শুক্রবার ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ৮:৫৩
শিরোনাম :
বাংলাদেশ থেকে পোশাকশিল্প সরিয়ে নেওয়ার ষড়যন্ত্র হচ্ছে: হাতেম মামলার তদন্ত না করে পুলিশ অহেতুক কাউকে গ্রেফতার করবে না: নবাগত এসপি আড়াইহাজারে সাইফ হত্যার ঘটনায় শেখ হাসিনা-শামীম সহ ৯৪ জন আসামি শামীম ওসমানের ক্যাডার বাহিনী জিম্মি করে রেখেছিলো: গিয়াসউদ্দিন আড়াইহাজার থানার ধ্বংস্তুপ পরিদর্শন করলেন পুলিশ সুপার রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ এক মাসের আয় বন্যার্তদের দিলেন সিয়াম-অবন্তি দম্পতি আমরা প্রতিবাদী-বিপ্লবী, হার না মানা নির্ভীক যোদ্ধা : চমক বন্যার্তদের সর্বোচ্চ সহায়তা করতে চাইলেন জয়া আহসান প্রিয়তমা’র পর নতুন সিনেমা ‘বরবাদ’ নিয়ে শাকিব খান ও ইধিকা পাল ঢাকা-১০ আসনের সাবেক এমপি ফেরদৌস আহমেদের বিরুদ্ধে হত্যা মামলা ২১ হলে মুক্তি পেল ডিপজলের সিনেমা হত্যা মামলায় সাকিবকে আসামি, মিথিলার ‘দুঃখ প্রকাশ’ রাওয়ালপিন্ডি টেস্ট: সাদমান-মুমিনুলের ব্যাটে লড়ছে বাংলাদেশ পাকিস্তান হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক বন্যার প্রভাব নেই ঢাকার সবজির বাজারে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে সেনা সদস্যদের এক দিনের বেতন দান নেপালে ভারতীয় পর্যটকবাহী বাস খাদে পড়ে ১৪ জনের মৃত্যু বন্যায় ১১ জেলার ৪৫ লাখ মানুষ আক্রান্ত: ১৩ জনের মৃত্যুর খবর রাশেদ খান মেননের ৫ দিনের রিমান্ড আদেশ: ব্যবসায়ী হত্যার অভিযোগে মামলা

ওয়ার্ড কমিটিতে রাজাকার, মুক্তিযোদ্ধা হত্যাকারীর পুত্র! তীব্র ক্ষোভ

Mobarok hosen kamol khan
  • আপডেট : ফেব্রুয়ারি, ১৩, ২০২৪, ৯:০৭ পূর্বাহ্ণ
  • ৭৪ ০৯ বার দেখা হয়েছে

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের অধিনে ১৭টি ওয়ার্ড কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকের নাম প্রকাশ করা হয়েছে। সোমবার (১২ ফেব্রূযারী) গণমাধ্যমে প্রকাশিত হলে ওয়ার্ডগুলোতে খুশির বন্যা বয়ে গেছে। দীর্ঘদিন পর কমিটি ঘোষনা হওয়ায় অপেক্ষার পালা শেষ হয়েছে বলে মনে করছেন পদ পাওয়া নেতারা। অপরদিকে দলীয় নেতা-কর্মীদের একাংশ এই কমিটি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে। কমিটিতে রাজাকারের সন্তান, মুক্তিযোদ্ধা হত্যাকারীর সন্তান রয়েছেন বলে গুরুতর অভিযোগ করেছেন কেউ কেউ।

যে কমিটি ঘোষণা করেছে সেখানে প্রকৃত দলের জন্য আপসহীন, ত্যাগী নেতাদের মূল্যায়ন করা হয়নি। মহানগরের ১৭ টি ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদকের নাম ঘোষণাকে ভিন্নদৃষ্টিতে দেখছেন সিনিয়র নেতারাও।

মহানগর আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হুমায়ন কবির মৃধা তার ভেরিফাইড ফেইসবুক আইডিতে কমিটি নিয়ে একটি স্ট্যাটাস দিয়েছে, যা হুবুহুব তুলে ধরা হল….ওয়ার্ড কমিটি ডিক্লেয়ারেশন হয়েছে বন্ন্দরে ত্যাগীদের মূল্যায়ন হয়নি। এরমধ্যে রাজাকারের ছেলে মুক্তিযুদ্ধা হত্যাকারীর সন্তানও আছে। ওয়ান মেন সো নেতাও আছে। তাহলে এই ৮/৯ বছর যাদেরকে দিয়ে বিভিন্ন প্রগ্রাম করেছেন অধিকাংশ বাদ দিয়েছেন। আবার যে লোক সম্মেলনে প্রার্থী হয়নি তাকে নেতা বানিয়ে দিলেন বাহ্ কি চমৎকার? আমি মাননীয় সংসদ সদস্য জনাব শামিম ওসমান ভাই এবং জাতীয় নেতৃবৃন্দের হস্তক্ষেপ কামনা করছি।

