শুক্রবার ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ৬:৪৩
শিরোনাম :
বাংলাদেশ থেকে পোশাকশিল্প সরিয়ে নেওয়ার ষড়যন্ত্র হচ্ছে: হাতেম মামলার তদন্ত না করে পুলিশ অহেতুক কাউকে গ্রেফতার করবে না: নবাগত এসপি আড়াইহাজারে সাইফ হত্যার ঘটনায় শেখ হাসিনা-শামীম সহ ৯৪ জন আসামি শামীম ওসমানের ক্যাডার বাহিনী জিম্মি করে রেখেছিলো: গিয়াসউদ্দিন আড়াইহাজার থানার ধ্বংস্তুপ পরিদর্শন করলেন পুলিশ সুপার রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ এক মাসের আয় বন্যার্তদের দিলেন সিয়াম-অবন্তি দম্পতি আমরা প্রতিবাদী-বিপ্লবী, হার না মানা নির্ভীক যোদ্ধা : চমক বন্যার্তদের সর্বোচ্চ সহায়তা করতে চাইলেন জয়া আহসান প্রিয়তমা’র পর নতুন সিনেমা ‘বরবাদ’ নিয়ে শাকিব খান ও ইধিকা পাল ঢাকা-১০ আসনের সাবেক এমপি ফেরদৌস আহমেদের বিরুদ্ধে হত্যা মামলা ২১ হলে মুক্তি পেল ডিপজলের সিনেমা হত্যা মামলায় সাকিবকে আসামি, মিথিলার ‘দুঃখ প্রকাশ’ রাওয়ালপিন্ডি টেস্ট: সাদমান-মুমিনুলের ব্যাটে লড়ছে বাংলাদেশ পাকিস্তান হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক বন্যার প্রভাব নেই ঢাকার সবজির বাজারে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে সেনা সদস্যদের এক দিনের বেতন দান নেপালে ভারতীয় পর্যটকবাহী বাস খাদে পড়ে ১৪ জনের মৃত্যু বন্যায় ১১ জেলার ৪৫ লাখ মানুষ আক্রান্ত: ১৩ জনের মৃত্যুর খবর রাশেদ খান মেননের ৫ দিনের রিমান্ড আদেশ: ব্যবসায়ী হত্যার অভিযোগে মামলা

এসএসসি পরীক্ষায় নকল করতে গিয়ে ৪ শিক্ষার্থী বহিষ্কার

শাহ্ আলম মোল্লা
  • আপডেট : মার্চ, ৮, ২০২৪, ৫:১৮ অপরাহ্ণ
  • ৮৮ ০৯ বার দেখা হয়েছে

চলমান এসএসসি ও সমমান পরীক্ষায় নারায়ণগঞ্জ জেলায় একে একে ৪ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এসব ঘটনায় দায়িত্ব অবহেলার দায়ে ৬ জন শিক্ষককে অব্যাহতি দেওয়া হয়েছে।

সম্প্রতি চলমান এসএসসি ও সমান পরীক্ষায় এ ঘটনাগুলো ঘটেছে। সম্প্রতি রূপগঞ্জ উপজেলা রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান মাহমুদ রাসেল বিষয়টি নিশ্চিত করেছেন।

বহিষ্কৃত পরীক্ষার্থীরা হলেন, মুড়াপাড়া সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের ভোকেশনাল শাখার শিক্ষার্থী আব্দুল রাহাত বিজয়, মাঝিনা ফাযিল মাদরাসার শিক্ষার্থী বিল্লাল হোসেন ও তুহিন এবং কালাদি কামিল মাদরাসার শিক্ষার্থী মো. হাফিজুর রহমান।

অব্যাহতিপ্রাপ্ত শিক্ষকরা হলেন, ভারতচন্দ্র কাঞ্চন হাই স্কুলের শিক্ষক সুকুমল রঞ্জন, ভুলতা স্কুল অ্যান্ড কলেজের ফরহাদ হোসেন, দেবই কাজিরাবাগ আলিম মাদরাসার শিক্ষক আব্দুল্লাহ, একই প্রতিষ্ঠানের শিক্ষক সিফাত নাসরিন, বড়ালু পাড়াগাঁও দাখিল মাদরাসার শিক্ষক ইমা আক্তার, মাঝিনা আহমদিয়া ফাজিল মাদ্রাসার শিক্ষক আল মামুন।

রূপগঞ্জ উপজেলা প্রশাসন ও শিক্ষা অফিসার সূত্রে জানা গেছে, ৩ মার্চ রূপগঞ্জের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পরীক্ষা কেন্দ্র সরেজমিন পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা প্রশাসনের টিম। এ সময় কিছু কিছু কেন্দ্রে নকলের ছড়াছড়ি এবং দায়িত্বরত কক্ষ পরিদর্শকের দায়িত্বে অবহেলা ও পরীক্ষার্থীদের এলোমেলো অবস্থায় নির্দিষ্ট আসন ব্যতীত পরস্পরের সাথে অবাধে কথা বলতে দেখা যায়। পরীক্ষায় অসদুপায় অবলম্বন, নকল করার অভিযোগে ও অন্যের খাতা হাত দিয়ে উল্টিয়ে ঘাড় ফিরিয়ে দেখার কারণে তিন জন পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়। এসব পরীক্ষা কেন্দ্রে অসদুপায় অবলম্বন ও দায়িত্বে অবহেলার কারণে ৬ শিক্ষককে চলমান এস এস সি পরীক্ষার দায়িত্ব হতে অব্যহতি ও কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়। পরে ৫ মার্চ আরও একজন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়।

মুড়াপাড়া সরকারি পাইলট হাই স্কুলের এক শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়। এই বিষয়ে প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ইয়াকুব আলী বলেন, গত ৩ মার্চ ভোকেশনাল শাখায় পদার্থ বিজ্ঞান পরীক্ষায় অংশগ্রহণ করা আব্দুল রাহাত নামে এক শিক্ষার্থীর কাছ থেকে নকল উদ্ধার করা হয়। এতে তাকে বহিষ্কার করা হয়। এই ঘটনায় পরীক্ষকের দায়িত্ব থাকা দুজন শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

একইভাবে মাঝিনা মৌজার আহমাদীয়া ইসলামিয়া ফাযিল মাদরাসায় নকল করার ঘটনায় দুজন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়। এই ঘটনায় চার জন শিক্ষককে অব্যাহতি দেওয়া হয়েছে। ওই প্রতিষ্ঠানের প্রিন্সিপাল আলমগীর হোসেন বলেন, ৩ মার্চ মাদরাসা বোর্ডে ইংরেজী প্রথম পত্র পরীক্ষায় দুজন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এর মধ্যে একজন বড়াবু মাদরাসা ও অপরজন আমার মাদরাসার শিক্ষার্থী।

বিষয়টি নিশ্চিত করে রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান মাহমুদ রাসেল বলেন, যারা নকল করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

খবরটি শেয়ার করে আপনার বন্ধুকে পড়ার সুযোগ করে দিন

More News Of This Category

পুরাতন খবর

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০  
© All rights reserved © 2023 এনএনডি টিভি
Design & Developed BY:
ThemesCell