শুক্রবার ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৪:১৬
শিরোনাম :
বাংলাদেশ থেকে পোশাকশিল্প সরিয়ে নেওয়ার ষড়যন্ত্র হচ্ছে: হাতেম মামলার তদন্ত না করে পুলিশ অহেতুক কাউকে গ্রেফতার করবে না: নবাগত এসপি আড়াইহাজারে সাইফ হত্যার ঘটনায় শেখ হাসিনা-শামীম সহ ৯৪ জন আসামি শামীম ওসমানের ক্যাডার বাহিনী জিম্মি করে রেখেছিলো: গিয়াসউদ্দিন আড়াইহাজার থানার ধ্বংস্তুপ পরিদর্শন করলেন পুলিশ সুপার রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ এক মাসের আয় বন্যার্তদের দিলেন সিয়াম-অবন্তি দম্পতি আমরা প্রতিবাদী-বিপ্লবী, হার না মানা নির্ভীক যোদ্ধা : চমক বন্যার্তদের সর্বোচ্চ সহায়তা করতে চাইলেন জয়া আহসান প্রিয়তমা’র পর নতুন সিনেমা ‘বরবাদ’ নিয়ে শাকিব খান ও ইধিকা পাল ঢাকা-১০ আসনের সাবেক এমপি ফেরদৌস আহমেদের বিরুদ্ধে হত্যা মামলা ২১ হলে মুক্তি পেল ডিপজলের সিনেমা হত্যা মামলায় সাকিবকে আসামি, মিথিলার ‘দুঃখ প্রকাশ’ রাওয়ালপিন্ডি টেস্ট: সাদমান-মুমিনুলের ব্যাটে লড়ছে বাংলাদেশ পাকিস্তান হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক বন্যার প্রভাব নেই ঢাকার সবজির বাজারে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে সেনা সদস্যদের এক দিনের বেতন দান নেপালে ভারতীয় পর্যটকবাহী বাস খাদে পড়ে ১৪ জনের মৃত্যু বন্যায় ১১ জেলার ৪৫ লাখ মানুষ আক্রান্ত: ১৩ জনের মৃত্যুর খবর রাশেদ খান মেননের ৫ দিনের রিমান্ড আদেশ: ব্যবসায়ী হত্যার অভিযোগে মামলা

ক্রীড়াঙ্গনের একজন নক্ষত্র ছিলেন কে ইউ আকসির

নগর প্রতিবেদক
  • আপডেট : জুলাই, ২, ২০২৪, ১:৫০ অপরাহ্ণ
  • ৩৮ ০৯ বার দেখা হয়েছে

জাতীয় ক্রীড়া পুরস্কার প্রাপ্ত ক্রীড়া সংগঠক কুতুবউদ্দিন আহমেদ আকসিরের স্মরণসভা ও দোয়া মাহফিল পরিবারবর্গের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২ জুলাই) বিকেলে নারায়ণগঞ্জ শহরের একটি কমিউনিটি সেন্টারে জনপ্রতিনিধি রাজনৈতিক, সামাজিক, ক্রীড়া জগতের ব্যক্তিবর্গের উপস্থিতিতে সংক্ষিপ্তভাবে স্মরণ করা হয় ক্ষণজন্মা এই ক্রীড়া ব্যক্তিত্ব কে ইউ আকসীরকে।

স্মরণসভায় কুতুবউদ্দিন আকসিরের স্মৃতিচারণ করেন ঢাকা-১০ আসনের সংসদ সদস্য চলচ্চিত্র নায়ক ফেরদৌস আহমেদ, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই, মহানগর সভাপতি আনোয়ার হোসেন, ঢাকা বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সাইদ আহমেদ, বিভাগীয় ক্রীড়া সংগঠনের মহাসচিব আশিক আহমেদ, জেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি খবির আহমেদ, নারায়ণগঞ্জ ডায়াবেটিক সমিতির সভাপতি.কাশেম জামাল, জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবদুস সালাম, সাবেক পিপি এড. ওয়াজেদ আলী খোকন, নাসিরউদ্দিন মন্টু, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ প্রমুখ।

আরও উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য হোসনে আরা বাবলী, এনএনডি টিভির চেয়ারম্যান আলহাজ্ব ফয়েজউদ্দিন আহমেদ লাভলু, ইব্রাহিম চেঙ্গীস, মরহুমের একমাত্র ছেলে রাজীবসহ বিভিন্ন স্তরের অসংখ্য নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, স্বাধীণতাপূর্ব নারায়ণগঞ্জ তোলারাম কলেজের নির্বাচিত ভিপি ছিলেন কুতুবউদ্দিন আকসির। দেশ স্বাধীন হওয়ার পর রাজনীতি না করে পাড়া-মহল্লায় ঘুরে ঘুরে খেলোয়ার সংগ্রহ করে বিভিন্ন টুর্ণামেন্টের আয়োজন করেছেন। নারায়ণগঞ্জ জেলা ক্রিড়া সংস্থার ৭ বারের সাধারণ সম্পাদক ছিলেন তিনি। দেশের ক্রীড়াঙ্গনে অবদানের জন্য কুতুবউদ্দিন আকসিরকে জাতীয় ক্রীড়া পুরস্কারে ভূষিত করা হয়। তিনি ছিলেন ক্রীড়াঙ্গনের একজন নক্ষত্র। তার মৃত্যুতে দেশের ক্রীড়াঙ্গন একজন সফল ক্রীড়া ব্যক্তিত্বকে হারালো। কুতুবউদ্দিন আকসিরের স্মৃতিকে ধরে রাখতে হবে এবং ক্রীড়া ক্ষেত্রে তার অবদানকে বর্তমান প্রজন্মের কাছে তুলে ধরতে হবে।

উল্লেখ্য, গত ২৬ জুন বিকেলে রাজধানীর একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন জাতীয় ক্রীড়া পুরস্কার পাওয়া ক্রীড়া সংগঠক কুতুব উদ্দিন আহমেদ আকসির (৭৭)। মৃত্যুকালে তিনি এক ছেলে রাজীব, দুই মেয়ে ও স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। কুতুব উদ্দিন আকসির ঢাকা বিভাগীয় ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাবেক সহসভাপতি, শুটিং স্পোর্ট ফেডারেশনের সাবেক সহসভাপতি, নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সাবেক সহসভাপতি, নারায়ণগঞ্জ রাইফেলস ক্লাবের সহসভাপতি ছিলেন। তার স্ত্রী আনজুমান আরা আকসির বাংলাদেশ মহিলা ক্রীড়া সংস্থার সহসভানেত্রী।

খবরটি শেয়ার করে আপনার বন্ধুকে পড়ার সুযোগ করে দিন

More News Of This Category

পুরাতন খবর

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০  
© All rights reserved © 2023 এনএনডি টিভি
Design & Developed BY:
ThemesCell