শুক্রবার ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ৭:০৮
শিরোনাম :
বাংলাদেশ থেকে পোশাকশিল্প সরিয়ে নেওয়ার ষড়যন্ত্র হচ্ছে: হাতেম মামলার তদন্ত না করে পুলিশ অহেতুক কাউকে গ্রেফতার করবে না: নবাগত এসপি আড়াইহাজারে সাইফ হত্যার ঘটনায় শেখ হাসিনা-শামীম সহ ৯৪ জন আসামি শামীম ওসমানের ক্যাডার বাহিনী জিম্মি করে রেখেছিলো: গিয়াসউদ্দিন আড়াইহাজার থানার ধ্বংস্তুপ পরিদর্শন করলেন পুলিশ সুপার রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ এক মাসের আয় বন্যার্তদের দিলেন সিয়াম-অবন্তি দম্পতি আমরা প্রতিবাদী-বিপ্লবী, হার না মানা নির্ভীক যোদ্ধা : চমক বন্যার্তদের সর্বোচ্চ সহায়তা করতে চাইলেন জয়া আহসান প্রিয়তমা’র পর নতুন সিনেমা ‘বরবাদ’ নিয়ে শাকিব খান ও ইধিকা পাল ঢাকা-১০ আসনের সাবেক এমপি ফেরদৌস আহমেদের বিরুদ্ধে হত্যা মামলা ২১ হলে মুক্তি পেল ডিপজলের সিনেমা হত্যা মামলায় সাকিবকে আসামি, মিথিলার ‘দুঃখ প্রকাশ’ রাওয়ালপিন্ডি টেস্ট: সাদমান-মুমিনুলের ব্যাটে লড়ছে বাংলাদেশ পাকিস্তান হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক বন্যার প্রভাব নেই ঢাকার সবজির বাজারে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে সেনা সদস্যদের এক দিনের বেতন দান নেপালে ভারতীয় পর্যটকবাহী বাস খাদে পড়ে ১৪ জনের মৃত্যু বন্যায় ১১ জেলার ৪৫ লাখ মানুষ আক্রান্ত: ১৩ জনের মৃত্যুর খবর রাশেদ খান মেননের ৫ দিনের রিমান্ড আদেশ: ব্যবসায়ী হত্যার অভিযোগে মামলা

নারায়ণগঞ্জ হবে স্মার্ট সিটি, চলবে তিন মেট্রোরেল

বিশেষ প্রতিবেদক
  • আপডেট : জানুয়ারি, ৫, ২০২৪, ১১:১০ পূর্বাহ্ণ
  • ১০৯ ০৯ বার দেখা হয়েছে

নারায়ণগঞ্জ জেলার ওপর দিয়ে তিনটি মেট্রোরেল চলাচল করবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসাথে নারায়ণগঞ্জ জেলাটি স্মার্ট সিটি হবে বলে উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী।

বৃহস্পতিবার ৪ (জানুয়ারি) বিকেলে নারায়ণগঞ্জের ইসদাইর এলাকায় এ কে এম শামসুজ্জোহা স্টেডিয়ামে নির্বাচনী জনসভায় অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ ঘোষণা দেন।

নারায়ণগঞ্জ জেলায় তিনটি মেট্রোরেল লাইন নির্মাণ করার কথা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আজকে নারায়ণগঞ্জ অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি শহর। এখানে যোগাযোগ ব্যবস্থার উন্নতি করেছি। গত ১৫ বছরে অনেক উন্নয়ন করেছি। শীতলক্ষ্যা সেতুর উপর দিয়ে তৃতীয় শীতলক্ষ্যা নাসিম ওসমান সেতু হয়েছে। গাজী সেতু, সুলতানা কামাল সেতু, মেঘনা সেতু, গোমতী সেতু নির্মাণ করা হয়েছে। তাছাড়া শামসুজ্জোহা সড়ক লিংক রোড সেটা ৬ লেনে উন্নীতকরণ করা হয়েছে। এছাড়া নতুন সড়ক হয়েছে। পঞ্চবটি থেকে মুক্তারপুর পর্যন্ত সড়ক প্রশস্তকরণ করা হয়েছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর থেকে যাত্রাবাড়ী পর্যন্ত মহাসড়ক আট লেনে উন্নীতকরণ করা হয়েছে। ঢাকা-সিলেট মহাসড়ক ৪ লেন বিশিষ্ট ভুলতা ফ্লাইওভার নির্মাণ করা হয়েছে। তাছাড়া আমরা ঢাকায় মেট্রোরেল চালু করেছি। নারায়ণগঞ্জের ওপর দিয়ে তিনটি মেট্রোরেলের লাইন নির্মাণ করার পরিকল্পনা রয়েছে। এমআরটি লাইন -২, এমআরটি লাইন-৪ ও এমআরটি লাইন-১। এগুলো সবই নারায়ণগঞ্জের ওপর দিয়ে যাবে।

