শুক্রবার ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৪:৩৯
শিরোনাম :
বাংলাদেশ থেকে পোশাকশিল্প সরিয়ে নেওয়ার ষড়যন্ত্র হচ্ছে: হাতেম মামলার তদন্ত না করে পুলিশ অহেতুক কাউকে গ্রেফতার করবে না: নবাগত এসপি আড়াইহাজারে সাইফ হত্যার ঘটনায় শেখ হাসিনা-শামীম সহ ৯৪ জন আসামি শামীম ওসমানের ক্যাডার বাহিনী জিম্মি করে রেখেছিলো: গিয়াসউদ্দিন আড়াইহাজার থানার ধ্বংস্তুপ পরিদর্শন করলেন পুলিশ সুপার রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ এক মাসের আয় বন্যার্তদের দিলেন সিয়াম-অবন্তি দম্পতি আমরা প্রতিবাদী-বিপ্লবী, হার না মানা নির্ভীক যোদ্ধা : চমক বন্যার্তদের সর্বোচ্চ সহায়তা করতে চাইলেন জয়া আহসান প্রিয়তমা’র পর নতুন সিনেমা ‘বরবাদ’ নিয়ে শাকিব খান ও ইধিকা পাল ঢাকা-১০ আসনের সাবেক এমপি ফেরদৌস আহমেদের বিরুদ্ধে হত্যা মামলা ২১ হলে মুক্তি পেল ডিপজলের সিনেমা হত্যা মামলায় সাকিবকে আসামি, মিথিলার ‘দুঃখ প্রকাশ’ রাওয়ালপিন্ডি টেস্ট: সাদমান-মুমিনুলের ব্যাটে লড়ছে বাংলাদেশ পাকিস্তান হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক বন্যার প্রভাব নেই ঢাকার সবজির বাজারে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে সেনা সদস্যদের এক দিনের বেতন দান নেপালে ভারতীয় পর্যটকবাহী বাস খাদে পড়ে ১৪ জনের মৃত্যু বন্যায় ১১ জেলার ৪৫ লাখ মানুষ আক্রান্ত: ১৩ জনের মৃত্যুর খবর রাশেদ খান মেননের ৫ দিনের রিমান্ড আদেশ: ব্যবসায়ী হত্যার অভিযোগে মামলা

নৌকায় লাঙ্গল চড়ে বসছে: প্রধানমন্ত্রী

এনএনডি টিভি
  • আপডেট : জানুয়ারি, ৪, ২০২৪, ২:১৭ অপরাহ্ণ
  • ২১৪ ০৯ বার দেখা হয়েছে

‘নৌকায় লাঙ্গল চড়ে বসছে’ উল্লেখ করে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নৌকা মার্কায় ভোট দেওয়ার আহবান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, নৌকা মার্কা আমাদের মার্কা। নৌকা হচ্ছে নূহ নবীর নৌকা মহাপ্লাবনে মানব জাতিকে রক্ষা করেছিল। এই নৌকায় ভোট দিয়ে মানুষ স্বাধীনতা পেয়েছে। এই নৌকা আজকে উন্নয়ন দিয়েছে। এই নৌকা আগামীকে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলবে। তাই নৌকা মার্কায় ভোট দিয়ে আমাদের প্রার্থীদের আপনারা জয়যুক্ত করবেন। আপনাদের কাছে সেই আহবান জানাই। অবশ্য নৌকায় লাঙ্গল চড়ে বসছে।

 

বৃহস্পতিবার ৪ (জানুয়ারি) বিকেলে নারায়ণগঞ্জের ইসদাইর এলাকায় এ কে এম শামসুজ্জোহা স্টেডিয়ামে নির্বাচনী জনসভায় অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

জনসভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, নারায়ণগঞ্জ -১ আসনের নৌকা প্রতীকের প্রার্থী বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, নারায়ণগঞ্জ -২ আসনের নৌকা প্রতীকের প্রার্থী ও সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ -৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী সহ প্রমুখ।

 

প্রসঙ্গত, নারায়ণগঞ্জ জেলার ৫টি আসনের মধ্যে একটি আসনে লাঙ্গল প্রতীককে ছাড় দেওয়া হয়েছে। এতে করে নারায়ণগঞ্জ-৫ (সদর ও বন্দর) আসনটিতে লাঙ্গল মার্কার প্রতীকের পক্ষে আওয়ামী লীগ সহ শরীক দলের নেতাকর্মীরা কাজ করছেন।

 

জানাগেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন পক্রিয়ার আগে নারায়ণগঞ্জ জেলার ৫টি আসনে নৌকার প্রার্থী দেয়ার দাবি তোলে স্থানীয় আওয়ামী লীগের নেতৃবন্দরা। তবে জেলার ৪টি আসনে নৌকার প্রার্থী দিলেও, নারায়ণগঞ্জ-৫ (সদর ও বন্দর) আসনে জাতীয় পার্টির মনোনীত লাঙ্গল মার্কার প্রার্থী এ কে এম সেলিম ওসমানকে ছাড় দেওয়া হয়। ফলে সেই বিষয়কে ইঙ্গিত করে প্রধানমন্ত্রী এরুপ বক্তব্য দিয়েছেন বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

 

এর আগে, ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জের ৫টি আসনের মধ্যে দুটি আসনে জাতীয় পার্টিকে ছাড় দেওয়া হয়। নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) ও নারায়ণগঞ্জ-৫ (সদর ও বন্দর) আসনে যথাক্রমে লিয়াকত হোসেন খোকা ও এ কে এম সেলিম ওসমানকে ছাড় দেওয়া হয়। ফলে ওই দুই আসনে নৌকার প্রার্থীরা মনোনয়ন বঞ্চিত হয়ে উল্টো জাতীয় পার্টির প্রতীক লাঙ্গলের পক্ষে কাজ করেছে। একইভাবে ২০০৮ সালে এই দুটি আসনে লাঙ্গলকে ছাড় দেওয়া হয়। ফলে এই জেলায় কার্যত অর্থে, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকটি নৌকায় চড়ে বসেছে বলা চলে। এছাড়া ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনের আগে আওয়ামী লীগ ও জাতীয় পার্টি সহ আরও বেশ কয়েকটি রাজনীতিক দল নিয়ে মহাজোট গঠন করা হয়। ওই নির্বাচনে সারাদেশে আওয়ামী লীগের শরীক দল হিসেবে অনেকগুলো আসনে জাতীয় পার্টিকে ছাড় দেওয়া হয়। একইভাবে ২০১৮ সালের নির্বাচনেও ছাড় দেওয়া হয়। সেই ধারাবাহিকতায় এবার ২০২৪ সালের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও জাতীয় পার্টির লাঙ্গল প্রতীককে ছাড় দেওয়া হয়েছে।

 

 

খবরটি শেয়ার করে আপনার বন্ধুকে পড়ার সুযোগ করে দিন

More News Of This Category

পুরাতন খবর

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০  
© All rights reserved © 2023 এনএনডি টিভি
Design & Developed BY:
ThemesCell