শুক্রবার ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ৬:৪৩
শিরোনাম :
বাংলাদেশ থেকে পোশাকশিল্প সরিয়ে নেওয়ার ষড়যন্ত্র হচ্ছে: হাতেম মামলার তদন্ত না করে পুলিশ অহেতুক কাউকে গ্রেফতার করবে না: নবাগত এসপি আড়াইহাজারে সাইফ হত্যার ঘটনায় শেখ হাসিনা-শামীম সহ ৯৪ জন আসামি শামীম ওসমানের ক্যাডার বাহিনী জিম্মি করে রেখেছিলো: গিয়াসউদ্দিন আড়াইহাজার থানার ধ্বংস্তুপ পরিদর্শন করলেন পুলিশ সুপার রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ এক মাসের আয় বন্যার্তদের দিলেন সিয়াম-অবন্তি দম্পতি আমরা প্রতিবাদী-বিপ্লবী, হার না মানা নির্ভীক যোদ্ধা : চমক বন্যার্তদের সর্বোচ্চ সহায়তা করতে চাইলেন জয়া আহসান প্রিয়তমা’র পর নতুন সিনেমা ‘বরবাদ’ নিয়ে শাকিব খান ও ইধিকা পাল ঢাকা-১০ আসনের সাবেক এমপি ফেরদৌস আহমেদের বিরুদ্ধে হত্যা মামলা ২১ হলে মুক্তি পেল ডিপজলের সিনেমা হত্যা মামলায় সাকিবকে আসামি, মিথিলার ‘দুঃখ প্রকাশ’ রাওয়ালপিন্ডি টেস্ট: সাদমান-মুমিনুলের ব্যাটে লড়ছে বাংলাদেশ পাকিস্তান হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক বন্যার প্রভাব নেই ঢাকার সবজির বাজারে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে সেনা সদস্যদের এক দিনের বেতন দান নেপালে ভারতীয় পর্যটকবাহী বাস খাদে পড়ে ১৪ জনের মৃত্যু বন্যায় ১১ জেলার ৪৫ লাখ মানুষ আক্রান্ত: ১৩ জনের মৃত্যুর খবর রাশেদ খান মেননের ৫ দিনের রিমান্ড আদেশ: ব্যবসায়ী হত্যার অভিযোগে মামলা

৭ ঘন্টা পর সব রুটে বাস চলাচল শুরু

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : ফেব্রুয়ারি, ৪, ২০২৪, ২:২৫ অপরাহ্ণ
  • ৯৩ ০৯ বার দেখা হয়েছে

নারায়ণগঞ্জ থেকে সব রুটে যাত্রীবাহী বাস চলাচল শুরু হয়েছে। দীর্ঘ সাত ঘন্টা পর যানচলাচল স্বাভাবিক হয়েছে। রবিবার (৪ ফ্রেব্রুয়ারী) দুপুর আড়াইটা থেকে বাস চলাচল শুরু হয়।

এর আগে, সকাল ৭ টা থেকে ঢাকা-নারায়ণগঞ্জ সহ ২টি রুটের বাস চলাচল বন্ধ ছিল। এতে ভোগান্তীতে পড়েছেন যাত্রীরা।

বাস পরিবহনগুলো হলো- ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বন্ধন পরিবহন, উৎসব পরিবহন, আনন্দ পরিবহন, শীতল পরিবহন ও বিআরটিসি। আর চিটাগাং রোড-নারায়ণগঞ্জ রুটে বাঁধন ও বন্ধু পরিবহন রয়েছে।

সরেজমিনে ঘুরে দেখা যায়, সকাল থেকে বন্ধন, উৎসব, আনন্দ, বন্ধু ও বাঁধন পরিবহন বন্ধ ছিল। তবে শীতল পরিবহন ও বিআরটিসি পরিবহনের বাস চলাচল করতে দেখা গেছে। তবে দুপুর থেকে সব ধরনের বাস চলাচল করতে দেখা গেছে।

