শুক্রবার ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ৮:৩৮
শিরোনাম :
বাংলাদেশ থেকে পোশাকশিল্প সরিয়ে নেওয়ার ষড়যন্ত্র হচ্ছে: হাতেম মামলার তদন্ত না করে পুলিশ অহেতুক কাউকে গ্রেফতার করবে না: নবাগত এসপি আড়াইহাজারে সাইফ হত্যার ঘটনায় শেখ হাসিনা-শামীম সহ ৯৪ জন আসামি শামীম ওসমানের ক্যাডার বাহিনী জিম্মি করে রেখেছিলো: গিয়াসউদ্দিন আড়াইহাজার থানার ধ্বংস্তুপ পরিদর্শন করলেন পুলিশ সুপার রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ এক মাসের আয় বন্যার্তদের দিলেন সিয়াম-অবন্তি দম্পতি আমরা প্রতিবাদী-বিপ্লবী, হার না মানা নির্ভীক যোদ্ধা : চমক বন্যার্তদের সর্বোচ্চ সহায়তা করতে চাইলেন জয়া আহসান প্রিয়তমা’র পর নতুন সিনেমা ‘বরবাদ’ নিয়ে শাকিব খান ও ইধিকা পাল ঢাকা-১০ আসনের সাবেক এমপি ফেরদৌস আহমেদের বিরুদ্ধে হত্যা মামলা ২১ হলে মুক্তি পেল ডিপজলের সিনেমা হত্যা মামলায় সাকিবকে আসামি, মিথিলার ‘দুঃখ প্রকাশ’ রাওয়ালপিন্ডি টেস্ট: সাদমান-মুমিনুলের ব্যাটে লড়ছে বাংলাদেশ পাকিস্তান হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক বন্যার প্রভাব নেই ঢাকার সবজির বাজারে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে সেনা সদস্যদের এক দিনের বেতন দান নেপালে ভারতীয় পর্যটকবাহী বাস খাদে পড়ে ১৪ জনের মৃত্যু বন্যায় ১১ জেলার ৪৫ লাখ মানুষ আক্রান্ত: ১৩ জনের মৃত্যুর খবর রাশেদ খান মেননের ৫ দিনের রিমান্ড আদেশ: ব্যবসায়ী হত্যার অভিযোগে মামলা

দৃষ্টি এখন গোল টেবিল বৈঠকে

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : ফেব্রুয়ারি, ১, ২০২৪, ২:৩৫ অপরাহ্ণ
  • ৬৯ ০৯ বার দেখা হয়েছে

নারায়ণগঞ্জের নাগরিক সমস্যা নিয়ে প্রথমবারের মতো এক টেবিলে বসতে যাচ্ছেন আলোচিত সংসদ সদস্য শামীম ওসমান সিটি মেয়র সেলিনা হায়াত আইভী। সভায় সদরবন্দরের সংসদ সদস্য, ডিসিএসপি, র‌্যাবের কমান্ডার, জেলা পরিষদ চেয়ারম্যানসহ অনেককে আমন্ত্রণ জানানো হয়েছে। শনিবার ( ফেব্রুয়ারী) নারায়ণগঞ্জ প্রেসক্লাবে সভাটি অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে গোলটেবিল বৈঠকে বসার জন্য সম্মতি দিয়েছেন সবাই। বহুল কাংখিত এই বৈঠকের মধ্যদিয়ে দেশবিদেশে আলোচিত শামীমআইভী দ্বন্ধের অবসান হবে বলে মনে করছেন আয়োজকরা। পাশাপাশি জেলার উন্নয়ণে জনপ্রতিনিধি প্রশাসন একমত হলে নারায়ণগঞ্জের জন্য ভালো কিছু হবে বলে মনে করছেন তারা।

