শুক্রবার ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ৭:০১
শিরোনাম :
বাংলাদেশ থেকে পোশাকশিল্প সরিয়ে নেওয়ার ষড়যন্ত্র হচ্ছে: হাতেম মামলার তদন্ত না করে পুলিশ অহেতুক কাউকে গ্রেফতার করবে না: নবাগত এসপি আড়াইহাজারে সাইফ হত্যার ঘটনায় শেখ হাসিনা-শামীম সহ ৯৪ জন আসামি শামীম ওসমানের ক্যাডার বাহিনী জিম্মি করে রেখেছিলো: গিয়াসউদ্দিন আড়াইহাজার থানার ধ্বংস্তুপ পরিদর্শন করলেন পুলিশ সুপার রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ এক মাসের আয় বন্যার্তদের দিলেন সিয়াম-অবন্তি দম্পতি আমরা প্রতিবাদী-বিপ্লবী, হার না মানা নির্ভীক যোদ্ধা : চমক বন্যার্তদের সর্বোচ্চ সহায়তা করতে চাইলেন জয়া আহসান প্রিয়তমা’র পর নতুন সিনেমা ‘বরবাদ’ নিয়ে শাকিব খান ও ইধিকা পাল ঢাকা-১০ আসনের সাবেক এমপি ফেরদৌস আহমেদের বিরুদ্ধে হত্যা মামলা ২১ হলে মুক্তি পেল ডিপজলের সিনেমা হত্যা মামলায় সাকিবকে আসামি, মিথিলার ‘দুঃখ প্রকাশ’ রাওয়ালপিন্ডি টেস্ট: সাদমান-মুমিনুলের ব্যাটে লড়ছে বাংলাদেশ পাকিস্তান হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক বন্যার প্রভাব নেই ঢাকার সবজির বাজারে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে সেনা সদস্যদের এক দিনের বেতন দান নেপালে ভারতীয় পর্যটকবাহী বাস খাদে পড়ে ১৪ জনের মৃত্যু বন্যায় ১১ জেলার ৪৫ লাখ মানুষ আক্রান্ত: ১৩ জনের মৃত্যুর খবর রাশেদ খান মেননের ৫ দিনের রিমান্ড আদেশ: ব্যবসায়ী হত্যার অভিযোগে মামলা

নিজে দাঁড়িয়ে থেকে ফুটওভার ব্রিজ হকার মুক্ত করলেন এমপি

এনএনডি টিভি
  • আপডেট : ফেব্রুয়ারি, ২৮, ২০২৪, ৪:৩০ অপরাহ্ণ
  • ১২০ ০৯ বার দেখা হয়েছে

সোনারগাঁয়ের মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় ফুটওভার ব্রিজ হকার মুক্ত করলেন নারায়ণগঞ্জ-৩ আসনের এমপি আব্দুল্লাহ আল কায়সার।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় নিজে দাঁড়িয়ে থেকে হকার মুক্ত করেন।

এ সময় সঙ্গে ছিলেন সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, সনমান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ ও সাংবাদিকসহ বিপুল সংখ্যক পুলিশ সদস্য।

জানা যায়, মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় প্রতি বছর সড়ক পারাপারে সড়ক দুর্ঘটনায় অনেক মানুষ মারা যান। এ নিয়ে সোনারগাঁবাসী ফুটওভার ব্রিজ নির্মাণের দাবি তোলেন। ২০০৮ সালে আব্দুল্লাহ আল কায়সার নির্বাচিত হওয়ার পর ফুটওভার ব্রিজ নির্মাণের কাজ শুরু হয়। ২০০৯ সালে নির্মাণ কাজ শুরু হওয়ার পর সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের উদ্বোধন করেন। ফুটওভার ব্রিজ উদ্বোধনের পর থেকে ব্রিজটি হকার ও ভিক্ষুকদের দখলে চলে যায়। ফলে সাধারণ পথচারী পারাপার হতে গিয়ে বিভিন্ন বিড়ম্বনায় পড়েন। এ নিয়ে বিভিন্ন সময়ে গণমাধ্যমে খবর প্রকাশিত হলেও কোনো প্রতিকার পায়নি পথচারীরা।

২০২৪ সালে সাংসদ আবদুল্লাহ আল কায়সার পুনরায় নির্বাচিত হওয়ার পর ফুটওভার ব্রিজটি হকার মুক্ত করে নির্বিঘ্নে চলাচলের সুযোগ করে দেওয়ার দাবি তোলা হয়। গত ২০ ফেব্রুয়ারি সন্ধ্যায় রয়েল রির্সোটে স্মার্ট সোনারগাঁ বির্নিমাণের লক্ষ্যে আলোচনা সভায় এ বিষয়টি জোরালোভাবে উঠে আসে। পরে সোনারগাঁ থানা পুলিশ গত ২১ ফেব্রুয়ারি থেকে এক সপ্তাহ হকার মুক্ত রাখে ফুটওভার ব্রিজটি। হঠাৎ করে মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সকালে পুনরায় হকার বসা শুরু করে। এ নিয়ে বুধবার (২৮ ফেব্রুয়ারি) উপজেলা পরিষদের আইন শৃঙ্খলা বিষয়ক মাসিক সভায় আলোচনায় উঠে আসে। পরে বিকেলে এমপি নিজে উপস্থিত হয়ে ফুটওভার ব্রিজে গিয়ে ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে তাদের সরিয়ে দিয়ে হকার মুক্ত করে চলাচল নির্বিঘ্ন করেন।

নারায়ণগঞ্জ-৩ আসনের এমপি আব্দুল্লাহ আল কায়সার বলেন, দু’একজনের জন্য কয়েকহাজার মানুষের ভোগান্তি সহ্য করা হবে না। কোনো হকার পুনরায় ফুটওভার ব্রিজে বসে ব্যবসা করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশকে নির্দেশনা দেওয়া হয়েছে।

খবরটি শেয়ার করে আপনার বন্ধুকে পড়ার সুযোগ করে দিন

More News Of This Category

পুরাতন খবর

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০  
© All rights reserved © 2023 এনএনডি টিভি
Design & Developed BY:
ThemesCell