শুক্রবার ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ৯:০১
শিরোনাম :
বাংলাদেশ থেকে পোশাকশিল্প সরিয়ে নেওয়ার ষড়যন্ত্র হচ্ছে: হাতেম মামলার তদন্ত না করে পুলিশ অহেতুক কাউকে গ্রেফতার করবে না: নবাগত এসপি আড়াইহাজারে সাইফ হত্যার ঘটনায় শেখ হাসিনা-শামীম সহ ৯৪ জন আসামি শামীম ওসমানের ক্যাডার বাহিনী জিম্মি করে রেখেছিলো: গিয়াসউদ্দিন আড়াইহাজার থানার ধ্বংস্তুপ পরিদর্শন করলেন পুলিশ সুপার রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ এক মাসের আয় বন্যার্তদের দিলেন সিয়াম-অবন্তি দম্পতি আমরা প্রতিবাদী-বিপ্লবী, হার না মানা নির্ভীক যোদ্ধা : চমক বন্যার্তদের সর্বোচ্চ সহায়তা করতে চাইলেন জয়া আহসান প্রিয়তমা’র পর নতুন সিনেমা ‘বরবাদ’ নিয়ে শাকিব খান ও ইধিকা পাল ঢাকা-১০ আসনের সাবেক এমপি ফেরদৌস আহমেদের বিরুদ্ধে হত্যা মামলা ২১ হলে মুক্তি পেল ডিপজলের সিনেমা হত্যা মামলায় সাকিবকে আসামি, মিথিলার ‘দুঃখ প্রকাশ’ রাওয়ালপিন্ডি টেস্ট: সাদমান-মুমিনুলের ব্যাটে লড়ছে বাংলাদেশ পাকিস্তান হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক বন্যার প্রভাব নেই ঢাকার সবজির বাজারে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে সেনা সদস্যদের এক দিনের বেতন দান নেপালে ভারতীয় পর্যটকবাহী বাস খাদে পড়ে ১৪ জনের মৃত্যু বন্যায় ১১ জেলার ৪৫ লাখ মানুষ আক্রান্ত: ১৩ জনের মৃত্যুর খবর রাশেদ খান মেননের ৫ দিনের রিমান্ড আদেশ: ব্যবসায়ী হত্যার অভিযোগে মামলা

সিদ্ধান্ত দিলে আমরা বাস্তবায়ন করবো: ভারপ্রাপ্ত এসপি

নগর প্রতিবেদক
  • আপডেট : ফেব্রুয়ারি, ৩, ২০২৪, ১২:৪৩ অপরাহ্ণ
  • ৮০ ০৯ বার দেখা হয়েছে

নারায়ণগঞ্জের দীর্ঘদিনের নাগরিক সমস্যা সমাধানে প্রথমবারের মতো এক টেবিলে বসেছেন নারায়ণগঞ্জের জনপ্রতিনিধি ও প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা। গোল টেবিল বৈঠকটির আয়োজক ছিলো নারায়ণগঞ্জ প্রেসক্লাব।

শনিবার (৩ ফেব্রুয়ারী) বেলা ১২টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের অডিটয়িামে গোলটেবিল বৈঠকটি অনুষ্ঠিত হয়। এতে জনপ্রতিনিধি ও প্রশাসন ছাড়াও ব্যবসায়ী নেতৃবৃন্দ, সাংবাদিক ও সামাজিক নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

বৈঠকে বসেই শহরে অবৈধ গাড়ী প্রবেশ বন্ধ করার ঘোষনা দেন জেলা প্রশাসক মাহমুদুর রহমান। ভারপ্রাপ্ত পুলিশ সুপার বলেন, হকার ও ইজিবাইক বন্ধে তাদের অন্যত্র পূর্ণবাসনের কথা বলেন। মেয়র আইভী শহরের বঙ্গবন্ধু সড়ক হকারমুক্ত করতে দুই বড় ভাই (সেলিম ও শামীম ওসমান) এর সহযোগিতা চান। সংসদ সদস্য সেলিম ওসমান নগরবাসীর সমস্যা সমাধানে মেয়রকে নিয়ে পরিকল্পনা গ্রহণ এবং বাস্তবায়নের দায়িত্ব শামীম ওসমানকে দেন। সংসদ সদস্য শামীম ওসমান একটি সুন্দর ও ক্লীন নারায়ণগঞ্জ প্রতিষ্ঠায় সব রকম সহযোগীতার আশ্বাস দেন।

বৈঠকে জেলার ভারপ্রাপ্ত পুলিশ সুপার আমীর খসরু বলেন, ‘আজকে যারা এখানে বসেছেন আপনারা নারায়ণগঞ্জের যেকোন সমস্যা নিয়ে ঐক্যমত হয়ে সিদ্ধান্ত দেবেন সেগুলো আমরা জেলা প্রশাসনকে সাথে নিয়ে বাস্তবায়ন করে দিবো। শহরে যানজটের প্রধাণ কারণ হচ্ছে অনোনুমোদিত ব্যাটারী চালিত ইজি বাইক। এগুলো অবৈধ হলেও এরসাথে জড়িয়ে আছে হাজারো পরিবার। রাস্তার পাশে ফুটপাতে হকাররা বসে। তাদের সাথেও জড়িয়ে আছে অনেক পরিবার। তাই ইচ্ছে থাকলেও আমরা সেগুলো বন্ধ করতে পারছিনা। পূর্নবাসনের মাধ্যমে এদেরকে অন্যত্র সরিয়ে দিলে শহরকে যানজটমুক্ত করা যাবে। ইজি বাইক শহরে থাকবে? ঢুকবে কি ঢুকবেনা, কতগুলো ঢুকবে, বাকী গুলো বাইরে থাকবে এসব বিষয়ে সিটি কর্পোরেশন সিদ্ধান্ত দিলে আমরা বাস্তবায়ন করবো’।

নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আরিফ আলম দীপুর সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান, সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াত আইভী, ৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান, জেলা পরিষদ চেয়ারম্যান বাবু চন্দন শীল, এফবিসিসিআইএর পরিচালক প্রবীর কুমার সাহা, বিকেএমইএর নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম প্রমুখ।

উল্লেখ্য, বহুদিনের বিভেদ ভূলে সেখানে উপস্থিত হয়েছিলেন আওয়ামী লীগের আলোচিত দুই নেতা সংসদ সদস্য শামীম ওসমান ও সিটি মেয়র সেলিনা হায়াত আইভী। বৈঠকে নগরীর যানজট, ফুটপাতে হকার, মীর জুমলা সড়ক, সিরাজদৌলা রোড দখল, অবৈধ ষ্ট্যান্ড, গোটা জেলা মাদকে সয়লাব, ইভটিজিং, সন্ত্রাস, চাঁদাবাজী, ভূমিদস্যুতা নিয়ে খোলামেলা আলোচনা করেন বক্তারা। এসব সমস্যা সমাধান হলে একটি ক্লীন ও স্মার্ট নারায়ণগঞ্জ প্রতিষ্ঠা সম্ভব বলে মত দিয়েছেন উপস্থিত সকলেই। তবে এজন্য প্রয়োজন সমন্বিত পদক্ষেপ। পাশাপাশি জনপ্রতিনিধিদের ঐক্যমত।

খবরটি শেয়ার করে আপনার বন্ধুকে পড়ার সুযোগ করে দিন

More News Of This Category

পুরাতন খবর

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০  
© All rights reserved © 2023 এনএনডি টিভি
Design & Developed BY:
ThemesCell