শুক্রবার ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ১০:০০
শিরোনাম :
বাংলাদেশ থেকে পোশাকশিল্প সরিয়ে নেওয়ার ষড়যন্ত্র হচ্ছে: হাতেম মামলার তদন্ত না করে পুলিশ অহেতুক কাউকে গ্রেফতার করবে না: নবাগত এসপি আড়াইহাজারে সাইফ হত্যার ঘটনায় শেখ হাসিনা-শামীম সহ ৯৪ জন আসামি শামীম ওসমানের ক্যাডার বাহিনী জিম্মি করে রেখেছিলো: গিয়াসউদ্দিন আড়াইহাজার থানার ধ্বংস্তুপ পরিদর্শন করলেন পুলিশ সুপার রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ এক মাসের আয় বন্যার্তদের দিলেন সিয়াম-অবন্তি দম্পতি আমরা প্রতিবাদী-বিপ্লবী, হার না মানা নির্ভীক যোদ্ধা : চমক বন্যার্তদের সর্বোচ্চ সহায়তা করতে চাইলেন জয়া আহসান প্রিয়তমা’র পর নতুন সিনেমা ‘বরবাদ’ নিয়ে শাকিব খান ও ইধিকা পাল ঢাকা-১০ আসনের সাবেক এমপি ফেরদৌস আহমেদের বিরুদ্ধে হত্যা মামলা ২১ হলে মুক্তি পেল ডিপজলের সিনেমা হত্যা মামলায় সাকিবকে আসামি, মিথিলার ‘দুঃখ প্রকাশ’ রাওয়ালপিন্ডি টেস্ট: সাদমান-মুমিনুলের ব্যাটে লড়ছে বাংলাদেশ পাকিস্তান হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক বন্যার প্রভাব নেই ঢাকার সবজির বাজারে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে সেনা সদস্যদের এক দিনের বেতন দান নেপালে ভারতীয় পর্যটকবাহী বাস খাদে পড়ে ১৪ জনের মৃত্যু বন্যায় ১১ জেলার ৪৫ লাখ মানুষ আক্রান্ত: ১৩ জনের মৃত্যুর খবর রাশেদ খান মেননের ৫ দিনের রিমান্ড আদেশ: ব্যবসায়ী হত্যার অভিযোগে মামলা

আইনজীবী সমিতির নতুন কান্ডারী মহসিন-রনি

এনএনডি টিভি:
  • আপডেট : জানুয়ারি, ৩০, ২০২৪, ২:১৯ অপরাহ্ণ
  • ১০৪ ০৯ বার দেখা হয়েছে

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি-সাধারণ সম্পাদকসহ ১৭টি পদে আওয়ামী লীগ সমর্থিত প্যানেলকে নির্বাচিত ঘোষনা করা হয়েছে। বিএনপি নির্বাচনে না আসায় এরআগে ১৬টি পদে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বচিত হন এডভোকেট মহসিন-রনির নেতৃত্বাধীন প্যানেল।  মঙ্গলবার (৩০ জানুয়ারী) শুধুমাত্র আপ্যায়ন সম্পাদক পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। সেখানে ৪৯৫ ভোট পেয়ে আপ্যায়ণ সম্পাদক পদে জয় পেয়েছেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্রার্থী মানজুদুল রাশিদ রিফাত। তার প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ইখতিয়ার হাবীব পেয়েছেন মাত্র ১১৭ ভোট।

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ভবনের দ্বিতীয় তলায় মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত নির্বাচনটি অনুষ্ঠিত হয়।

এর আগে গত ১১ই জানুয়ারি নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সেই সভায় ৩০শে জানুয়ারি ভোটের দিন নির্ধারণ করে তফসিল ঘোষণা করা হয়েছিল। ওই সভায় নির্বাচন পরিচালনা করার জন্য ৫ সদস্যের নির্বাচন কমিশন এবং ৩ সদস্যের আপিল বোর্ড গঠন করা হয়।

বিএনপিপন্থী আইনজীবীদের পক্ষ থেকে বর্তমান একদলীয় নির্বাচন কমিশন বাতিল করে সিনিয়র নিরপেক্ষ আইনজীবী দিয়ে নির্বাচন কমিশন গঠন এবং নির্বাচনকে প্রভাবমুক্ত রাখতে বহিরাগতদের সম্পূর্ণভাবে নিষিদ্ধ করা ও মনোনয়নপত্র জমা দেয়ার সময় বাড়ানোর আহ্বান জানানো হয়েছিল। বিএনপির আইনজীবীদের কোনো দাবি নির্বাচন কমিশন আমলে না নেওয়ায় ১৭ জানুয়ারি দুপুরে আদালতপাড়ায় বিক্ষোভ সমাবেশ করে নির্বাচন বর্জনের ঘোষণা দেওয়া হয়।

২২ জানুয়ারী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে ১৭টি পদের মধ্যে সভাপতি-সাধারণ সম্পাদকসহ ১৬ টি পদে বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্রার্থীরা। স্বতস্ত্র প্রার্থী ইখতিয়ার হাবীব মনোনয়নপত্র প্রত্যাহার না করায় আপ্যায়ণ সম্পাদক পদে নির্বাচন অনুষ্ঠিত হয়।

বিনা প্রতিদ্বন্দ্বিতারা হলেন প্যানেলে সভাপতি পদে এড. মুহাম্মদ মোহসীন মিয়া, সিনিয়র সহ-সভাপতি পদে এড. বিদ্যুৎ কুমার সাহা, সহ-সভাপতি পদে এড. মোহাম্মদ কামাল হোসেন, সাধারণ সম্পাদক পদে সাধারণ সম্পাদক এড. রবিউল আমীন রনি, যুগ্ম সম্পাদক পদে এড. আবুল বাশার রুবেল, কোষাধক্ষ্য পদে এড. সাজ্জাদুল হক সুমন, লাইব্রেরী সম্পাদক পদে এড. নুসরাত জাহান তানিয়া, ক্রীড়া সম্পাদক পদে এড. আলী আকবর, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক পদে এড. দেলোয়ার হোসেন সুজন প্রধান, সমাজ সেবা সম্পাদক পদে এড. আসাদুল্লাহ সাগর ও আইন ও মানবাধিকার সম্পাদক পদে এড. নারায়ণ চন্দ্র সাহা।

এছাড়াও কার্যকরী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন এড. বেনজির মাহমুদ, এড. তানিয়া খাতুন, এড. মিজানুর রহমান, এড. ফয়সাল, এড. মাহবুবুর হক ফোরকান।

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি-সাধারণ সম্পাদকসহ ১৭টি পদেই নির্বাচিত হলো আওয়ামী লীগ সমর্থিত প্যানেলটি।

খবরটি শেয়ার করে আপনার বন্ধুকে পড়ার সুযোগ করে দিন

More News Of This Category

পুরাতন খবর

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০  
© All rights reserved © 2023 এনএনডি টিভি
Design & Developed BY:
ThemesCell