শুক্রবার ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ৬:৪২
শিরোনাম :
বাংলাদেশ থেকে পোশাকশিল্প সরিয়ে নেওয়ার ষড়যন্ত্র হচ্ছে: হাতেম মামলার তদন্ত না করে পুলিশ অহেতুক কাউকে গ্রেফতার করবে না: নবাগত এসপি আড়াইহাজারে সাইফ হত্যার ঘটনায় শেখ হাসিনা-শামীম সহ ৯৪ জন আসামি শামীম ওসমানের ক্যাডার বাহিনী জিম্মি করে রেখেছিলো: গিয়াসউদ্দিন আড়াইহাজার থানার ধ্বংস্তুপ পরিদর্শন করলেন পুলিশ সুপার রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ এক মাসের আয় বন্যার্তদের দিলেন সিয়াম-অবন্তি দম্পতি আমরা প্রতিবাদী-বিপ্লবী, হার না মানা নির্ভীক যোদ্ধা : চমক বন্যার্তদের সর্বোচ্চ সহায়তা করতে চাইলেন জয়া আহসান প্রিয়তমা’র পর নতুন সিনেমা ‘বরবাদ’ নিয়ে শাকিব খান ও ইধিকা পাল ঢাকা-১০ আসনের সাবেক এমপি ফেরদৌস আহমেদের বিরুদ্ধে হত্যা মামলা ২১ হলে মুক্তি পেল ডিপজলের সিনেমা হত্যা মামলায় সাকিবকে আসামি, মিথিলার ‘দুঃখ প্রকাশ’ রাওয়ালপিন্ডি টেস্ট: সাদমান-মুমিনুলের ব্যাটে লড়ছে বাংলাদেশ পাকিস্তান হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক বন্যার প্রভাব নেই ঢাকার সবজির বাজারে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে সেনা সদস্যদের এক দিনের বেতন দান নেপালে ভারতীয় পর্যটকবাহী বাস খাদে পড়ে ১৪ জনের মৃত্যু বন্যায় ১১ জেলার ৪৫ লাখ মানুষ আক্রান্ত: ১৩ জনের মৃত্যুর খবর রাশেদ খান মেননের ৫ দিনের রিমান্ড আদেশ: ব্যবসায়ী হত্যার অভিযোগে মামলা

সাবেক পৌরপিতা আলী আহাম্মদ চুনকার ৪০তম মৃত্যু বার্ষিকী পালিত

এনএনডি টিভি
  • আপডেট : ফেব্রুয়ারি, ২৫, ২০২৪, ৩:৪৮ অপরাহ্ণ
  • ৮৪ ০৯ বার দেখা হয়েছে

মহান মুক্তিযুদ্ধের সংগঠক, ভাষাসৈনিক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, নারায়ণগঞ্জ জেলা ও শহর আওয়ামী লীগের সাবেক সভাপতি প্রয়াত পৌরপিতা আলী আহাম্মদ চুনকার ৪০তম মৃত্যুবার্ষিকীতে নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে। শ্রদ্ধার সাথে তাঁকে স্মরণ করেছে নারায়ণগঞ্জবাসী৷ তিনি ছিলেন স্বাধীনতার পর নারায়ণগঞ্জ পৌরসভার প্রথম ও পরপর দুইবারের নির্বাচিত চেয়ারম্যান৷ রবিবার (২৫ ফেব্রুয়ারি) প্রয়াত এই নেতার মৃত্যু দিবস পালিত হয়েছে নানা আয়োজনের মধ্য দিয়ে৷

রোববার সকালে মৃত্যুবার্ষিকী উপলক্ষে শহরের ডিআইটি এলাকা থেকে আলী আহাম্মদ চুনকা ফাউন্ডেশনের উদ্যোগে প্রভাত ফেরি অনুষ্ঠিত হয়৷ সকাল ৮টায় শহরের আলী আহাম্মদ চুনকা পাঠাগার ও মিলনায়তনের সামনে থেকে প্রভাত ফেরিতে উপস্থিত ছিলেন বিভিন্ন রাজনৈতিক সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। শহরের বঙ্গবন্ধু সড়ক প্রদক্ষিন করে মাসদাইর কবরস্থানে আলী আহাম্মদ চুনকার কবরে গিয়ে প্রভাত ফেরিটি শেষ হয়। সেখানে তাঁর কবরে শ্রদ্ধা নিবেদন করেন নাসিক মেয়র ও তার বড় কন্যা ডা. সেলিনা হায়াৎ আইভী সহ আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

তাঁর মৃত্যুবার্ষিকী উপলক্ষে জেলা আওয়ামী লীগের আয়োজনে শনিবার (২৪ ফেব্রুয়ারি) বিকালে পার্টি অফিসে এক আলোচনা ও দোয়ার অনুষ্ঠানের আয়োজন করা হয়। রবিবার বিকালে মহানগর আওয়ামী লীগের পক্ষে পার্টি অফিসে আলোচনা দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

কবর জিয়রত ও দোয়া শেষে আলী আহাম্মদ চুনকার বাসভবন খানকায়ে দারুল ইস্কে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হবে৷ এছাড়া কাদেরিয়া তৈয়্যবিয়া তাহেরিয়া মাদরাসা, হোসাইনিয়া মমতাজিয়া চুনকা সুন্নিয়া মাদরাসা ও বঙ্গসাথী ক্লাবে মিলাদ মাহফিল ও বিশেষ দোয়ার আয়োজন করা হয়।

প্রয়াত এই নেতার আত্মার মাগফেরাত কামনায় তাঁর জ্যেষ্ঠ কন্যা নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের টানা তিনবারের নির্বাচিত মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী সকলের কাছে দোয়া প্রার্থনা করেছেন।

খবরটি শেয়ার করে আপনার বন্ধুকে পড়ার সুযোগ করে দিন

More News Of This Category

পুরাতন খবর

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০  
© All rights reserved © 2023 এনএনডি টিভি
Design & Developed BY:
ThemesCell