্যবসায়ী হত্যার অভিযোগে মামলা

সোস্যাল মিডিয়ার মাধ্যমে গুজব ছড়াচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : জুলাই, ২৮, ২০২৪, ৬:৪৯ পূর্বাহ্ণ
  • ১৮ ০৯ বার দেখা হয়েছে

কোটা সংস্কারের দাবিতে আন্দোলন করা তিন নেতাকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, তিন জনের মধ্যে একজন তার বাবাকে ফোন বলেছেন, ‘আমি আত্মগোপনে রয়েছি নিরাপদে থাকার জন্য।’ সোস্যাল মিডিয়াতে তারা এরকম খবর প্রচার করেছে। এরকম খবর পেয়ে তাদেরকে সেফ কাস্টোডিতে নিয়েছি। আমরা তাদের কাছে জিজ্ঞাসাবাদ করছি, কারা তারদের আক্রমণ করতে চায়। এসব জিজ্ঞাসাবাদ শেষে আমরা সিদ্ধান্ত নেব তাদের বিষয়ে কী ব্যবস্থা গ্রহণ করা যায়। শনিবার (২৭ জুলাই ) দুপুরে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপারের কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

গুজব ছড়ানো প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, একটি মহল সোস্যাল মিডিয়ার মাধ্যমে এমন সব গুজব ছড়াচ্ছে- যেগুলো শুনছে সাধারণ মানুষও ঠিক থাকতে পারে না। বিভ্রান্ত হচ্ছে। আপনারা সাংবাদিক, আপনারা গুজব থেকে দেশবাসীকে বাঁচাবেন।এরা একদিকে গুজব ছড়িয়েছে, আরেকদিকে আক্রমণ করেছে। এই রকম সংঘবদ্ধ আক্রমণ শুধুমাত্র ডেডিকেটেড ফোর্সরা করতে পারে। যেটা জামায়াত-বিএনপি ও জঙ্গীদের কাছে রয়েছে। আমরা প্রমাণ পাচ্ছি, এটি তাদের সংঘবদ্ধ আন্দোলন ও আক্রমণ। পুলিশ বাহিনী এগুলোকে অত্যন্ত ধৈর্যের সাথে মোকাবেলা করেছেন। তিনি বলেন, আপনারা এটাও দেখেছেন কতগুলো বাচ্চা-বাচ্চা ছেলে ওদের বয়স হয়নি, তাদেরকেও সামনে নিয়ে আসছে। তাদেরকে মানবঢাল হিসেবে ব্যবহার করেছে। সেজন্য আমাদের পুলিশকে সময় নিতে হয়েছে। তারা সরে গেলে তারপর পুলিশ ব্যবস্থা নিয়েছে। আমার অনুরোধ হলো যারা গুজব ছড়াচ্ছে- তাদের বিরুদ্ধে আপনাদের অবস্থান থাকবে। সত্যি ঘটনা কী সেটা আপনারা দেশবাসীকে জানাবেন। ছাত্রদের মিসগাইড করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ছাত্রদের আন্দোলনের ফাঁকে ছাত্রদের মিসগাইড করে যে ঘটনাগুলো ঘটিয়েছে, যে হত্যাকাণ্ডগুলো ঘটিয়েছে, যারা মৃত্যুবরণ করেছেন এদের অনেকে সাধারণ মানুষ। এছাড়া আমাদের আওয়ামী লীগের এবং ছাত্রলীগের অনেকে শাহাদাত বরণ করেছেন। এছাড়া তিন জন পুলিশ শাহাদাত বরণ করেছেন। কোটা এখন ৯৮ শতাংশ মেধায় চলে গেছে উল্লেখ করে তিনি বলেন, আপনারা জানেন আমরা যারা মুক্তিযুদ্ধ করেছি। তাদের সন্তানদের ইতোমধ্যে ৩০ বছর পার হয়ে গিয়েছে। সুতরাং মুক্তযোদ্ধাদের কোটা এখন আর মুক্তিযোদ্ধাদের কাছে থাকবে না। এটা অলরেডি মেধার তালিকায় চলে গেছে। মেধায় এখন ৯৮ শতাংশ চলে গেছে। কোটা আন্দোলনকারী ছাত্ররা নিজেদের দ্বারা নিয়ন্ত্রণিত নয় বলে উল্লেখ করে মন্ত্রী বলেন, আমরা ভেবেছিলাম ছাত্ররা তাৎক্ষনিকভাবে এটাকে স্বাগত জানাবে এবং আন্দোলন উইথড্র করবেন। এবং শিক্ষা ভবনে ফিরে যাবেন। কিন্তু আমরা দুঃখের সাথে দেখলাম যে, তারা সেই কাজটি করেনি। কারণ তারা তাদের দ্বারা কন্ট্রোল নয়। এটি প্রমাণ হয়েছে গত কয়েকদিনে ধ্বংসের লীলাখেলা দেখে। এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা রেঞ্জের ডিআইজি নুরুল ইসলাম, র‌্যাব-১১ এর সিইও তানভীর মাহমুদ পাশা, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মাহমুদুল হক, নারায়ণগঞ্জ পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল সহ প্রমুখ।

খবরটি শেয়ার করে আপনার বন্ধুকে পড়ার সুযোগ করে দিন

More News Of This Category

পুরাতন খবর

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০  
© All rights reserved © 2023 এনএনডি টিভি
Design & Developed BY:
ThemesCell