সকালে রাজধানীর উত্তরায় স্ত্রীকে নিয়ে বেড়াতে গিয়েছিলেন আবির হোসেন। তিনি বলেন, সকালে বাস চলাচল বন্ধ ছিল। একারণে বিকল্প পরিবহন ব্যবহার করে ঢাকায় এসেছি। পরে বিকেলে বাড়ি ফেরার সময় গুলিস্থান থেকে বন্ধন বাস চলাচল করতে দেখে বাসে করে নারায়ণগঞ্জে এসেছি।

মুন্সিগঞ্জ যাওয়ার উদ্দেশ্যে গুলিস্থান থেকে নারায়ণগঞ্জের বাসে উঠেছেন মনির মিয়া। তিনি বলেন, গ্রামের বাড়িতে আত্নীয়ের বাডিতে বেড়াতে যাবো। একারণে দুপুরে গুলিস্থান থেকে নারায়ণগঞ্জের বাসে উঠেছি। নারায়ণগঞ্জ হয়ে মুন্সিগঞ্জের উদ্দেশ্যে রওনা দিবো।

কেন্দ্রীয় বাস মালিক সমিতির কার্যকরী সভাপতি মো: রওশন আলী সরকার বলেন, গতকাল এমপি, মেয়রের সঙ্গে ডিসি ও এসপির মিটিং হয়েছে। সেই মিটিংয়ে অনুমোদনহীন বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আমাদের অনেক গাড়ির রুট পারমিট নাই, আবার কিছু গাড়ির রুট পারমিট আছে। একারণে সকাল থেকে বাস চলাচল বন্ধ ছিল। তবে দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়েছি । আগামীকালের মধ্যে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে দুপুর থেকে সব বাস চলাচল শুরু হয়েছে।

নারায়ণগঞ্জের দীর্ঘদিনের শহরে যানজট ও ফুটপাত দখল মুক্ত, নাগরিক সমস্যা সমাধানে গতকাল এক টেবিলে বসেছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভী, শামীম ওসমান ও সেলিম ওসমান এমপি। এতে জনপ্রতিনিধি ও প্রশাসন ছাড়াও ব্যবসায়ী নেতৃবৃন্দ, সাংবাদিক ও সামাজিক নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন। বৈঠকে যানজট মুক্ত শহর ও ফুটপাত দখলমুক্ত করার জন্য ডা. আইভী ও শামীম ওসমান ও সেলিম ওসমান এমপি ঐক্যমত্যে পৌঁছেন। জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক তাঁদের এই ঘোষণাকে স্বাগত জানিয়ে বলেন, আগামীকাল (রবিবার) থেকেই যানজটমুক্ত নারায়ণগঞ্জ গড়ে তোলা হবে।

বৈঠকে বসেই শহরে অবৈধ গাড়ী প্রবেশ বন্ধ করার ঘোষনা দেন জেলা প্রশাসক মাহমুদুর রহমান। তিনি বলেন, ‘আমি সাহস পাচ্ছি, আমাদের সংসদ সদস্যরা সবাই সুন্দর নারায়ণগঞ্জ চাচ্ছেন। আমি প্রকাশ্যে ঘোষণা করছি, আগামীকাল থেকে আমি গাড়ি ডাম্পিংয়ে দেওয়া শুরু করবো। রুট পারমিট ছাড়া গাড়ি দেখলেই ডাম্পিংয়ে দিয়ে দেব। রুট পারমিট ছাড়া কোনো গাড়ি নারায়ণগঞ্জে ঢুকবে না।

খবরটি শেয়ার করে আপনার বন্ধুকে পড়ার সুযোগ করে দিন

More News Of This Category

পুরাতন খবর

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০  
© All rights reserved © 2023 এনএনডি টিভি
Design & Developed BY:
ThemesCell