শুক্রবার ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৪:২১
শিরোনাম :
বাংলাদেশ থেকে পোশাকশিল্প সরিয়ে নেওয়ার ষড়যন্ত্র হচ্ছে: হাতেম মামলার তদন্ত না করে পুলিশ অহেতুক কাউকে গ্রেফতার করবে না: নবাগত এসপি আড়াইহাজারে সাইফ হত্যার ঘটনায় শেখ হাসিনা-শামীম সহ ৯৪ জন আসামি শামীম ওসমানের ক্যাডার বাহিনী জিম্মি করে রেখেছিলো: গিয়াসউদ্দিন আড়াইহাজার থানার ধ্বংস্তুপ পরিদর্শন করলেন পুলিশ সুপার রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ এক মাসের আয় বন্যার্তদের দিলেন সিয়াম-অবন্তি দম্পতি আমরা প্রতিবাদী-বিপ্লবী, হার না মানা নির্ভীক যোদ্ধা : চমক বন্যার্তদের সর্বোচ্চ সহায়তা করতে চাইলেন জয়া আহসান প্রিয়তমা’র পর নতুন সিনেমা ‘বরবাদ’ নিয়ে শাকিব খান ও ইধিকা পাল ঢাকা-১০ আসনের সাবেক এমপি ফেরদৌস আহমেদের বিরুদ্ধে হত্যা মামলা ২১ হলে মুক্তি পেল ডিপজলের সিনেমা হত্যা মামলায় সাকিবকে আসামি, মিথিলার ‘দুঃখ প্রকাশ’ রাওয়ালপিন্ডি টেস্ট: সাদমান-মুমিনুলের ব্যাটে লড়ছে বাংলাদেশ পাকিস্তান হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক বন্যার প্রভাব নেই ঢাকার সবজির বাজারে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে সেনা সদস্যদের এক দিনের বেতন দান নেপালে ভারতীয় পর্যটকবাহী বাস খাদে পড়ে ১৪ জনের মৃত্যু বন্যায় ১১ জেলার ৪৫ লাখ মানুষ আক্রান্ত: ১৩ জনের মৃত্যুর খবর রাশেদ খান মেননের ৫ দিনের রিমান্ড আদেশ: ব্যবসায়ী হত্যার অভিযোগে মামলা

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ এবং কৃষক দলের

nndtv24
  • আপডেট : আগস্ট, ২১, ২০২৪, ২:৩৭ অপরাহ্ণ
  • ২৬ ০৯ বার দেখা হয়েছে

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ও কৃষক দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের দলের সব পদ সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। বুধবার (২১ আগস্ট) বিএনপির কেন্দ্রীয় দপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে। উভয় নেতার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগ আনা হয়েছে।

সূত্র জানিয়েছে, দলীয় শৃঙ্খলার পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার কারণে তাদের পদ স্থগিত করা হয়েছে। এর আগে ফরিদপুরের নগরকান্দায় বিএনপির দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় কবির ভূঁইয়া (৫৫) নামে একজন নিহত হন এবং অন্তত ২৫ জন আহত হন।

সংঘর্ষের সূত্রপাত হয় কৃষকদলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের পথসভা আয়োজনকে কেন্দ্র করে। বুধবার (২১ আগস্ট) সকাল ১১টার দিকে শামা ওবায়েদ ও শহিদুল ইসলাম বাবুলের সমর্থকদের মধ্যে কয়েক দফা সংঘর্ষ হয়। নিহত কবির ভূঁইয়া উপজেলার ছাগলদি গ্রামের আবুল বসার ভূঁইয়ার ছেলে এবং তিনি বাবুলের সমর্থক ছিলেন।

আহতদের ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে, তবে প্রাথমিকভাবে আহতদের পরিচয় জানা যায়নি।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, নগরকান্দা ফরিদপুর-২ সংসদীয় আসনের অন্তর্গত। এই উপজেলাতেই শহিদুল ইসলাম বাবুল ও শামা ওবায়েদের বাড়ি। দুজনেই ওই আসন থেকে বিএনপির মনোনয়নপ্রত্যাশী। আজ ঢাকা থেকে বাবুলের এলাকায় আসার কথা ছিল এবং শোডাউন ও পথসভা আয়োজনের প্রস্তুতি চলছিল। মঙ্গলবার রাত থেকেই দুই পক্ষের মধ্যে উত্তেজনা বৃদ্ধি পায়।

সকালে, উপজেলা সদর এলাকায় ছাগলদির মোড়ে বাবুল গ্রুপের সমর্থকেরা অবস্থান নেয়, অন্যদিকে রিংকু গ্রুপের সমর্থকেরা বাসস্ট্যান্ড এলাকায় অবস্থান নেয়। উত্তেজনা ছড়িয়ে পড়লে দুই পক্ষ দেশীয় অস্ত্র নিয়ে মুখোমুখি অবস্থান নেয় এবং পাল্টাপাল্টি ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ শুরু হয়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

খবরটি শেয়ার করে আপনার বন্ধুকে পড়ার সুযোগ করে দিন

More News Of This Category

পুরাতন খবর

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০  
© All rights reserved © 2023 এনএনডি টিভি
Design & Developed BY:
ThemesCell