নারায়ণগঞ্জ জেলা স্মার্ট সিটি হবে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, নারায়ণগঞ্জ জেলা যেহেতু ঢাকার খুব কাছে। তাই আমরা চাই, নারায়ণগঞ্জ হবে স্মার্ট সিটি। স্মার্ট সিটি হিসেবে নারায়ণগঞ্জ জেলাকে করে দিবো। তাছাড়া আড়াইহাজারে স্পেশাল ইকোনমিক জোন করে দিয়েছি। মেঘনা ইকোনমিক জোন করে দিয়েছি। ঢাকা-নারায়ণগঞ্জ-ডেমরা এলাকায় পানি নিস্কাশনের ব্যবস্থা করে দিয়েছি। বন্দর উপজেলার কদমরসুলে কঠিন বর্জ্য ব্যবস্থা করে দিয়েছি। প্রত্যেক জেলায় বর্জ্য থেকে বিদ্যুৎ যেন উৎপন্ন করা যায় সে ব্যাপারে জোড় দিচ্ছি। সিটি করপোরেশন যে উদ্যোগ নিয়েছে আমরা সেখানে সমর্থন দিয়ে যাচ্ছি। রেখ রাসেল পার্ক নির্মাণ করা হয়েছে। নারায়ণগঞ্জ সিটি করপোরেশ কার্যালয়ের অত্যাধুনিক ভবন নির্মাণ করা হয়েছে। ৫শ আসন বিশিষ্ট অত্যাধুনিক অডিটোরিয়ামের জেলা শিল্পকলা একাডেমি ভবন নির্মাণ করা হয়েছে। চিফ জুডিশিয়াল মেজিস্ট্রেট ভবন নির্মাণ করা হয়েছে। র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) কমপ্লেক্স নির্মাণ করা হয়েছে। পাগলা স্থল কাম নদী ফায়ার স্টেশন, আঞ্চলিক পাসপোর্ট কার্যালয় ভবন নির্মাণ করা হয়েছে। নারায়ণগঞ্জে ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালকে ৫শ শয্যায় উন্নীত করা হয়েছে। ফতুল্লা-আলীগঞ্জ সরকারি কর্মকর্মা কর্মচারীদের জন্য ৮টি ১৫ তলা বিশিষ্ট ৬৭২টি ফ্লাট নির্মাণ করা হয়েছে। বাংলাদেশ পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইনিস্টিটিউট টিচার ট্রেনিং কলেজ নারায়ণগঞ্জ একাডেমিক ভবন , উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, আশ্রয়ন প্রকল্পে নারায়ণগঞ্জ জেলায় ভূমিহীন গৃহহীন ‍দুই শতক জমি সহ ১২৯৯ টা ঘর নির্মাণ করে পরিবারকে পুনর্বাসন করা হয়েছে।

জনসভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, নারায়ণগঞ্জ -১ আসনের নৌকা প্রতীকের প্রার্থী বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, নারায়ণগঞ্জ -২ আসনের নৌকা প্রতীকের প্রার্থী ও সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ -৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী সহ প্রমুখ।

খবরটি শেয়ার করে আপনার বন্ধুকে পড়ার সুযোগ করে দিন

More News Of This Category

পুরাতন খবর

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০  
© All rights reserved © 2023 এনএনডি টিভি
Design & Developed BY:
ThemesCell