শুক্রবার ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৪:৩০
শিরোনাম :
বাংলাদেশ থেকে পোশাকশিল্প সরিয়ে নেওয়ার ষড়যন্ত্র হচ্ছে: হাতেম মামলার তদন্ত না করে পুলিশ অহেতুক কাউকে গ্রেফতার করবে না: নবাগত এসপি আড়াইহাজারে সাইফ হত্যার ঘটনায় শেখ হাসিনা-শামীম সহ ৯৪ জন আসামি শামীম ওসমানের ক্যাডার বাহিনী জিম্মি করে রেখেছিলো: গিয়াসউদ্দিন আড়াইহাজার থানার ধ্বংস্তুপ পরিদর্শন করলেন পুলিশ সুপার রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ এক মাসের আয় বন্যার্তদের দিলেন সিয়াম-অবন্তি দম্পতি আমরা প্রতিবাদী-বিপ্লবী, হার না মানা নির্ভীক যোদ্ধা : চমক বন্যার্তদের সর্বোচ্চ সহায়তা করতে চাইলেন জয়া আহসান প্রিয়তমা’র পর নতুন সিনেমা ‘বরবাদ’ নিয়ে শাকিব খান ও ইধিকা পাল ঢাকা-১০ আসনের সাবেক এমপি ফেরদৌস আহমেদের বিরুদ্ধে হত্যা মামলা ২১ হলে মুক্তি পেল ডিপজলের সিনেমা হত্যা মামলায় সাকিবকে আসামি, মিথিলার ‘দুঃখ প্রকাশ’ রাওয়ালপিন্ডি টেস্ট: সাদমান-মুমিনুলের ব্যাটে লড়ছে বাংলাদেশ পাকিস্তান হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক বন্যার প্রভাব নেই ঢাকার সবজির বাজারে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে সেনা সদস্যদের এক দিনের বেতন দান নেপালে ভারতীয় পর্যটকবাহী বাস খাদে পড়ে ১৪ জনের মৃত্যু বন্যায় ১১ জেলার ৪৫ লাখ মানুষ আক্রান্ত: ১৩ জনের মৃত্যুর খবর রাশেদ খান মেননের ৫ দিনের রিমান্ড আদেশ: ব্যবসায়ী হত্যার অভিযোগে মামলা

তারা যেকোনো জিনিসের ক্রাইসিস তৈরি করতে পারে : মহাপরিচালক

এনএনডি টিভি
  • আপডেট : ফেব্রুয়ারি, ২৮, ২০২৪, ৩:২৮ অপরাহ্ণ
  • ১০১ ০৯ বার দেখা হয়েছে

ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) এ. এইচ. এম. সফিকুজ্জামান বলেছেন, টোটাল ফুড ডিপার্টমেন্ট ৫-৬ টা কর্পোরেট গ্রুপের হাতে চলে গেছে। তারা ইচ্ছে করলে যেকোনো জিনিসের ক্রাইসিস তৈরি করতে পারে। আমাদের দেশে এরকম কোন আইন নেই যে যিনি ওষুধ তৈরি করছে, সে মুড়ি ভাজতে পারবেনা বাচ্চা চানাচুর তৈরি করতে পারবেনা। অনেকেই বলেন তারাই সব কিছু করে, কিন্তু আইনের বাইরে তো কিছু করে নাই। তাদের এখন চালের উপর হাত পড়েছে, এখন চালের বাজার অস্থির হয়ে পড়েছে। ডিমের উপর হাত পড়েছে, বয়লার মুরগির উপর হাত পড়েছে। কন্টাক্ট ফার্ম বলেন বা কর্পোরেট কালচার এটি বিদেশে পজিটিভ সেন্স আছে কিন্তু বাংলাদেশে এটা নেগেটিভ সেন্সে চলে যাচ্ছে।

বুধবার (২৮ ফেব্রুয়ারী) দুপু‌রে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন কর্তৃক নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাকক্ষে ভোজ্যতেল ক্রয়-বিক্রয়ে অনিরাপদ ড্রাম ব্যবহার পর্যায়ক্রমে বন্ধ করার লক্ষ্যে ব্যবসায়ী ও অংশীজনের সাথে মতবিনিময় সভায় তিনি একথা বলেন।

তিনি বলেন, সামনে রমজান ভোগ্যপণ্যের বাজার অস্থির হয়ে যাচ্ছে। এখানে খাদ্য পণ্যের সরবরাহের কোনো ঘাটতি নেই, প্রতিটা বাজারে ভাগ্যপণ্য ধরে ধরে সাজানো আছে। কিন্তু সাপ্লাই চেইন এটা নিয়ে অনেক সমস্যা রয়েছে। প্রত্যেকটা বাসায় রমজান উপলক্ষে ভাগ্য পণ্যের চাহিদা বেড়ে যায়। সবাই যদি রমজানের দুদিন আগে একসাথে পুরো মাসের বাজার করে তাহলে সাপ্লাই চেইন ক্রাশ করবে। ব্যবসায়ীরা এটাই চায়। একসাথে সবাই বাজারে আসুক, ক্রাইসিস তৈরি হোক আর আমরা যদি ধাপে ধাপে বাজার থেকে পণ্য ক্রয় করি তাহলে ব্যবসায়ীরা সুযোগ নিতে পারবে না।

তিনি আরও বলেন, তিনি বলেন, জনগণকে বুঝাতে হবে খোলা ড্রামের তেলে কি কি ক্ষতি আছে। কারণ ক্যামিকেলের ড্রাম গুলো ঠিক মত পরিস্কার পর্যন্ত না করেই তেল ভর্তি করে তা বাজারজাত করছে। এ সব কারা করছে যারা মেঘনা ঘাট থেকে শুরু করে শীতলক্ষ্যার পাড়ে সামরাজ্য তৈরী করেছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অফ বাংলাদেশ এর বিভাগীয় প্রধান প্রফেসর সোহেল রেজা চৌধুরী সহ প্রমুখ।

খবরটি শেয়ার করে আপনার বন্ধুকে পড়ার সুযোগ করে দিন

More News Of This Category

পুরাতন খবর

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০  
© All rights reserved © 2023 এনএনডি টিভি
Design & Developed BY:
ThemesCell