এর আগে, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের আওতায় সিটি কর্পোরেশনের ১১ থেকে ২৭ নং ওয়ার্ডের কাউন্সিল অনুষ্ঠিত হয়। এরপর গত বছরের ১৮ জুন মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক এড. খোকন সাহার সংযুক্ত তালিকা মতে এসব ওয়ার্ড গুলো কমিটির অনুমোদন দেয়া হয়। তবে, তৎকালীন সময়ে কেন্দ্রীয় নেতৃবৃন্দের নির্দেশনার আলোকে ও জাতীয় সংসদ নির্বাচন-২০২৪ এর স্বার্থে কমিটি প্রকাশ না করার জন্য নির্দেশনা প্রদান করা হয় বলে, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক জানান।

অন্যদিকে, সম্মেলনের সময় ১২,১৪, ১৫ ও ১৮ নং ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম সম্মেলনস্থলে ঘোষনা দেওয়া হয়। এবং ১১নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক, ১৭নং ওয়ার্ডের সাধারন সম্পাদক ও ২৬ নং ওয়ার্ডের সভাপতির নাম সম্মেলনস্থলে ঘোষনা দেওয়া হয়। বাকী ওয়ার্ডগুলিতে একাধিক প্রার্থী থাকায় দলীয় শৃঙ্খলার স্বার্থে কাউন্সিলরগণ মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক উভয়কে সংশ্লিষ্ট কমিটির সভাপতি-সাধারণ সম্পাদক ঘোষনার দ্বায়িত্ব প্রদান করা হয় বলে জানা যায়।

ঘোষিত ১৭টি ওয়ার্ড কমিটির তালিকা- নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১১নং ওয়ার্ড কমিটির সভাপতি চুড়ান্ত হয়নি তবে সাধারণ সম্পাদক মো. জসিম উদ্দিন, ১২ নং ওয়ার্ডের সভাপতি নিয়াজুল ইসলাম খান ও সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, ১৩ নং ওয়ার্ডের সভাপতি মো. রবিউল হোসেন সাধারণ সম্পাদক মো. শামীম খান, ১৪ নং ওয়ার্ডের সভাপতি এস এম পারভেজ ও সাধারণ সম্পাদক মো. মনিরুজ্জামান, ১৫ নং ওয়ার্ডের সভাপতি মো. আব্দুর রহিম ও সাধারণ সম্পাদক প্রতিক ঘোষাল পল, ১৬ নং ওয়ার্ডের সভাপতি সৈয়দ ওমর খালেদ এপন ও সাধারণ সম্পাদক মাহবুবুল আলম চঞ্চল, ১৭ নং ওয়ার্ডের সভাপতি আনিস আহমেদ ও সাধারণ সম্পাদক মো. আসাদ উল্লাহ, ১৮ নং ওয়ার্ডের সভাপতি কামরুল হাসান মুন্না ও সাধারণ সম্পাদক মো. কবির হোসেন, ১৯ নং ওয়ার্ডের সভাপতি মো. জসিম উদ্দিন (জসু) ও সাধারণ সম্পাদক মো. সাহাবুদ্দিন, ২০ নং ওয়ার্ডের সভাপতি সোহেল করিম রিপন ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান খোকন, ২১ নং ওয়ার্ডের সভাপতি মো. সালাউদ্দিন ও সাধারণ সম্পাদক মনিরুজ্জামান খোকন, ২২ নং ওয়ার্ডের সভাপতি মো. কাজী শহীদ ও সাধারণ সম্পাদক গোলাম সারোয়ার সবুজ, ২৩ নং ওয়ার্ডের সভাপতি মাহবুবুর রহমান কমল ও সাধারণ সম্পাদক মশিউর রহমান সুজু, ২৪ নং ওয়ার্ডের সভাপতি বুলবুল আহমেদ ও সাধারণ সম্পাদক ফারুক হোসেন জনি, ২৫ নং ওয়ার্ডের সভাপতি মো. ইউসুফ ও সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির, ২৬ নং ওয়ার্ডের সভাপতি মো. মেসবাহ উদ্দিন ও সাধারণ সম্পাদক মো. মনির হোসেন, ২৭ নং ওয়ার্ডের সভাপতি এড. মামুন সিরাজুল মজিদ ও সাধারণ সম্পাদক ইসলাম পলু।

খবরটি শেয়ার করে আপনার বন্ধুকে পড়ার সুযোগ করে দিন

More News Of This Category

পুরাতন খবর

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০  
© All rights reserved © 2023 এনএনডি টিভি
Design & Developed BY:
ThemesCell