গোলটেবিল বৈঠক প্রসঙ্গে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আরিফ আলম দীপু দেশ রূপান্তরকে বলেন, আগামী শনিবার সংসদ সদস্য শামীম ওসমান সেলিম ওসমানের সাথে এক টেবিলে বসছেন সিটি মেয়র সেলিনা হায়াৎ আইভী। পাশাপাশি জেলা প্রশাসক, পুলিশ সুপার, ্যাবের সিইও, জেলা পরিষদ চেয়ারম্যানও বৈঠকে উপস্থিত থাকবে সম্মতি দিয়েছেন। সেদিন মূলত যানজট সমস্যা আমরা তুলে ধরবো। কিভাবে সমস্যাটির সমাধান করবে; সেই পথ বেছে নিতে হবে তাদের। পাশাপাশি জেলার উন্নয়ণে পরস্পর সহযোগীতা করলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষনা অনুসারে স্মার্ট জেলা হলে নারায়ণগঞ্জ।

নারায়ণগঞ্জ প্রেসক্লাব সূত্রে জানা গেছে, যানজট, ফুটপাত দখল সড়ক অব্যবস্থাপনাসহ নারায়ণগঞ্জবাসীর অন্যতম প্রধান সমস্যাগুলো সমাধানের লক্ষ্যে এক গোল টেবিল বৈঠকের আয়োজন করা হয়েছে। ফেব্রুয়ারি (শনিবার) নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সপ্তম তলায় বৈঠক অনুষ্ঠিত হবে।

বৈঠকে উপস্থিত থাকবেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান, আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান, সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী, জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক, জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল পিপিএম (বার), র‌্যাব-১১ এর কমান্ডিং অফিসার লে: কর্নেল তানভীর মাহমুদ পাশা, পিপিএম, পিএসসি, নারায়ণগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান চন্দন শীল, বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স এন্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিকেএমইএ)’ নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) রুহুল আমিন সাগর বিআরটিএ সহকারী পরিচালক (ইঞ্জিঃ) মো: শামসুল কবীর। এই গোল টেবিল বৈঠকে সভাপতিত্ব করবেন নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আরিফ আলম দীপু এবং স্বাগত বক্তব্য রাখবেন প্রেসক্লাবের সাধারন সম্পাদক রফিকুল ইসলাম জীবন।

এদিকে জনস্বার্থে নারায়ণগঞ্জ প্রেসক্লাব এই ধরনের একটি গোল টেবিল বৈঠকের আয়োজন করার খবর জানাজানি হলে নারায়ণগঞ্জের সচেতন মহলে ইতিবাঁচক প্রতিক্রিয়া হচ্ছে। নারায়ণগঞ্জবাসী মনে করেন নারায়ণগঞ্জ শহর সারা বাংলাদেশে একটি অন্যতম জনবহুল একটি শহর। আর এই শহরে যানজট এখন এতোটাই ভয়ানক আকার ধারন করেছে যে মানুষ ঘর থেকে বের হতে ভয় পাচ্ছে। ফুটপাত এবং রাস্তাগুলি অবৈধ ভাবে দখল করে নেয়া হয়েছে এবং হাজার হাজার অটো রিকশা সহ নানা রকমের বহু যানবাহন লাইসেন্সবিহীন ভাবে চলছে। কোথাও কোনো শৃংখলা নেই। তাই যেকোনো মূল্যে এসব ক্ষেত্রে শৃংখলা ফিরানোর কোনো বিকল্প নেই বলেই মনে করেন নারায়ণগঞ্জের সর্ব স্থরের জনসাধারন। তাই এই সময়ে এসে এমন একটি উদ্যোগ দরকার ছিলো বলে মনে করেন নারায়ণগঞ্জের সাধারন মানুষ। সকলের দৃষ্টি এখন গোলটেবিল বৈঠকের দিকে।

খবরটি শেয়ার করে আপনার বন্ধুকে পড়ার সুযোগ করে দিন

More News Of This Category

পুরাতন খবর

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০  
© All rights reserved © 2023 এনএনডি টিভি
Design & Developed BY:
ThemesCell