শুক্রবার ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ৯:৪১
শিরোনাম :
বাংলাদেশ থেকে পোশাকশিল্প সরিয়ে নেওয়ার ষড়যন্ত্র হচ্ছে: হাতেম মামলার তদন্ত না করে পুলিশ অহেতুক কাউকে গ্রেফতার করবে না: নবাগত এসপি আড়াইহাজারে সাইফ হত্যার ঘটনায় শেখ হাসিনা-শামীম সহ ৯৪ জন আসামি শামীম ওসমানের ক্যাডার বাহিনী জিম্মি করে রেখেছিলো: গিয়াসউদ্দিন আড়াইহাজার থানার ধ্বংস্তুপ পরিদর্শন করলেন পুলিশ সুপার রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ এক মাসের আয় বন্যার্তদের দিলেন সিয়াম-অবন্তি দম্পতি আমরা প্রতিবাদী-বিপ্লবী, হার না মানা নির্ভীক যোদ্ধা : চমক বন্যার্তদের সর্বোচ্চ সহায়তা করতে চাইলেন জয়া আহসান প্রিয়তমা’র পর নতুন সিনেমা ‘বরবাদ’ নিয়ে শাকিব খান ও ইধিকা পাল ঢাকা-১০ আসনের সাবেক এমপি ফেরদৌস আহমেদের বিরুদ্ধে হত্যা মামলা ২১ হলে মুক্তি পেল ডিপজলের সিনেমা হত্যা মামলায় সাকিবকে আসামি, মিথিলার ‘দুঃখ প্রকাশ’ রাওয়ালপিন্ডি টেস্ট: সাদমান-মুমিনুলের ব্যাটে লড়ছে বাংলাদেশ পাকিস্তান হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক বন্যার প্রভাব নেই ঢাকার সবজির বাজারে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে সেনা সদস্যদের এক দিনের বেতন দান নেপালে ভারতীয় পর্যটকবাহী বাস খাদে পড়ে ১৪ জনের মৃত্যু বন্যায় ১১ জেলার ৪৫ লাখ মানুষ আক্রান্ত: ১৩ জনের মৃত্যুর খবর রাশেদ খান মেননের ৫ দিনের রিমান্ড আদেশ: ব্যবসায়ী হত্যার অভিযোগে মামলা

ফাঁকা বঙ্গবন্ধু সড়ক, দখলে অন্য সড়ক

নগর প্রতিবেদক
  • আপডেট : ফেব্রুয়ারি, ৪, ২০২৪, ৩:২৭ অপরাহ্ণ
  • ৬৬ ০৯ বার দেখা হয়েছে

অবশেষে নারায়ণগঞ্জ শহরের অনেক স্থান ফাঁকা হতে শুরু করেছে। নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান ও সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর গোল টেবিল বৈঠকের পরে শহরের অবৈধ স্ট্যান্ড ও ফুটপাতের অনেক স্থান ফাঁকা দেখা গেছে। রবিবার (৪ ফেব্রুয়ারি) শহরের বিভিন্ন সড়ক ও ফুটপাতের বিভিন্ন পয়েন্টে এ দৃশ্য দেখা গেছে। তবে শহরের সিরাজউদ্দৌলা ও মীরজুমলা সড়ক পূর্বের মতো হকারদের দখলে ছিল।

সরজমিনে দেখা যায়, শহরের চাষাড়া, ২নং রেলগেইট, ১নং রেলগেইট, জিমখানা ও নিতাইগঞ্জ মোড়ে সড়কের উপরে অবৈধ স্ট্যান্ডে থাকা সাড়ি সাড়ি লেগুনা, সিএনজি অটোরিকশা, প্রাইভেট কারসহ কোনো যানবাহন চোখে পড়েনি। আর হকার না থাকায় দীর্ঘদিন পর স্বস্তিতে ফুটপাতে হেঁটে চলাচল করেছে জনসাধারণ। এছাড়া শহরের মূল সড়ক দিয়ে ব্যাটারিচালিত অটোরিকশা চলাচল করতে দেখা যায়নি।

সকাল থেকে চাষাড়ার আশপাশের শহীদ মিনার, মহিলা কলেজ, রাইফেল ক্লাব, আজগর পাম্প, সুগন্ধা বেকারী, খাজা মার্কেট, সোনালী ব্যাংক, দুই নং রেলগেইট, ১নং রেলগেইট, জিমখানা ও নিতাইগঞ্জ মোড়সহ গুরুত্বপূর্ণ স্থান গুলোতে কঠোর অবস্থানে ছিলেন পুলিশ প্রশাসন।

এদিকে নাম প্রকাশ না করার শর্তে একজন অটোরিকশা চালক বলেন, সকাল থেকে অটোরিকশা শহরের মূল সড়কে প্রবেশ করা বন্ধ রখাতে বলছে নেতারা। যেসব নেতারা গাড়ির চাবির রিং দিয়ে টাকা নেয়, তারা বলেছে। অটোরিকশা নিয়ে মিটিং করেছে এমপি-মেয়র, এ কারণে ঝামেলা হয়েছে নাকি। একারণে আজ শহরে অটো চলাচল বন্ধ থাকবে। তবে শহরের শাখা সড়কে ও অলিগলিতে চলাচল করা যাবে।

পুলিশ সূত্রে জানা গেছে, শহরে অবৈধ স্ট্যান্ড থাকবে না। আর যতযত্র কেউ সড়কের উপরে অবৈধভাবে যানবাহন পার্কিং ও সড়কে ফুটপাত দখল করে হকার বসতে পারবেনা। এরুপ নির্দেশনার ফলে পুলিশ প্রশাসন সকাল থেকে বেশ হার্ডলাইনে ছিলেন।

স্বস্তির নিঃশ্বাস ফেলে পথচারী আবির হোসেন বলেন, ‘দীর্ঘদিন পর এই ফুটপাত ফাঁকা দেখে চলাচল করতে খুব ভালো লাগছে। বিগত সময়ে ফুটপাত হকারদের দখলে থাকায় চলাচল করতে খুব সমস্যা হতো। এখন সেই সমস্যা আর নেই। এতে খুব ভালো লাগছে। আমরা এই সিদ্ধান্তে খুব খুশি।

প্রসঙ্গত, গত শনিবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের উদ্যোগে আয়োজিত এই গোলটেবিল বৈঠকে শহরের দীর্ঘদিনের এই সমস্যা নিরসনে একমত হয়েছেন নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। তাদের পাশাপাশি সমস্যা নিরসনে অচিরেই পদক্ষেপ নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন নারায়ণগঞ্জ-৫ (সদর-বন্দর) আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান, জেলা পরিষদের চেয়ারম্যান চন্দন শীল, জেলা প্রশাসক মো. মাহমুদুল হক, ভারপ্রাপ্ত পুলিশ সুপার আমির খসরুসহ সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দ, বিভিন্ন থানার অফিসার ইনচার্জ ও ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করে আপনার বন্ধুকে পড়ার সুযোগ করে দিন

More News Of This Category

পুরাতন খবর

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০  
© All rights reserved © 2023 এনএনডি টিভি
Design & Developed BY:
ThemesCell