শুক্রবার ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ৯:৪৮
শিরোনাম :
বাংলাদেশ থেকে পোশাকশিল্প সরিয়ে নেওয়ার ষড়যন্ত্র হচ্ছে: হাতেম মামলার তদন্ত না করে পুলিশ অহেতুক কাউকে গ্রেফতার করবে না: নবাগত এসপি আড়াইহাজারে সাইফ হত্যার ঘটনায় শেখ হাসিনা-শামীম সহ ৯৪ জন আসামি শামীম ওসমানের ক্যাডার বাহিনী জিম্মি করে রেখেছিলো: গিয়াসউদ্দিন আড়াইহাজার থানার ধ্বংস্তুপ পরিদর্শন করলেন পুলিশ সুপার রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ এক মাসের আয় বন্যার্তদের দিলেন সিয়াম-অবন্তি দম্পতি আমরা প্রতিবাদী-বিপ্লবী, হার না মানা নির্ভীক যোদ্ধা : চমক বন্যার্তদের সর্বোচ্চ সহায়তা করতে চাইলেন জয়া আহসান প্রিয়তমা’র পর নতুন সিনেমা ‘বরবাদ’ নিয়ে শাকিব খান ও ইধিকা পাল ঢাকা-১০ আসনের সাবেক এমপি ফেরদৌস আহমেদের বিরুদ্ধে হত্যা মামলা ২১ হলে মুক্তি পেল ডিপজলের সিনেমা হত্যা মামলায় সাকিবকে আসামি, মিথিলার ‘দুঃখ প্রকাশ’ রাওয়ালপিন্ডি টেস্ট: সাদমান-মুমিনুলের ব্যাটে লড়ছে বাংলাদেশ পাকিস্তান হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক বন্যার প্রভাব নেই ঢাকার সবজির বাজারে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে সেনা সদস্যদের এক দিনের বেতন দান নেপালে ভারতীয় পর্যটকবাহী বাস খাদে পড়ে ১৪ জনের মৃত্যু বন্যায় ১১ জেলার ৪৫ লাখ মানুষ আক্রান্ত: ১৩ জনের মৃত্যুর খবর রাশেদ খান মেননের ৫ দিনের রিমান্ড আদেশ: ব্যবসায়ী হত্যার অভিযোগে মামলা

বকেয়া বেতনের দাবিতে লিংক রোড অবরোধ

এনএনডি টিভি
  • আপডেট : জানুয়ারি, ২৫, ২০২৪, ৪:১৭ অপরাহ্ণ
  • ৯৮ ০৯ বার দেখা হয়েছে

এক মাসের বকেয়া বেতনের দাবিতে নারায়ণগঞ্জে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন একটি রফতানিমুখী পোশাক কারখানার শ্রমিকরা।

ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের সস্তাপুর এলাকায় বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে পাঁচটায় র‍্যাডিকেল ডিজাইন লিমিটেড নামের গার্মেন্টস কারখানার শ্রমিকরা এ বিক্ষোভ করে। এসময় ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে প্রায় দুই থেকে তিন কিলোমিটার পর্যন্ত যানজট সৃষ্টি হয়।

খবর পেয়ে ফতুল্লা থানা পুলিশ ও শিল্প পুলিশ সন্ধ্যা পৌনে ছয়টার দিকে ঘটনাস্থলে পৌঁছে বেতন পরিশোধে আশ্বাস দিয়ে শ্রমিকদের রাস্তা থেকে সরিয়ে দেয়।

শ্রমিকরা জানান, চলতি জানুয়ারি মাস শেষ পর্যায়ে চলে এলেও মালিকপক্ষ এখনও গত ডিসেম্বর মাসের বেতন তাদের দেননি। কারখানা কর্তৃপক্ষ বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) বকেয়া বেতন পরিশোধের প্রতিশ্রুতি দিলেও সকালে শ্রমিকরা কাজে যোগদান করার পর জানতে পারে আজ বেতন দেয়া হবে না। গত মাসের বকেয়া পরিশোধ করতে অপারগতা প্রকাশ করে কারখানা কর্তৃপক্ষ নোটিশ টানিয়ে দেয়। সেই নোটিশ দেখে শ্রমিকদের মধ্যে তীব্র অসন্তোষ সৃষ্টি হয়। বিকেলে শ্রমিকরা একত্রিত হয়ে বিক্ষোভ করতে করতে কারাখানা থেকে বের হয়ে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে গিয়ে অবস্থান নেয়।

স্থানীয়রা জানান, বকেয়া বেতনের দাবিতে কিছু নারী ও পুরুষ শ্রমিক সন্ধ্যা সাড়ে পাঁচটার দিকে সড়কের দুপাশে সারিবদ্ধভাবে অবস্থান নেয়। এক পর্যায়ে তারা সড়কের ওপর বসে পড়লে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এতে দীর্ঘ যানজট সৃষ্টি হলে কিছুক্ষণ পর পুলিশ এসে শ্রমিকদের রাস্তা থেকে উঠিয়ে দেয়।

এ ব্যাপারে ফতুল্লা থানার অফিসার ইনচার্জ (ওসি) নুরে আযম খান বলেন, বকেয়া বেতনের দাবিতে শ্রমিকরা লিংক রোডে অবরোধ সৃষ্টি করে অবস্থান নেয়। প্রায় পনেরো বিশ মিনিট শ্রমিকরা রাস্তায় অবস্থান নিলে যানজট সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশ গিয়ে মালিকপক্ষের সঙ্গে কথা বলে বকেয়া বেতন পরিশোধের বিষয়ে শ্রমিকদের আশ্বাস দিলে তারা রাস্তা থেকে সরে আসে। এরপর সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

খবরটি শেয়ার করে আপনার বন্ধুকে পড়ার সুযোগ করে দিন

More News Of This Category

পুরাতন খবর

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০  
© All rights reserved © 2023 এনএনডি টিভি
Design & Developed BY:
ThemesCell