শুক্রবার ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ৭:০৬
শিরোনাম :
বাংলাদেশ থেকে পোশাকশিল্প সরিয়ে নেওয়ার ষড়যন্ত্র হচ্ছে: হাতেম মামলার তদন্ত না করে পুলিশ অহেতুক কাউকে গ্রেফতার করবে না: নবাগত এসপি আড়াইহাজারে সাইফ হত্যার ঘটনায় শেখ হাসিনা-শামীম সহ ৯৪ জন আসামি শামীম ওসমানের ক্যাডার বাহিনী জিম্মি করে রেখেছিলো: গিয়াসউদ্দিন আড়াইহাজার থানার ধ্বংস্তুপ পরিদর্শন করলেন পুলিশ সুপার রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ এক মাসের আয় বন্যার্তদের দিলেন সিয়াম-অবন্তি দম্পতি আমরা প্রতিবাদী-বিপ্লবী, হার না মানা নির্ভীক যোদ্ধা : চমক বন্যার্তদের সর্বোচ্চ সহায়তা করতে চাইলেন জয়া আহসান প্রিয়তমা’র পর নতুন সিনেমা ‘বরবাদ’ নিয়ে শাকিব খান ও ইধিকা পাল ঢাকা-১০ আসনের সাবেক এমপি ফেরদৌস আহমেদের বিরুদ্ধে হত্যা মামলা ২১ হলে মুক্তি পেল ডিপজলের সিনেমা হত্যা মামলায় সাকিবকে আসামি, মিথিলার ‘দুঃখ প্রকাশ’ রাওয়ালপিন্ডি টেস্ট: সাদমান-মুমিনুলের ব্যাটে লড়ছে বাংলাদেশ পাকিস্তান হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক বন্যার প্রভাব নেই ঢাকার সবজির বাজারে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে সেনা সদস্যদের এক দিনের বেতন দান নেপালে ভারতীয় পর্যটকবাহী বাস খাদে পড়ে ১৪ জনের মৃত্যু বন্যায় ১১ জেলার ৪৫ লাখ মানুষ আক্রান্ত: ১৩ জনের মৃত্যুর খবর রাশেদ খান মেননের ৫ দিনের রিমান্ড আদেশ: ব্যবসায়ী হত্যার অভিযোগে মামলা

জঙ্গি আস্তানায় মিলল তিনটি বোমা, পালিয়েছে জঙ্গি সদস্যরা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : জুলাই, ২, ২০২৪, ২:২৭ অপরাহ্ণ
  • ২৭ ০৯ বার দেখা হয়েছে

নারায়ণগঞ্জের রূপগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে একটি চারতলা ভবনে অভিযান চালিয়ে তিনটি তাজা বোমা সহ চাপাতি উদ্ধার করেছে অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। তবে জঙ্গি সংগঠন আনসারুল ইসলামের দুজন সক্রিয় সদস্য পালিয়ে গেছে বলে জানিয়েছেন।

মঙ্গলবার (২ জুলাই) দুপুর থেকে বিকেল পর্যন্ত এই অভিযান পরিচালনা করে এটিইউ সদস্যরা। তাদের সহযোগিতা করেছে জেলা ও রূপগঞ্জ থানা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

বিষয়টি নিশ্চিত করে নারায়ণগঞ্জ জেলার সিনিয়র সহকারি পুলিশ সুপার হাবিবুর রহমান বলেন, বাড়ির তিন তলার একটি কক্ষে অভিযান চালিয়ে তিনটি বোমা সহ চাপাতি ও উগ্রোবাদী বই উদ্ধার করা হয়েছে। বোমাগুলো নিষ্ক্রিয় করা হয়েছে। ওই কক্ষে কাউকে পাওয়া যায়নি। তবে সেই কক্ষটি কে বা কারা ভাড়া নিয়ে বসবাস করতো তা জানার চেষ্টা চলছে। এখনো অ্যান্টি টেরোরিজম ইউনিটের সদস্যরা সেখানে অবস্থান করছেন। এই ঘটনায় মামলা হবে।

এর আগে, রূপগঞ্জের বরপা এলাকায় সকাল ১০ টা থেকে সৌদি আরব প্রবাসী জাকির মিয়ার বাড়িটি ঘিরে রাখে এটিইউ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পরে দুপুরে সেখানে অভিযান পরিচালনা করা হয়।

অভিযান প্রসঙ্গে এটিইউ’র পুলিশ সুপার (অপারেশন) মোহাম্মদ ছানোয়ার হোসেন গণমাধ্যমকে বলেন, গত মাসের ৫ তারিখে নরসিংদিতে একটি রাইফেল সহ একজন টেরোরিস্ট গ্রেফতার হয়েছিল। তার কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিকে আমরা নেত্রোকানায় একটি টেরোরিস্ট আস্তানা আবিষ্কার করি। পরে জুন মাসের ৮-৯ তারিখে সেখানে গিয়ে অভিযান পরিচালনা করে সেখানে জানতে পারি। সেটা ছিল আনসারুল ইসলামের একটি প্রশিক্ষণ শিবির। সেখানে অভিযান চালিয়ে কাউকে পাওয়া যায়নি। পরে ব্যাপক তল্লাশি করে সেই আস্তানা থেকে পালিয়ে যাওয়া একজন নারী সদস্যকে গতরাতে কক্সবাজার থেকে গ্রেফতার করা হয়। তার দেওয়া তথ্যের ওপর ভিত্তি করে আজকে রূপগঞ্জে অভিযান পরিচালনা করা হয়। সকাল থেকে বাড়িটি ঘিরে রাখা হয়। পরে দুপুরে অভিযান চালিয়ে ওই কক্ষে তালা দেখতে পাই। ওই কক্ষে যারা অবস্থান করছিলেন তারা তাদের অন্য সদস্যদের গ্রেফতারের বিষয়টি জানতে পেরে সেখানে থেকে দুদিন আগে পালিয়ে যায়।

তিনি আরও বলেন, ওই কক্ষে দুজন সদস্য সার্বক্ষণিকভাবে অবস্থান করতো। তারা দুজনই নেত্রকোনায় গ্রেফতার হওয়া ওই দলের সাথে জড়িত ছিল। তাদের দুজনের মধ্যে একজন সেখানকার প্রশিক্ষক। তিনি নতুন জঙ্গিদের আইটি সংশ্লিষ্ট বিষয়ে প্রশিক্ষণ দিয়ে থাকেন। তাদের একটি কক্ষে আইটি ও অপর কক্ষে এক্সপ্লোসিভ রিলেটেড ডিভাইস রয়েছে। এছাড়া তিনটি বোমা উদ্ধার করে নিষ্ক্রিয় করা হয়েছে। এছাড়া কাগজে র‌্যাপিং করা অবস্থায় দুটি চাপাতি উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় রূপগঞ্জ থানায় মামলা হবে।

দুজন সদস্য স্থায়ীভাবে এখানে বসবাস করতো উল্লেখ করে তিনি বলেন, ওই কক্ষে দুজন সদস্য সার্বক্ষণিকভাবে অবস্থান করতো। এছাড়া একজন নারী সদস্য আসতো। তবে প্রত্যেকদিন আরও অনেক সদস্য আসা যাওয়া করতো।

খবরটি শেয়ার করে আপনার বন্ধুকে পড়ার সুযোগ করে দিন

More News Of This Category

পুরাতন খবর

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০  
© All rights reserved © 2023 এনএনডি টিভি
Design & Developed BY:
ThemesCell