শুক্রবার ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ৮:৩৫
শিরোনাম :
বাংলাদেশ থেকে পোশাকশিল্প সরিয়ে নেওয়ার ষড়যন্ত্র হচ্ছে: হাতেম মামলার তদন্ত না করে পুলিশ অহেতুক কাউকে গ্রেফতার করবে না: নবাগত এসপি আড়াইহাজারে সাইফ হত্যার ঘটনায় শেখ হাসিনা-শামীম সহ ৯৪ জন আসামি শামীম ওসমানের ক্যাডার বাহিনী জিম্মি করে রেখেছিলো: গিয়াসউদ্দিন আড়াইহাজার থানার ধ্বংস্তুপ পরিদর্শন করলেন পুলিশ সুপার রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ এক মাসের আয় বন্যার্তদের দিলেন সিয়াম-অবন্তি দম্পতি আমরা প্রতিবাদী-বিপ্লবী, হার না মানা নির্ভীক যোদ্ধা : চমক বন্যার্তদের সর্বোচ্চ সহায়তা করতে চাইলেন জয়া আহসান প্রিয়তমা’র পর নতুন সিনেমা ‘বরবাদ’ নিয়ে শাকিব খান ও ইধিকা পাল ঢাকা-১০ আসনের সাবেক এমপি ফেরদৌস আহমেদের বিরুদ্ধে হত্যা মামলা ২১ হলে মুক্তি পেল ডিপজলের সিনেমা হত্যা মামলায় সাকিবকে আসামি, মিথিলার ‘দুঃখ প্রকাশ’ রাওয়ালপিন্ডি টেস্ট: সাদমান-মুমিনুলের ব্যাটে লড়ছে বাংলাদেশ পাকিস্তান হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক বন্যার প্রভাব নেই ঢাকার সবজির বাজারে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে সেনা সদস্যদের এক দিনের বেতন দান নেপালে ভারতীয় পর্যটকবাহী বাস খাদে পড়ে ১৪ জনের মৃত্যু বন্যায় ১১ জেলার ৪৫ লাখ মানুষ আক্রান্ত: ১৩ জনের মৃত্যুর খবর রাশেদ খান মেননের ৫ দিনের রিমান্ড আদেশ: ব্যবসায়ী হত্যার অভিযোগে মামলা

সংসদে এবারও বঞ্চিত হলো নারায়ণগঞ্জের নারীরা

এনএনডি টিভি
  • আপডেট : ফেব্রুয়ারি, ১৪, ২০২৪, ১:০১ অপরাহ্ণ
  • ১২০ ০৯ বার দেখা হয়েছে

দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে এবারও বঞ্চিত হলো নারায়ণগঞ্জের নারীরা।

আওয়ামী লীগের প্রার্থীদের চূড়ান্ত তালিকায় নেই জেলাটির কোন নারীর নাম।

একাদশ জাতিয় সংসদ নির্বাচনেও নারায়ণগঞ্জবাসী সংরক্ষিত নারী আসনে জনপ্রতিনিধি পাওয়া থেকে বঞ্চিত হয়েছিল। তারই ধারাবাহীকতায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী পায়নি নারায়ণগঞ্জের মানুষ।

জাতীয় সংসদ (সংরক্ষিত মহিলা আসন) নির্বাচন আইন অনুযায়ী, নির্বাচনের ফলাফলের গেজেট প্রকাশের পরবর্তী ৩০ কার্যদিবসের মধ্যে নির্বাচিত সংসদ সদস্যদের রাজনৈতিক দল বা জোটওয়ারি সদস্যদের পৃথক তালিকা প্রস্তুত করবে ইসি। এই মেয়াদ শেষ হওয়ার পরবর্তী কার্যদিবসে ইসি সচিবালয়ের কোনো প্রকাশ্য স্থানে তালিকাগুলো প্রকাশ করবে এবং একটি কপি সংসদ সচিবালয়ে পাঠাবে। সে হিসাবে ভোটারদের তালিকা প্রস্তুত করতে হবে ২০ ফেব্রুয়ারির মধ্যে।

এরপরই তফসিল ঘোষণা করতে পাররব ইসি।

এবার আওয়ামী লীগ ৪৮টি আসনে মনোয়ন দিবে। কিন্তু মনোনয়ন সংগ্রহ করেছে ১৫৪৯ জন।

সকালে মনোনয়ন প্রত্যাশী নারীদের সাথে সভা করে আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা। বিকালে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের চূড়ান্ত হওয়া ৪৮ জন নারীর নাম ঘোষণা করেন।

এ তালিকায় নেই নারায়ণগঞ্জের কোন নারীর নাম।

জানা গেছে, জাতীয় সংসদের ৬ টি সংসদীয় আসনের বিপরীতে একটি সংরক্ষিত নারী আসন দেওয়া হয়। নারায়ণগঞ্জের ৫টি ও মুন্সিগঞ্জের ১ টি আসন নিয়ে গঠিত হয়েছে নারী সংরক্ষিত আসন আসনটি। দশম জাতীয় সংসদে নারায়ণগঞ্জ থেকে হোসনে আরা বাবলীকে মনোয়ন দেওয়া হয়েছিল। এরপর একাদশ জাতীয় সংসদে স্থানী পায়নি কোন নারী, একই অবস্থা হয়েছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে।

গত নির্বাচনের মতো এবারও মুন্সিগঞ্জ থেকে মনোনিত করা হয়েছেসদ্য সাবেক মহিলা ও শিশু প্রতিমন্ত্রী জিলাতুন নেছাকে।

খবরটি শেয়ার করে আপনার বন্ধুকে পড়ার সুযোগ করে দিন

More News Of This Category

পুরাতন খবর

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০  
© All rights reserved © 2023 এনএনডি টিভি
Design & Developed BY:
ThemesCell